বাংলা নিউজ > ঘরে বাইরে > Mahant Narendra Giri: সন্ন্যাসীর ঘরে CBI, উদ্ধার তিনকোটি টাকা, বিলাসবহুল বাথরুম
অখিল ভারতীয় আখড়া পরিষদের সভাপতি মহন্ত নরেন্দ্র গিরিকে শেষ শ্রদ্ধা। (ফাইল ছবি সৌজন্য পিটিআই)

Mahant Narendra Giri: সন্ন্যাসীর ঘরে CBI, উদ্ধার তিনকোটি টাকা, বিলাসবহুল বাথরুম

  • তাঁকে নানাভাবে মানসিক চাপে রাখা হত বলে তদন্তে উঠে আসে। তাঁর বিরুদ্ধে নারী ঘটিত নানা অডিও ও ভিডিও আছে বলে তাঁকে অন্তত তিনজন ভয় দেখাত বলেও পরবর্তী সময়ে তদন্তে উঠে আসে। তবে তিনি যে অসুস্থ ও মানসিক চাপে ছিলেন তা ওই চেয়ার দেখেই বোঝা যায়।

মোহন্ত নরেন্দ্র গিরি। গত বছর সেপ্টেম্বর মাসে উত্তরপ্রদেশের প্রয়াগরাজের মঠ থেকে উদ্ধার করা হয়েছিল মোহন্তের ঝুলন্ত দেহ। তিনি ছিলেন অখিল ভারতীয় আখড়া পরিষদের সভাপতি। তাঁর ঘর থেকে উদ্ধার তিন কোটি টাকা। শুধু নগদ টাকাই নয়, মোহন্তের ঘর থেকে উদ্ধার মেসেজ চেয়ার। তার দামই প্রায় ১ লাখ ২৫ হাজার টাকা। প্রায় চার কেজি ওজনের সোনা, সোনার তৈরি একাধিক ঘড়িও মিলেছে ঘর থেকে। প্রায় বছরখানেক ধরে বন্ধ ছিল ঘরটি।

বছর খানেক আগে আত্মহত্যা করেছিলেন মোহন্ত নরেন্দ্র গিরি। তারপর থেকেই বন্ধ ছিল ওই ঘর। বৃহস্পতিবার সিবিআই ওই ঘরটি খোলে।সিবিআই ওই ঘরটি খুলে মোহন্ত বলবীর গিরির হাতে তুলে দিয়েছে। আর সেই ঘর খোলার পরেই একেবারে হতবাক অনেকেই।

ঘরের মধ্যেই রয়েছে বিলাসবহুল বাথরুম। প্রায় একটি ঘরের সমান আয়তনের ওই বাথরুম। মূল্যবান শাওয়ার সহ অন্যান্য সামগ্রী সংযুক্ত রয়েছে ওই বাথরুমের সঙ্গে।

এর সঙ্গেই ওই ঘর থেকে পাওয়া গিয়েছে তিন কোটি টাকা, চার কিলো সোনা, প্রচুর রুপোর গহনা, ১০ কুইন্টাল দেশি ঘি,দলিল, জমির কাগজপত্রও পাওয়া গিয়েছে ঘর থেকে।

মোটামুটিভাবে ওই জিনিসগুলোর মূল্য প্রায় ২ লাখ ৩০ হাজার টাকা। ওই মেসেজ চেয়ারটিও একেবারে আধুনিক সুবিধা সম্বলিত।

তাঁকে নানাভাবে মানসিক চাপে রাখা হত বলে তদন্তে উঠে আসে। তাঁর বিরুদ্ধে নারী ঘটিত নানা অডিও ও ভিডিও আছে বলে তাঁকে অন্তত তিনজন ভয় দেখাত বলেও পরবর্তী সময়ে তদন্তে উঠে আসে। তবে তিনি যে অসুস্থ ও মানসিক চাপে ছিলেন তা ওই চেয়ার দেখেই বোঝা যায়।

বন্ধ করুন