বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রসবের পর রক্তপাতে মরণাপন্ন রোগী, মর্নিং ওয়াকে বেরিয়ে গেলেন মহিলা চিকিৎসক

প্রসবের পর রক্তপাতে মরণাপন্ন রোগী, মর্নিং ওয়াকে বেরিয়ে গেলেন মহিলা চিকিৎসক

প্রতীকী ছবি: রয়টার্স ও এএনআই (Reuters & ANI)

অভিযোগ, গুরুতর অবস্থায় থাকা মহিলা রোগীকে অনভিজ্ঞ নার্সিং স্টাফের হাতে ছেড়ে দিয়ে বেরিয়ে যান ওই মহিলা চিকিত্সক। প্রাতঃভ্রমণে গিয়েছিলেন তিনি। অনভিজ্ঞ নার্সিং কর্মীদের উপযুক্ত নির্দেশও দিয়ে যাননি।

রক্তক্ষরণ হয়েই চলেছে। ক্রমশ মৃত্যুর কোলে ঢলে পড়ছেন সদ্য মা হওয়া যুবতী। আর সেটা দেখেও নির্লিপ্তভাবে বেরিয়ে গেলেন মহিলা চিকিত্সক। মর্নিং ওয়াকের রুটিনে ব্যাঘাত ঘটাতে চাননি তিনি। অনভিজ্ঞ নার্সিং কর্মীদের উপযুক্ত নির্দেশও দিয়ে যাননি।

কোথাকার ঘটনা?

মহারাষ্ট্রের জালনার এক বেসরকারি হাসপাতালের ঘটনা। অভিযোগ, গুরুতর অবস্থায় থাকা মহিলা রোগীকে অনভিজ্ঞ নার্সিং স্টাফের হাতে ছেড়ে দিয়ে বেরিয়ে যান ওই মহিলা চিকিত্সক। প্রাতঃভ্রমণে গিয়েছিলেন তিনি।

ঔরঙ্গাবাদ সরকারি হাসপাতাল ও মেডিকেল কলেজের উর্ধ্বতন চিকিত্সকদের একটি কমিটি এ বিষয়ে রিপোর্ট জমা করেছেন। তারপরেই রবিবার পুলিশ ওই স্ত্রীরোগ বিশেষজ্ঞের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। বিষয়টির তদন্ত শুরু করেছে।

ঠিক কী হয়েছিল?

রোগীনি নেহা লিধোরিয়া(২৬), প্রসবোত্তর রক্তক্ষরণের (পিপিএইচ) কারণে গত ১৩ এপ্রিল প্রাণ হারিয়েছেন। উল্লেখ করা হয়েছে রিপোর্টে। মহিলাকে প্রসবের জন্য ওই দিনই জালনার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

পুলিশ আধিকারিকরা জানান, রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে,

  • তিনি সুস্থ শিশুর জন্ম দিয়েছেন।
  • ১৩ এপ্রিল সকালে, মহিলা চিকিত্সক অনভিজ্ঞ নার্সিং কর্মীদের উপর রোগীর দায়িত্ব চাপিয়ে দিয়ে মর্নিং ওয়াকে বেরিয়ে যান।
  • তাঁর যাওয়ার আগেই ওই রোগীনি পিপিএইচ-এ আক্রান্ত হন। রক্তক্ষরণে ক্রমেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়ছেন।
  • কিন্তু নার্সিং কর্মীদের রোগীর রক্তের প্রয়োজনীয়তা বা চিকিত্সার প্রচেষ্টার সম্পর্কে তিনি অবহিত করেননি।

স্ত্রীর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় ভেঙে পড়েন নেহার স্বামী। তদন্তের দাবিতে সরকারি জেলা হাসপাতালে অভিযোগ দায়ের করেন তিনি। এরপর অভিযোগটি বিশেষজ্ঞ প্যানেলের কাছে পাঠানো হয়।

স্ত্রীরোগ বিশেষজ্ঞের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ নম্বর ধারার(অবহেলায় মৃত্যু ঘটানো) অধীনে মামলা দায়ের করা হয়েছে। তদন্ত চলছে বলে জানিয়েছেন পুলিশ আধিকারিকরা।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

IPL 2024-এ সরফরাজ খানকে দলে নিতে গম্ভীরের KKR ও ধোনির CSK-এর দড়ি টানাটানি স্যার আমায় বাঁচান! জোর করে বিয়ে দিয়ে দিচ্ছে, হেডমাস্টারকে ফোন বাংলার কন্যাশ্রীর উচ্চমাধ্যমিকে ফিজিক্স পরীক্ষার প্রশ্ন কেমন হল? ঘোরানো হয়েছে? জানালেন শিক্ষক মাছের কাঁটা গলায় বিঁধে যন্ত্রণা? ঝটপট বের করতে রইল এই ৭ ঘরোয়া উপায় ‘আমি লোভী, আমার থেকেও..’, দাদাসাহেব পুরস্কার পেয়ে আর কী বললেন আপ্লুত শাহরুখ আধার নিষ্ক্রিয়তার 'কোপ' মতুয়াদের ওপর, ঠাকুরবাড়িতে খুলল সহায়তা ক্যাম্প বাস্তবে স্কুলের গণ্ডি পার করেননি, প্রথম সিরিয়াল করতে এসেই 'অন্তঃসত্ত্বা' রাণী রাজের জন্মদিনে দেখালেন মেয়ে ইয়ালিনিকে, ভিডিয়ো বানিয়ে বরকে শুভচ্ছা শুভশ্রীর পূর্ণিমা কখন পড়ছে ফেব্রুয়ারিতে? কতক্ষণ তিথি থাকবে! রইল তারিখ, সময় কোন রাস্তায় কত স্পিডে গাড়ি চলবে? বেঁধে দেওয়া হোক গতিসীমা, নির্দেশ মমতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.