বাংলা নিউজ > ঘরে বাইরে > বার বার খবর পাঠিয়েও দ্বিতীয় ডোজ নিতে আগ্রহ নেই অনেকের, মহা ফাঁপড়ে স্বাস্থ্যদফতর

বার বার খবর পাঠিয়েও দ্বিতীয় ডোজ নিতে আগ্রহ নেই অনেকের, মহা ফাঁপড়ে স্বাস্থ্যদফতর

ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিতে অনীহা অনেকেরই  (প্রতীকী ছবি)

স্বাস্থ্য় দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ১৪.৯৮ মিলিয়ন মানুষ অসমে করোনার টিকা নিয়েছেন।

প্রথম ডোজ নিয়েছেন অনেকেই। কিন্তু দ্বিতীয় ডোজ নেওয়ার ব্যাপারে গা করছেন না বাসিন্দাদের একাংশ। সাধারণ মানুষের একাংশের দ্বিতীয় ডোজ নিয়ে এই আগ্রহ না থাকার বিষয়টি ভাবাচ্ছে স্বাস্থ্য় দফতরকে। মঙ্গলবার অসমের স্বাস্থ্যমন্ত্রী কেশব মোহন্ত এব্যাপারে সাধারণ মানুষের কাছে বিশেষ আবেদন রেখেছেন। দ্বিতীয় ডোজ যাদের বাকি রয়েছে তাঁদের সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

 

অসমের স্বাস্থ্যমন্ত্রী বলেন,টেলিফোন করা হয়েছে, জেলা ভিত্তিক কলসেন্টার করা হয়েছে, বার বার বলা হয়েছে কিন্তু এখনও বাসিন্দাদের একাংশ দ্বিতীয় ডোজ নিতে আসতে চাইছেন না। কেন আসছেন না এটা বোঝা যাচ্ছে না। হয়তো এরকমও হতে পারে তাঁদের অনেকে অন্য জায়গা থেকে দ্বিতীয় ডোজ নিয়েছেন। কিন্তু সেব্যাপারে আমাদের কাছে কোনও তথ্য নেই। মন্ত্রী জানিয়েছেন ৫১ শতাংশ বাসিন্দা প্রথম ডোজ নিয়েছেন। কিন্তু মাত্র ১১ শতাংশ বাসিন্দা দ্বিতীয় ডোজ নিয়েছেন। এখানেই প্রশ্ন উঠছে বাকিরা কেন দ্বিতীয় ডোজ নিতে চাইছেন না?

স্বাস্থ্য় দফতর সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ১৪.৯৮ মিলিয়ন মানুষ অসমে করোনার টিকা নিয়েছেন। তার মধ্যে  ১২.৩৬ মিলিয়ন বাসিন্দা প্রথম ডোজ নিয়েছেন। পাশাপাশি ২.৬১ মিলিয়ন বাসিন্দা দ্বিতীয় ডোজ নিয়েছেন। এদিকে বিশেষজ্ঞরা বলছেন প্রথম ডোজ নেওয়ার ৮৪ থেকে ১১২দিনের মধ্যে দ্বিতীয় ডোজ নেওয়া দরকার। অসমের ন্যাশানাল হেল্থ মিশনের ডিরেক্টর জানিয়েছেন ১১২ দিনের বেশি হয়ে গেলে সেটিকে ওভার ডিউ বলে ধরা হবে। অনেকে দ্বিতীয় ডোজ নিতে ভুলেও যেতে পারেন। সব দিকটাই দেখছে স্বাস্থ্য দফতর।

 

বন্ধ করুন