বাংলা নিউজ > ঘরে বাইরে > সরকারিভাবে লকডাউন নয়, বুধবার থেকে ১ মে পর্যন্ত ১৪৪ ধারা জারি মহারাষ্ট্রে
সরকারিভাবে লকডাউন নয়, তবে ১ মে পর্যন্ত রাজ্যজুড়ে ১৪৪ ধারার ঘোষণা উদ্ধবের। (ছবি সৌজন্য রয়টার্স)
সরকারিভাবে লকডাউন নয়, তবে ১ মে পর্যন্ত রাজ্যজুড়ে ১৪৪ ধারার ঘোষণা উদ্ধবের। (ছবি সৌজন্য রয়টার্স)

সরকারিভাবে লকডাউন নয়, বুধবার থেকে ১ মে পর্যন্ত ১৪৪ ধারা জারি মহারাষ্ট্রে

  • সরকারিভাবে 'লকডাউন' শব্দ ব্যবহার করা হল না।

সরকারিভাবে 'লকডাউন' শব্দ ব্যবহার করলেন না। তবে আগামিকাল (বুধবার) রাত আটটা থেকে আগামী ১ মে সকাল সাতটা পর্যন্ত রাজ্যজুড়ে ১৪৪ ধারা জারি থাকবে বলে জানিয়ে দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সেই সময় শুধুমাত্র জরুরি পরিষেবায় ছাড় মিলবে।

মঙ্গলবার উদ্ধব বলেন, ‘আমরা কড়া বিধিনিষেধ কার্যকর করছি। আগামিকাল (বুধবার) থেকে পুরো রাজ্যে ১৪৪ ধারা জারি করা হবে। এটাকে লকডাউন হিসেবে অভিহিত করব না আমি। শুধুমাত্র জরুরি পরিষেবার জন্য লোকাল ট্রেন এবং বাস চলবে। পেট্রল পাম্প এবং সেবির সঙ্গে সম্পর্কযুক্ত আর্থিক প্রতিষ্ঠান এবং নির্মাণকাজ করা হবে। হোটেল বা রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না। শুধু খাবার নিয়ে যাওয়া হবে। হোম ডেলিভারিতে ছাড়পত্র মিলবে।’

মহারাষ্ট্র সরকারের তরফে জানানো হয়েছে, আগামী ১ মে পর্যন্ত বৈধ বা উপযুক্ত কারণ ছাড়া রাস্তায় কেউ বেরোতে পারবেন না। যাবতীয় প্রতিষ্ঠান, পাবলিক প্লেস এবং পরিষেবা বন্ধ থাকবে। জরুরি এবং অত্যাবশ্যকীয় পরিষেবা ছাড়া যাবতীয় কাজকর্ম বন্ধ থাকবে। যে যে পরিষেবা এবং কাজকে ছাড় দেওয়া হয়েছে, সেগুলি কর্মদিবসের সময় সকাল সাতটা থেকে সকাল আটটা বিনা বাধায় চালু রাখা যাবে বলে জানানো হয়েছে।

বন্ধ করুন