বাংলা নিউজ > ঘরে বাইরে > Maharashtra Panchayat Election Result: পঞ্চায়েত ভোটে ‘জয়’ BJP-শিন্ডে ডোটের, পালটা দাবি আঘাড়ি জোটের
মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস এবং মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে  (HT_PRINT)

Maharashtra Panchayat Election Result: পঞ্চায়েত ভোটে ‘জয়’ BJP-শিন্ডে ডোটের, পালটা দাবি আঘাড়ি জোটের

  • বিজেপির রাজ্য সভাপতির দাবি, তাঁর দলের সমর্থিত ২৫৯ জন প্রার্থী এবং শিবসেনার একনাথ শিন্ডের সমর্থিত ৪০ জন প্রার্থী রাজ্যের গ্রাম পঞ্চায়েতগুলির সরপঞ্চ হিসাবে নির্বাচিত হয়েছেন।

মহারাষ্ট্রের পঞ্চায়েত নির্বাচনে বড় জয়লাভের দাবি করল বিজেপি। বিজেপির মহারাষ্ট্র ইউনিটের সভাপতি চন্দ্রশেখর বাওয়ানকুলে সোমবার দাবি করেন যে তাঁর দলের সমর্থিত ২৫৯ জন প্রার্থী এবং শিবসেনার একনাথ শিন্ডের সমর্থিত ৪০ জন প্রার্থী রাজ্যের গ্রাম পঞ্চায়েতগুলির সরপঞ্চ হিসাবে নির্বাচিত হয়েছেন। রবিবার সেই রাজ্যের ১৬টি জেলা জুড়ে ৫৪৭টি গ্রাম পঞ্চায়েতের নির্বাচনের জন্য ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছিল। এই নির্বাচনে ৭৬ শতাংশ ভোটা পড়েছে বলে জানা যায়।

কোনও প্রতীকের ভিত্তিতে এই নির্বাচন অনুষ্ঠিত হয়নি। সোমবার এই নির্বাচনের ভোট গণনা করা হয়। গ্রাম পঞ্চায়েত নির্বাচনের পাশাপাশি গ্রামের সরপঞ্চ নিয়োগ করার জন্য সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এই ভোটগণনার পর বাওয়ানকুলে একটি সংবাদ সম্মেলনে বলেন, ২৫৯ জন ভারতীয় জনতা পার্টি সমর্থিত প্রার্থী সরপঞ্চ হিসাবে নির্বাচিত হয়েছেন। এদিকে শিবসেনার শিন্ডে শিবিরের সমর্থিত ৪০ জন প্রার্থী সরপঞ্চ নির্বাচিত হয়েছেন।

এদিকে মহাবিকাশ আঘাড়ি জোটের তরফে দাবি করা হয়, বিজেপি সমর্থিত প্রার্থীরা জিতেছেন ১৪৪টি আসনে, এনসিপি সমর্থিত প্রার্থীরা জিতেছেন ১২৬টি, কংগ্রেস সমর্থিত প্রার্থীরা জিতেছেন ৬২টি আসন এবং একনাথ শিন্ডের শিবসেনা সমর্থিত প্রার্থীরা জিতেছেন ৪১টি আসন। অপরদিকে উদ্ধব ঠাকরে শিবিরের সমর্থিত ৩৭টি প্রার্থী জিতেছেন। এই হিসেবে বিরোধীরা জিতেছেন মোট ২২৫টি আসন। এদিকে বিজেপি-শিন্ডে শাসক জোট জিতেছে ১৮৫টি আসনে।

বন্ধ করুন