বাড়ি > ঘরে বাইরে > ধরা পড়ল মহারাষ্ট্রে সাধুহত্যায় প্রধান অভিযুক্ত যুবক
(প্রতীকী ছবি)
(প্রতীকী ছবি)

ধরা পড়ল মহারাষ্ট্রে সাধুহত্যায় প্রধান অভিযুক্ত যুবক

  • তেলাঙ্গনা সীমান্তের কাছে তানুর থানা এলাকায় অভিযুক্ত সাইনাথকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে পুরনো খুনের মামলা রয়েছে।

মহারাষ্ট্রের নান্দেড়ে নাগথানা গ্রামের নির্বাণী মঠের সাধুহত্যায় প্রধান অভিযুক্ত সাইনাথ লিঙ্গারেকে তেলাঙ্গনা সীমান্তের কাছে গ্রেফতার করল পুলিশ। 

রবিবার তেলাঙ্গনা সীমান্তের কাছে তানুর থানা এলাকায় অভিযুক্ত সাইনাথকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন নান্দেড়ের পুলিশ সুপার বিজয়কুমার মগর। অভিযুক্তের বিরুদ্ধে দশ বছরের পুরনো একটি হত্যা মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রবিবার ভোর ৪টে নাগাদ নির্বাণী মঠের ভিতর নিজের ঘরে খুন হন শিবাচার্য নির্ণয় রুদ্রপ্রতাপ মহারাজ (৩৩)। তার কয়েক ঘণ্টা আগে শনিবার রাত ১টা নাগাদ শ্বাসরোধ করে হত্যা করা হয় নাগথানা গ্রামের বাসিন্দা ভগবান শিন্ডেকে (৫০)। তাঁদের দু'জনকেই হত্যা করে সাইনাথ লিঙ্গারে নামে ওই মাদকাসক্ত, দাবি পুলিশের। 

আরও পড়ুন: মহারাষ্ট্রে ফের সাধুহত্যা, মাদকাসক্ত তরুণের খোঁজে পুলিশ

পুলিশ সুপার মগরের মতে, ‘সম্ভবত শনিবার সন্ধ্যায় মঠ থেকে ৭৫০ মিটার দূরে জেলা পরিষদ স্কুলে পরস্পরের সঙ্গে দেখা করে শিন্ডে ও লিঙ্গারে। নির্বাণী মঠে ডাকাতি করার পরিকল্পনায় বাধা দিলে শিন্ডেকে খুন করে তার দেহ স্কুলের শৌচাগারে লুকিয়ে রাখে লিঙ্গারে। তার পর সে নির্বাণী মঠে চড়াও হয়। সেখানে রুদ্রপ্রতাপ মহারাজের ঘরে ঢুকে তাঁকে সে হত্যা করে।’

ধৃত সাইনাথ লিঙ্গারের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ (হত্যা, ২০১ (সাক্ষ্য-প্রমাণ লোপাট) ও ৪৫২ (বিনা অনুমতিতে প্রবেশ ও আঘাত দেওয়া) ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। 

বন্ধ করুন