বাংলা নিউজ > ঘরে বাইরে > জনাদেশ মহাগঠবন্ধন পেয়েছিল, নির্বাচন কমিশনের ফলাফল গেল এনডিএ'র দিকে- তেজস্বী যাদব

জনাদেশ মহাগঠবন্ধন পেয়েছিল, নির্বাচন কমিশনের ফলাফল গেল এনডিএ'র দিকে- তেজস্বী যাদব

বিধায়কদের সঙ্গে আলোচনায় তেজস্বী

সবমিলিয়ে মোট ১১ আসনে হাজারের কমে হার জিতের ফয়সলা হয়েছে

বিহার ভোটে অল্পের জন্য হারার পর অবশেষে প্রতিক্রিয়া জানালেন মহাগঠবন্ধনের নেতা তেজস্বী যাদব। একক বৃহত্তম দল আরজেডি হলেও ভোটে হেরেছে মহাগঠবন্ধন। সেটার জন্য ঘুরিয়ে তিনি নির্বাচনী প্রক্রিয়াকেই দুষলেন। 

এদিন পাটনায় নব নির্বাচিত আরজেডি বিধায়কদের বৈঠক ছিল। সেখানে দলনেতা নির্বাচিত করা হয় তেজস্বী যাদবকে। ৭৫ আসন পেয়েছে আরজেডি, বিজেপির থেকে একটি বেশি। ২৪৩ আসন বিশিষ্ট বিধানসভা যদিও ১২৫ আসন পেয়ে ফের ক্ষমতায় এসেছে এনডিএ। সেই প্রসঙ্গে তেজস্বী বলেন যে তাঁরা ম্যান্ডেট পেয়েছেন কিন্তু নির্বাচন কমিশনের ফলাফলে জিতল এনডিএ। প্রসঙ্গত, এর আগে আরজেডির পক্ষ থেকে গণনার অন্তিম লগ্নে দাবি করা হয় যে তারা ১১৯টি আসনে জিতলেও মাত্র ১০৯-এর ক্ষেত্রে সার্টিফিকেট দেওয়া হচ্ছে। বাকি ক্ষেত্রে নীতিশ কুমারের চাপে পড়ে কারচুপি করছে প্রশাসন বলে অভিযোগ করা হয়। তবে এর স্বপক্ষে কোনও প্রমাণ দিতে পারেনি তারা। অন্যদিকে নির্বাচন কমিশনের তরফ থেকে যাবতীয় অভিযোগ খণ্ডন করা হয় ও বলা হয় যেখানে যেখানে ব্যবধান খারিজ হওয়া পোস্টাল ব্যালটের থেকে কম, সেখানে সেই সব ব্যালট ফের খতিয়ে দেখা হবে। 

সবমিলিয়ে মোট ১১ আসনে হাজারের কমে হার জিতের ফয়সলা হয়েছে। একটি আসনে ১২ ভোটে জিতেছে এনডিএ প্রার্থী। ভোট গণনার দিন তেজস্বীর ঘনিষ্ঠ মনোজ ঝা বলেছিলেন যে তাদের প্রশ্ন স্থানীয় প্রশাসনকে ঘিরে, নির্বাচন কমিশনকে নিয়ে নয়। কিন্তু আজ ঘুরিয়ে ইসিকে দুষলেন তেজস্বী। একই সঙ্গে তিনি বলেন যে ২০১৫ সালে বিজেপি জনাদেশ না পেলেও পরে পিছনের দরজা দিয়ে ক্ষমতা দখল করে। তেজস্বী বলেন যে অনেক চেষ্টা করেও আরজেডিকে একক বৃহত্তম দল হওয়া থেকে রুখতে পারল না বিজেপি ও জেডিইউ। প্রসঙ্গত, বিজেপির থেকে একটি আসন বেশি জিতলেও অনেক বেশি আসনে প্রতিদ্বন্দ্বীতা করেছিল তেজস্বীর দল। আসন জেতার স্ট্রাইক রেটের নিরিখে এবার অনেকটাই এগিয়ে ছিল বিজেপি। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা মহিলা সঞ্চালক মেনে নিতে পারেনি! তাই আমায় পাত্তা দিত না!কাদের দিকে আঙুল মন্দিরার? ‘তুমি আশে পাশে থাকলে’ থেকে সরলেন অঙ্গনা,পার্বতীর চরিত্রে ফিরছেন জলসার হিট নায়িকা প্রেম জীবনে তাড়াহুড়ো কাদের সম্পর্ক নষ্ট করতে পারে? দেখুন আজকের প্রেম রাশিফল খলিস্তানি ইস্যুর মধ্যে ট্রুডোর সঙ্গে 'শীতল' সাক্ষাৎ মোদীর! তাতে বোঝালেন অনেক কথা EURO Cup-৫ গোলদাতা!ইউরো কাপে স্কটল্যান্ডকে ৫-১ গোলে হারিয়ে যাত্রা শুরু জার্মানির ৪০০০ কোটির মালিক সোনমের বর! বউয়ের জন্মদিনে স্কটল্যান্ডে জমকালো আয়োজন আনন্দের ঘূর্ণাবর্তের জেরে প্রবল বৃষ্টি বাংলায়! মঙ্গল থেকে কোন কোন জেলায় বাড়বে? হবে ঝড়ও বয়স নাকি ৫৮! ‘সরফিরা’ অক্ষয়ের হট লুকে ঘায়েল ভক্তরা, কবে মুক্তি পাবে এই ছবি?

T20 WC 2024

T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.