বাংলা নিউজ > ঘরে বাইরে > বার বার খবর পাঠিয়েও দ্বিতীয় ডোজ নিতে আগ্রহ নেই অনেকের, মহা ফাঁপড়ে স্বাস্থ্যদফতর

বার বার খবর পাঠিয়েও দ্বিতীয় ডোজ নিতে আগ্রহ নেই অনেকের, মহা ফাঁপড়ে স্বাস্থ্যদফতর

ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিতে অনীহা অনেকেরই  (প্রতীকী ছবি)

স্বাস্থ্য় দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ১৪.৯৮ মিলিয়ন মানুষ অসমে করোনার টিকা নিয়েছেন।

প্রথম ডোজ নিয়েছেন অনেকেই। কিন্তু দ্বিতীয় ডোজ নেওয়ার ব্যাপারে গা করছেন না বাসিন্দাদের একাংশ। সাধারণ মানুষের একাংশের দ্বিতীয় ডোজ নিয়ে এই আগ্রহ না থাকার বিষয়টি ভাবাচ্ছে স্বাস্থ্য় দফতরকে। মঙ্গলবার অসমের স্বাস্থ্যমন্ত্রী কেশব মোহন্ত এব্যাপারে সাধারণ মানুষের কাছে বিশেষ আবেদন রেখেছেন। দ্বিতীয় ডোজ যাদের বাকি রয়েছে তাঁদের সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

 

অসমের স্বাস্থ্যমন্ত্রী বলেন,টেলিফোন করা হয়েছে, জেলা ভিত্তিক কলসেন্টার করা হয়েছে, বার বার বলা হয়েছে কিন্তু এখনও বাসিন্দাদের একাংশ দ্বিতীয় ডোজ নিতে আসতে চাইছেন না। কেন আসছেন না এটা বোঝা যাচ্ছে না। হয়তো এরকমও হতে পারে তাঁদের অনেকে অন্য জায়গা থেকে দ্বিতীয় ডোজ নিয়েছেন। কিন্তু সেব্যাপারে আমাদের কাছে কোনও তথ্য নেই। মন্ত্রী জানিয়েছেন ৫১ শতাংশ বাসিন্দা প্রথম ডোজ নিয়েছেন। কিন্তু মাত্র ১১ শতাংশ বাসিন্দা দ্বিতীয় ডোজ নিয়েছেন। এখানেই প্রশ্ন উঠছে বাকিরা কেন দ্বিতীয় ডোজ নিতে চাইছেন না?

স্বাস্থ্য় দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ১৪.৯৮ মিলিয়ন মানুষ অসমে করোনার টিকা নিয়েছেন। তার মধ্যে  ১২.৩৬ মিলিয়ন বাসিন্দা প্রথম ডোজ নিয়েছেন। পাশাপাশি ২.৬১ মিলিয়ন বাসিন্দা দ্বিতীয় ডোজ নিয়েছেন। এদিকে বিশেষজ্ঞরা বলছেন প্রথম ডোজ নেওয়ার ৮৪ থেকে ১১২দিনের মধ্যে দ্বিতীয় ডোজ নেওয়া দরকার। অসমের ন্যাশানাল হেল্থ মিশনের ডিরেক্টর জানিয়েছেন ১১২ দিনের বেশি হয়ে গেলে সেটিকে ওভার ডিউ বলে ধরা হবে। অনেকে দ্বিতীয় ডোজ নিতে ভুলেও যেতে পারেন। সব দিকটাই দেখছে স্বাস্থ্য দফতর।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.