বাংলা নিউজ > ঘরে বাইরে > Maha Crisis: তৈরি বিচারপতিদের বেঞ্চ, মহারাষ্ট্র সংকট নিয়ে শুনানির দিন ঠিক হল

Maha Crisis: তৈরি বিচারপতিদের বেঞ্চ, মহারাষ্ট্র সংকট নিয়ে শুনানির দিন ঠিক হল

সুপ্রিম কোর্টে এবার মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট নিয়ে শুনানি হবে। (ANI Photo) (ANI)

একের পর এক টানাপোড়েন মহারাষ্ট্রে। তীব্র রাজনৈতিক সংকট। এবার আইনী লড়াইয়ের জন্য তৈরি দুপক্ষই। তারই শুনানির দিন ঠিক হয়েছে সুপ্রিম কোর্টে।

মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট নিয়ে এবার বিচারপতিদের বেঞ্চ গঠন করল সুপ্রিম কোর্ট। মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট নিয়ে যে আবেদন হয়েছে তার শুনানি এই বেঞ্চেই হবে। সূত্রের খবর, প্রধান বিচারপতি এনভি রামান্না, বিচারপতি কৃষ্ণ মুরারি ও বিচারপতি হিমা কোহলি বুধবার এই আবেদন শুনবেন।

এদিকে ইতিমধ্যেই উদ্ধব ঠাকরে পরিচালিত শিবসেনা শিবিরের তরফে মহারাষ্ট্র সরকারের আবেদনকে বিরোধিতা করে পিটিশন করা হয়েছে। পাশাপাশি মহারাষ্ট্র সরকারের স্পিকারের কাজকর্মকেও চ্যালেঞ্জ করে আদালতে আবেদন করা হয়েছে। ১৬জন বিদ্রোহী বিধায়ককে সাসপেন্ড করার আবেদনও রয়েছে। অন্যদিকে একনাথ শিন্ডের তরফে বিধায়কদের বরখাস্ত করা নিয়ে যে প্রক্রিয়া শুরু হয়েছে সেটিকেও চ্যালেঞ্জ করে আবেদন করা হয়েছে।

এদিকে গত কয়েকদিন ধরেই মহারাষ্ট্রে ক্ষমতা দখলকে কেন্দ্র করে একেবারে তুমুল টানাপোড়েন শুরু হয়েছিল। এরপর নাটকীয় পট পরিবর্তন হয় মহারাষ্ট্রে। মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন উদ্ধব ঠাকরে। এরপর একনাথ শিন্ডে ওই চেয়ারে বসেন। কিন্তু তারপরেও ঝড় থামেনি এখনও। আইনের দ্বারস্থ হয়েছে দুপক্ষই। মহারাষ্ট্রের তীব্র সংকট নিয়ে গোটা দেশ জুড়েই চর্চা। তবে এবার এনিয়ে বিচারপতিদের বেঞ্চ তৈরি হল সুপ্রিম কোর্টে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

বড়বাজারের মেহতা বিল্ডিংয়ে দাউ দাউ করে আগুন, ছুটে এলেন দমকলমন্ত্রী কাটমানি না দিতে পারায় রূপশ্রীর আবেদন বাতিল! BDO’র কাছে অভিযোগ দৃষ্টিহীন বাবার কমোডের ভিতরে ঢুকে ছিল বিশাল কোবরা, সামনে যেতেই কী ঘটল-ভিডিয়ো বিয়ের পরই নতুন বউকে দামি গাড়ি উপহার দিলেন জাহির, সোনাক্ষীর এই গাড়ির দাম জানেন? অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা আর ৪ দিন পর থেকেই ভাগ্যে সোনার চমক ৩ রাশির! মান-সম্মান থেকে অর্থলাভে লাকি কারা? ‘৫ নম্বর জাতীয় পুরস্কার পাকা…’, ইন্দিরা গান্ধীর লুকে কঙ্গনা,কবে আসছে এমার্জেন্সি শুধু বাংলাদেশের থেকে সেমির টিকিটই নয়, শাকিবের থেকে বিশ্বরেকর্ডও কেড়ে নিলেন রশিদ ঘূর্ণিঝড়ের পরে ফের ভারী বৃষ্টি হবে! পুরো দক্ষিণবঙ্গে বর্ষা আসতে আর কতদিন বাকি? নিট-নেট বিতর্কের মাঝে UPSC ভরসা রাখছে AI নির্ভর সিসিটিভিতে! এবার নয়া উদ্যোগ

T20 WC 2024

অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.