বাংলা নিউজ > ঘরে বাইরে > Maha Crisis: তৈরি বিচারপতিদের বেঞ্চ, মহারাষ্ট্র সংকট নিয়ে শুনানির দিন ঠিক হল
সুপ্রিম কোর্টে এবার মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট নিয়ে শুনানি হবে। (ANI Photo) (ANI)

Maha Crisis: তৈরি বিচারপতিদের বেঞ্চ, মহারাষ্ট্র সংকট নিয়ে শুনানির দিন ঠিক হল

  • একের পর এক টানাপোড়েন মহারাষ্ট্রে। তীব্র রাজনৈতিক সংকট। এবার আইনী লড়াইয়ের জন্য তৈরি দুপক্ষই। তারই শুনানির দিন ঠিক হয়েছে সুপ্রিম কোর্টে।

মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট নিয়ে এবার বিচারপতিদের বেঞ্চ গঠন করল সুপ্রিম কোর্ট। মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট নিয়ে যে আবেদন হয়েছে তার শুনানি এই বেঞ্চেই হবে। সূত্রের খবর, প্রধান বিচারপতি এনভি রামান্না, বিচারপতি কৃষ্ণ মুরারি ও বিচারপতি হিমা কোহলি বুধবার এই আবেদন শুনবেন।

এদিকে ইতিমধ্যেই উদ্ধব ঠাকরে পরিচালিত শিবসেনা শিবিরের তরফে মহারাষ্ট্র সরকারের আবেদনকে বিরোধিতা করে পিটিশন করা হয়েছে। পাশাপাশি মহারাষ্ট্র সরকারের স্পিকারের কাজকর্মকেও চ্যালেঞ্জ করে আদালতে আবেদন করা হয়েছে। ১৬জন বিদ্রোহী বিধায়ককে সাসপেন্ড করার আবেদনও রয়েছে। অন্যদিকে একনাথ শিন্ডের তরফে বিধায়কদের বরখাস্ত করা নিয়ে যে প্রক্রিয়া শুরু হয়েছে সেটিকেও চ্যালেঞ্জ করে আবেদন করা হয়েছে।

এদিকে গত কয়েকদিন ধরেই মহারাষ্ট্রে ক্ষমতা দখলকে কেন্দ্র করে একেবারে তুমুল টানাপোড়েন শুরু হয়েছিল। এরপর নাটকীয় পট পরিবর্তন হয় মহারাষ্ট্রে। মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন উদ্ধব ঠাকরে। এরপর একনাথ শিন্ডে ওই চেয়ারে বসেন। কিন্তু তারপরেও ঝড় থামেনি এখনও। আইনের দ্বারস্থ হয়েছে দুপক্ষই। মহারাষ্ট্রের তীব্র সংকট নিয়ে গোটা দেশ জুড়েই চর্চা। তবে এবার এনিয়ে বিচারপতিদের বেঞ্চ তৈরি হল সুপ্রিম কোর্টে।

বন্ধ করুন