বাংলা নিউজ > ঘরে বাইরে > Macau Covid Case: হোটেলের ভিতর ১০০ জন আটকে পড়লেন করোনার জেরে! ম্যাকাওতে 'সিল' অভিযানে পুলিশ
ম্যাকাওতে হোটেল 'সিল' অভিযানে পুলিশ

Macau Covid Case: হোটেলের ভিতর ১০০ জন আটকে পড়লেন করোনার জেরে! ম্যাকাওতে 'সিল' অভিযানে পুলিশ

  • ম্যাকাওয়ের তাবড় হোটোলে একজনের শরীরে কোভিডের চিহ্ন পাওয়া যায়। এদিকে, সেই সময় সেখানে উপস্থিত ছিলেন ১০০ জন। যাতে ওই হোটেল থেকে কোনও মতেই কোভিড-বিস্ফোরণ না হয়, তার উদ্দেশেই হোটেল সিল করে দেওয়া হয়।

সুতীর্থ পত্রনবীশ

চিনের ম্যাকাওতে একটি হোটেলে কোভিডের ব্যাপক সংক্রমণ ছড়িয়ে পড়ার আতঙ্কে আটকে রইলেন ১০০ জন। জানা গিয়েছে, বিশাল পুলিশ বাহিনী কোভিড বিধি মেনে উপযুক্ত পোশাক পরে এসে ওই হোটেল সিল করে দেয়। উল্লেখ্য, বিশ্বের বৃহত্তম ক্যাসিনো হোটেল হিসাবে ম্যাকাওের পরিচিতি রয়েছে। আর সেই নিরিখে এই হোটেলের বন্ধ হয়ে যাওয়ার ঘটনা ঘিরে তুমুল হইচই ছড়িয়েছে।

উল্লেখ্য়, এই ম্যাকাওয়ের তাবড় হোটোলে একজনের শরীরে কোভিডের চিহ্ন পাওয়া যায়। এদিকে, সেই সময় সেখানে উপস্থিত ছিলেন ১০০ জন। যাতে ওই হোটেল থেকে কোনও মতেই কোভিড-বিস্ফোরণ না হয়, তার উদ্দেশেই হোটেল সিল করে দেওয়া হয়। উল্লেখ্য়, এককালে ম্যাকাও পর্তুগিজ কলোনি ছিল। সেখানে ৬ হাজার মানুষকে কোভিডের টেস্ট করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে, স্থানীয়ভাবে ৪৭ জন এই শহরে কোভিডে আক্রান্ত হন। তারপরই এই বিপুল পরিমাণ জনগোষ্ঠীকে কোভিডের টেস্ট করতে বলা হয়। 

ইতিমধ্যেই ম্যাকাও প্রশাসনের তরফে ওই শহরের সমস্ত খেলাধুলো, মনোরঞ্জন সংক্রান্ত এলাকা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সেখানে কোনও মতেই কোনও জায়গায় জমায়েত করা থেকে বিরত থাকতে বলা হয়েছে। বিভিন্ন পাবলিক সেক্টরের সংস্থা যারা অত্যাবশ্যকীয় জিনিস সরবরাহ করে তারা বাদে বাকি ক্ষেত্র বন্ধ রাখতে বলা হয়েছে শহরে। এলাকার সুপারমার্কেট ও চাল, ডালের মতো অত্যাবশ্যকীয় দোকান ছাড়া বাকি সমস্ত বাজার বন্ধ রাখতে বলা হয়েছে। এদিকে, তারই মাঝে এই হোটেলে এভাবে কোভিডের আশঙ্কার জেরে গোটা হোটেল সিল করার খহর এসেছে। উল্লেখ্য, ২০২০ সাল থেকে কোভিডের জেরে এই হোটেল ব্যাপকভাবে বিধ্বস্ত। আর তারপর হোটেল খোলার পরই এমন ঘটনায় ফের বড় আর্থিক ধাক্কার আশঙ্কা।  

 

 

 

 

 

 

বন্ধ করুন