বাংলা নিউজ > ঘরে বাইরে > নীল ছবি দেখিয়ে ১১বছরের ছাত্রকে যৌন নির্যাতন মাদ্রাসার শিক্ষকের! বড় রায় আদালতের
৬৭ বছরের জেল মাদ্রাসার শিক্ষকের। ছবি প্রতীকী

নীল ছবি দেখিয়ে ১১বছরের ছাত্রকে যৌন নির্যাতন মাদ্রাসার শিক্ষকের! বড় রায় আদালতের

  • গোটা ঘটনা ওই ছাত্রটি তার সহপাঠী, বন্ধুবান্ধব ও শিক্ষকদের জানিয়ে দিয়েছিল। এরপরই ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। পরে পুলিশ তাকে গ্রেফতার করে। এরপরই আদালত এদিন তাৎপর্যপূর্ণ রায় দিয়েছে। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানের উচ্চ পদে যারা রয়েছেন তাঁদের কর্তব্য সম্পর্কেও আদালত সচেতন করে দেয়।

কেরলের এর্নাকুলাম জেলার মাদ্রাসার শিক্ষক। এক নাবালক ছাত্রকে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। ২০২০ সালের ১৯ জানুয়ারি এই অভিযোগ ওঠে। ওই শিক্ষকের নাম আলিয়ার। এর্নাকুলামের একটি মাদ্রাসাতে পড়াতেন তিনি। ১১ বছর বয়সী এক ছাত্রকে যৌন নির্যাতন করার অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। এবার পেরামবুভুরের আদালত ওই শিক্ষককে ৬৭ বছর কারাদণ্ডের নির্দেশ দিয়েছে। 

আদালত এই রায় দেওয়ার আগে স্পষ্ট জানিয়ে দিয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের উচ্চ পদে যারা রয়েছেন তাদেরকে দায়িত্ববান হতে হবে। এই ধরনের কাজ কোনওভাবেই প্রত্যাশিত নয়। অভিযোগ মাদ্রাসার ওই শিক্ষক মাদ্রাসার একটি ঘরে ওই ছাত্রকে নিয়ে গিয়ে একাধিকবার যৌন নির্যাতন চালিয়েছিলেন বলে অভিযোগ। এমনকী পর্নোগ্রাফি দেখার জন্য় ওই শিক্ষক তার ফোনটি ওই ছাত্রকে দিয়ে দিয়েছিলেন। ওই ছাত্র যাতে বেশি করে প্রাপ্ত বয়স্কদের সিনেমা দেখে তার ব্যবস্থা করেছিলেন ওই শিক্ষক।

এদিকে গোটা ঘটনা ওই ছাত্রটি তার সহপাঠী, বন্ধুবান্ধব ও শিক্ষকদের জানিয়ে দিয়েছিল। এরপরই ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। পরে পুলিশ তাকে গ্রেফতার করে। এরপরই আদালত এদিন তাৎপর্যপূর্ণ রায় দিয়েছে।

পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানের উচ্চ পদে যারা রয়েছেন তাঁদের কর্তব্য সম্পর্কেও আদালত সচেতন করে দেয়। 

বন্ধ করুন