বাংলা নিউজ > ঘরে বাইরে > Covid in Maharashtra: বাড়ছে কোভিডে আক্রান্তের সংখ্যা, মহারাষ্ট্রে কি আদৌ বাধ্যতামূলক মাস্ক? কী জানালেন মন্ত্রী?
মহারাষ্ট্রে মাস্ক পরা নিয়ে বিধির বিষয়ে কী বললেন রাজেশ তোপে? (HT_PRINT)

Covid in Maharashtra: বাড়ছে কোভিডে আক্রান্তের সংখ্যা, মহারাষ্ট্রে কি আদৌ বাধ্যতামূলক মাস্ক? কী জানালেন মন্ত্রী?

  • মন্ত্রী বলেন, ‘কোভড ১৯ টাস্ক ফোর্স এই সপ্তাহে বৈঠক করেছিল। আর সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে রাজ্যে সকলকে মাস্ক পরার আবেদন করা হবে, বিশেষত ভিড় ও বদ্ধ এলাকায় তা পরার কথা বলা হবে। এটা একটা আবেদন , মাস্ককে বাধ্যতামূলক করা হয়নি।’

নরেশ কামাথ

মহারাষ্ট্রে মাস্ক পরা বাধ্যতামূলক কি না, সেই প্রশ্নের উত্তরে উদ্ধব প্রশাসনের অবস্থান স্পষ্ট করলেন রাজ্যের স্বাস্থ্য মন্ত্রী রাজেশ তোপে। তিনি বলেন, রাজ্যে হু হু করে করোনার সংক্রমণ রাজ্যে বাড়লেও আপাতত মাস্ককে বাধ্যতামূলক করা হয়নি। তবে রাজ্যের মানুষের কাছে আবেদন করা হচ্ছে যে, যাতে ভিড়ের মধ্যে ও বদ্ধ জায়গায় মাস্ক পরেই তাঁরা বের হন।

মাস্ক বাধ্যতামূলক করা নিয়ে মহারাষ্ট্র সরকারের অবস্থান স্পষ্ট করতে মন্ত্রী রাজেশ তোপে বলেন, ‘কোভড ১৯ টাস্ক ফোর্স এই সপ্তাহে বৈঠক করেছিল। আর সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে রাজ্যে সকলকে মাস্ক পরার আবেদন করা হবে, বিশেষত ভিড় ও বদ্ধ এলাকায় তা পরার কথা বলা হবে। এটা একটা আবেদন , মাস্ককে বাধ্যতামূলক করা হয়নি।’ তিনি বলছেন, মুম্বই, থানে, পুনে, পালঘর, রায়গড়ে কোভিডের বাড়বাড়ন্ত হলেও তা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। রাজেশ তোপে বলেন ‘ অসুস্থতার ৮ দিনের মাথায় সুস্থ হচ্ছেন রোগীরা তাঁদের রোগ প্রতিরোধ ক্ষমতার কারণে।’

উল্লেখ্য, মহারাষ্ট্রে হু হু করে আচমকা বাড়তে দেখা যাচ্ছে করোনার প্রকোপ। তবে সেভাবে মৃতের সংখ্যা আতঙ্কে রাখছে না এখনও পর্যন্ত। শুক্রবারের হিসাব বলছে, সেখানে একদিনে ১১৩৪ জন আক্রান্ত হন কোভিডে। মুম্বইতে ৭৬৩ জন আক্রান্ত হয়েছেন। মন্ত্রী রাজেশ তোপে বলছেন, হাসপাতালে ভর্তির সংখ্যা সেভাবে বাড়েনি। তবে আগামী ১৫ থেকে ২০ দিনের পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া যাবে কোভিড পরিস্থিতির নিরিখে।

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন