বাংলা নিউজ > ঘরে বাইরে > মহারাষ্ট্রে অর্থ মন্ত্রকের দায়িত্বে অজিত পাওয়ার, পর্যটনে আদিত্য ঠাকরে

মহারাষ্ট্রে অর্থ মন্ত্রকের দায়িত্বে অজিত পাওয়ার, পর্যটনে আদিত্য ঠাকরে

রবিবার সকালে শপথগ্রহণের পরে উদ্বব ঠাকরে, অজিত পাওয়ার ও আদিত্য ঠাকরে।

উপ-মুখ্যমন্ত্রীর পদ ছাড়াও এ দিন রাজ্যের অর্থমন্ত্রকের দায়িত্বও পেলেন অজিত পাওয়ার।
  • শিব সেনার তরুণ নেতা তথা ওরলির বিধায়ক আদিত্য ঠাকরে রাজ্য মন্ত্রিসভায় অভিষেকেই পেলেন পর্যটন, পরিবেশ ও প্রোটোকল মন্ত্রকের দায়িত্ব।
  • মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণের পরে মন্ত্রিসভা গঠন করতে প্রায় একমাস সময় ব্যয় করার জন্য এর আগে বিরোধী বিজেপির কড়া সমালোচনার মুখে পড়েন উদ্ধব ঠাকরে।
  • অবশেষে মহারাষ্ট্র মন্ত্রিসভার সম্প্রসারণ ঘটাল উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন মহারাষ্ট্র বিকাশ আঘাদি সরকার। অর্থমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করলেন উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। পর্যটন মন্ত্রকের দায়িত্ব পেলেন আদিত্য ঠাকরে।

    রবিবার সকালে মন্ত্রিসভার পূর্ণাঙ্গ তালিকা অনুমোদন করেন রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি। এর পরেই শপথ নেন রাজ্যের ৪৩ জন মন্ত্রী।

    বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পরে আচমকা দলের নীতি লঙ্ঘন করে বিজেপির দেবেন্দ্র ফডনবীশকে সমর্থন জানিয়ে স্বল্পমেয়াদী মন্ত্রিসভায় উপ-মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন এনসিপি নেতা অজিত পাওয়ার। প্রত্যাবর্তনের পরে নতুন মন্ত্রিসভায় উপ-মুখ্যমন্ত্রীর পদ ছাড়াও এ দিন রাজ্যের অর্থমন্ত্রকের দায়িত্বও পেলেন শরদ পাওয়ারের ভাইপো।

    পাশাপাশি, তাঁর দলের নেতা নাগপুরের বিধায়ক অনিল দেশমুখ পেলেন স্বরাষ্ট্র মন্ত্রকের দায়িত্ব।

    শিব সেনার তরুণ নেতা তথা ওরলির বিধায়ক আদিত্য ঠাকরে রাজ্য মন্ত্রিসভায় অভিষেকেই পেলেন পর্যটন, পরিবেশ ও প্রোটোকল মন্ত্রকের দায়িত্ব।

    মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে নিজের জন্য রেখেছেন সাধারণ প্রশাসন, তথ্য ও সম্প্রচার, তথ্য ও জনসংযোগ, আইন ও বিচার বিভাগ-সহ আরও কিছু দফতর। পরে কিছু দফতর অন্য মন্ত্রীদের মধ্যে বণ্টন করা হতে পারে বলে সেনা সূত্রে জানা গিয়েছে।

    জোটের কনিষ্ঠ শরিক কংগ্রেসের বিধায়ক বালাসাহেব থোরাটকে দেওয়া হয়েছে রাজস্ব দফতরের ভার।

    মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণের পরে মন্ত্রিসভা গঠন করতে প্রায় একমাস সময় ব্যয় করার জন্য এর আগে বিরোধী বিজেপির কড়া সমালোচনার মুখে পড়েন উদ্ধব ঠাকরে। এ দিন দফতর বণ্টনের পরে বেশ কিছুটা স্বস্তি ফিরল শাসকজোট শিবিরে।

    ঘরে বাইরে খবর
    বন্ধ করুন

    Latest News

    IND vs ENG 4th Test Live: রাঁচিতেই সিরিজ জয় নিশ্চিত করতে মরিয়া রোহিতরা ‘মৃত মহিলা হেঁটে বেড়াচ্ছে’, মৃত্যুর ভুয়ো নাটকের পর মন্দিরে পুনম, হলেন ট্রোল হাইওয়েতে ভয়াবহ দুর্ঘটনার কবলে দামী বিলাসবহুল গাড়ি, মৃত্যু ৩৭ বছর বয়সি বিধায়কের ব্রকোলির ভক্ত? ভুলবশত করছেন না তো এই ভুলগুলি নিয়মিত খেতে থাকুন এই ৫ ভিটামিন, শরীরে একাধিক রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে ভোররাতে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী, বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন দীর্ঘদীন সানির ‘লাহোর ১৯৪৭’এ বলিপাড়ার এই সুপুরুষ অভিনেতা, সদ্য দিয়েছেন বাবা হতে চলার খবর WPL 2024-এ হরমনপ্রীতদের লড়াই ফ্রি-তে দেখবেন কোথায়? কখন শুরু শাহরুখদের অনুষ্ঠান? যে আদেশনামার অংশ ঘিরে ছড়িয়েছিল অশান্তি, তা মোছার নির্দেশ মণিপুর হাই কোর্টের ইউটিআই-র হাত থেকে মুক্তি চান? তাহলে নিয়মিত এই মশলাটি খান

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.