বাংলা নিউজ > ঘরে বাইরে > Maharashtra Political Drama: মারাঠা রাজনীতিতে নয়া মোড়, বিদ্রোহী বিধায়কদের ‘হুঁশিয়ারি’, শিবসেনার ভবিষ্যৎ কী?

Maharashtra Political Drama: মারাঠা রাজনীতিতে নয়া মোড়, বিদ্রোহী বিধায়কদের ‘হুঁশিয়ারি’, শিবসেনার ভবিষ্যৎ কী?

শিবসেনা সমর্থকদের বিক্ষোভ (Anshuman Poyrekar/HT PHOTO)

শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত সাংবাদিকদের মুখোমুখি হয়ে আশা প্রকাশ করেন যে বিধায়করা গুয়াহাটি থেকে ফিরে আসবেন। তিনি জানান, যতক্ষণ না সব বিধায়ক ফিরছেন, ততক্ষণ দলের তরফে কোনও সিদ্ধান্ত নেওয়া হবে না।

বিদ্রোহী বিধায়কদের উদ্দেশে হুঁশিয়ারি দিল শিবসেনার শীর্ষ নেতৃত্ব। এদিন একটি চিঠি জারি করে বিদ্রোহী বিধায়কদের বলা হয়েছে যে বিকেল পাঁচটার মধ্যে গুয়াহাটি থেকে মুম্বই ফিরতে। তা না হলে এই বিধায়কদের দল থেকে বহিষ্কার করা হতে পারে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে। এই চিঠি জারি করার পর শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত সাংবাদিকদের মুখোমুখি হয়ে আশা প্রকাশ করেন যে বিধায়করা গুয়াহাটি থেকে ফিরে আসবেন। তিনি জানান, যতক্ষণ না সব বিধায়ক ফিরছেন, ততক্ষণ দলের তরফে কোনও সিদ্ধান্ত নেওয়া হবে না।

এর আগে শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত ইঙ্গিত দিয়েছিলেন যে মহারাষ্ট্রের বিধানসভা ভেঙে দেওয়া হতে পারে। তিনি এই নিয়ে টুইট করে লেখেন, মহারাষ্ট্রে চলমান রাজনৈতিক সঙ্কট বিধানসভা ভেঙে দেওয়ার দিকে যাচ্ছে। তাঁর এই টুইটে জোর জল্পনা শুরু হয় মহারাষ্ট্রের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে। যদিও এই নিয়ে মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি নেতা ছগন ভূজবলকে প্রশ্ন করা হলে তিনি জানান, এই নিয়ে তাদের দলের সঙ্গে কোনও আলোচনা হয়নি শিবসেনার। তাই তিনি এই বিষয়ে কিছু জানেন না। পরে দুপুর ১টার মন্ত্রিসভার বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হয় যে এখনই পদত্যাগ করবেন না উদ্ধব। 

এর আগে এদিন সকালে সঞ্জয় রাউত দাবি করেন আজকে একনাথ শিন্ডের সঙ্গে তাঁর এক ঘণ্টা কথা হয়। তিনি বলেন, ‘একনাথ শিন্ডে আমাদের দলের অনেক পুরনো সদস্য। তিনি আমাদের বন্ধু, আমরা কয়েক দশক ধরে একসঙ্গে কাজ করেছি। একে অপরকে ছেড়ে যাওয়া আমাদের বা তাঁর জন্য সহজ নয়। আজ সকালে আমি তাঁর সঙ্গে এক ঘণ্টা কথা বলেছিলাম এবং পার্টি প্রধানকে বিষয়টি সম্পর্কে অবহিত করা হয়েছে।’

 

বন্ধ করুন