বাংলা নিউজ > ঘরে বাইরে > Maharashtra Floor Test: উদ্ধবকে ‘পরীক্ষায়’ দেওয়ার নির্দেশ রাজ্যপালের, আস্থাভোটে থাকবেন বিদ্রোহী একনাথ

Maharashtra Floor Test: উদ্ধবকে ‘পরীক্ষায়’ দেওয়ার নির্দেশ রাজ্যপালের, আস্থাভোটে থাকবেন বিদ্রোহী একনাথ

Maharashtra Crisis: আগামিকাল পরীক্ষায় বসতে চলেছেন উদ্ধব ঠাকরে। (ফাইল ছবি, সৌজন্যে অংশুমান পয়রেকার/হিন্দুস্তান টাইমস)

Maharashtra Floor Test: বৃহস্পতিবার মহারাষ্ট্র বিধানসভায় উদ্ধব ঠাকরেকে সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে। সূত্রের খবর, গুয়াহাটি থেকে বিজেপি-শাসিত রাজ্য গোয়ায় যাচ্ছেন বিদ্রোহী শিবসেনা বিধায়করা। একনাথ শিন্ডেদের হাতে ৩৯ জন বিধায়ক আছেন বলে সূত্রের খবর।

আগামিকাল মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে 'পরীক্ষায়' বসতে বললেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। তারইমধ্যে বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে জানিয়েছেন, আস্থাভোটের জন্য বৃহস্পতিবার মুম্বইয়ে থাকবেন।

মহারাষ্ট্রের বিধানসভার সচিব রাজেন্দ্র ভাগওয়াতকে পাঠানো চিঠিতে মহারাষ্ট্রের রাজ্যপাল দাবি করেছেন, সাতজন নির্দল প্রার্থীর ইমেল, বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়ণবীসের চিঠি এবং সংবাদমাধ্যমের খবর থেকে মনে হচ্ছে যে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছেন উদ্ধব। সেই পরিস্থিতিতে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ অধিবেশন ডেকে আগামিকাল (বৃহস্পতিবার, ৩০ জুন) সকাল ১১ টায় হবে। বিকেল পাঁচটার মধ্যে সেই প্রক্রিয়া শেষ করার নির্দেশ দিয়েছেন কেশিয়ারি। পুরো আস্থাভোট-পর্বের ভিডিয়োগ্রাফি করতে হবে। সেইসঙ্গে বিদ্রোহী বিধায়কদের সুরক্ষা নিশ্চিত করতে বলেছেন রাজ্যপাল।

আরও পড়ুন: অগ্নিপরীক্ষার কাউন্টডাউন শুরু! মহারাষ্ট্রে উদ্ধবদের সংখ্য়াগরিষ্ঠতা প্রমাণের আর্জি নিয়ে রাজ্যপালের দ্বারস্থ ফড়ণবীস

তারইমধ্যে আজ সকালে গুয়াহাটিতে কামাখ্যা মন্দিরে যান বিদ্রোহী বিধায়ক শিন্ডে। তারপর শিন্ডে বলেন, 'মহারাষ্ট্র এবং রাজ্যের মানুষের শান্তি এবং সমৃদ্ধির জন্য আমি মা কামাখ্যার দর্শন করেছি। বিধানসভার প্রয়োজনীয় প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওযার জন্য আগামিকাল মুম্বইয়ে পৌঁছে যাচ্ছি।' সূত্রের খবর, গুয়াহাটি থেকে বিজেপি-শাসিত রাজ্য গোয়ায় যাচ্ছেন বিদ্রোহী শিবসেনা বিধায়করা। গোয়ায় তাজ কনভেনশনে ৭১ টি ঘরের বুকিং করা হয়েছে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, গত আটদিন ধরে মহারাষ্ট্র রাজনৈতিক নাটকের মঙ্গলবার রাজ্যপাল কেশিয়ারির সঙ্গে দেখা করেন প্রধান বিরোধী দল বিজেপির প্রতিনিধিরা। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে যাতে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে বলা হয়, সেই আর্জি জানান। মঙ্গলবার রাতের দিকে ফড়ণবীস জানান, রাজ্যপালকে চিঠি দিয়ে জানানো হয়েছে যে ৩৯ জন শিবসেনা বিধায়ক এনসিপি-কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়ে সরকারে থাকতে চান না। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

উদ্বোধনে আগেই ফের বিতর্ক, কল্যাণী এইমস-এর পরিবেশের ছাড়পত্র নেই, বলছে পর্ষদ সলমনের অন্ধভক্ত, সুপারস্টারের বউ, সদ্য ফের মা হয়েছেন! চিনতে পারছেন এই সুন্দরীকে? সমকামী সম্পর্কে টানাপোড়েন, রায়গঞ্জে ছুরিকাহত তরুণী পাঁচতলা সাঁতরাগাছি স্টেশন, শালিমার হবে ঝকঝকে, বিরাট পরিকল্পনা! কবে শেষ হবে কাজ? ‘নিয়ম মেনেই এনেছি’, সৃজিত তাঁর ‘ছোট্ট মেয়ে’ উলুপিকে ঘরের কোথায় রেখেছেন USর রাস্তায় পুলিশের গাড়ির ধাক্কায় ভারতীয়ের মৃত্যুতে অভিযুক্তকে ছাড়! ভারত বলল.. ISL 2023 (Bengaluru vs Hyderabad) Live Updates: আমাকেও তৃণমূলের নেতারা কুপ্রস্তাব দেওয়ার চেষ্টা করেছে: বৈশাখী বন্দ্যোপাধ্যায় হুইলচেয়ার বাইক চালিয়ে খাবার পৌঁছে দেন, ভাইরাল জোমাটো ডেলিভারি বয়ের ছবি একাধিক বাংলার স্টেশন সংস্কার হতে চলেছে, বহু প্রকল্পের শিলান্যাস করবেন মোদী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.