বাংলা নিউজ > ঘরে বাইরে > Transgender sexually assaulted: রূপান্তরকামীকে মদ খাইয়ে জোর করে বিকৃত যৌন সম্পর্ক, গ্রেফতার ২ যুবক

Transgender sexually assaulted: রূপান্তরকামীকে মদ খাইয়ে জোর করে বিকৃত যৌন সম্পর্ক, গ্রেফতার ২ যুবক

রূপান্তরকামী মহিলাকে  নির্যাতনের অভিযোগ। প্রতীকী ছবি (AP) (HT_PRINT)

ট্রান্সজেন্ডারদের সুরক্ষা নিয়ে বার বারই নানা আলোচনা উঠে আসে। এখনও কেন তাদের নীচু নজরে দেখা হয়, কেন তারা সমাজে উপযুক্ত মর্যাদা পান না তা নিয়েও প্রশ্ন উঠছে। থানের এই ঘটনাকে ঘিরে ফের নানা চর্চা শুরু হয়েছে।

উদ্বেগের ঘটনা। ২০র কোঠায় বয়স অভিযুক্তদের। তাদের বিরুদ্ধে অভিযোগ ১৯ বছর বয়সী এক রূপান্তরকামীর সঙ্গে অস্বাভাবিক যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন তারা। আর সেই বিকৃত যৌন সম্ভোগের জেরে গ্রেফতার করা হয়েছে তাদের। এমনকী ওই রূপান্তরকামীকে ভয়াবহ নির্যাতন, মারধরের অভিযোগও উঠেছে। শনিবার মহারাষ্ট্রের থানের ভিওয়ান্দিতে শান্তিনগর থানা এলাকার ঘটনা।

তালাহ খান ও শাহিদ নামে ২৩ বছর বয়সী দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, গত ৬ জানুয়ারি এই ঘটনা হয়েছিল। তবে শান্তিনগর থানায় শনিবার এনিয়ে অভিযোগ দায়ের করা হয়েছে। ঠিক কী হয়েছিল ঘটনাটি?

পুলিশ সূত্রে খবর, রূপান্তরকামী ওই ব্য়ক্তি দোকান থেকে কিছু জিনিসপত্র কিনে বাড়ি ফিরছিলেন। সেই সময় তাকে আটকায় ওই দুই যুবক। এরপর তাকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। তাকে যৌন হেনস্থা করা হয়। এরপর তাকে জোর করে মদ খাওয়ানো হয়। তারপরেও সে আর সেক্স করতে না চাওয়ায় তাকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। তার ঘরে ঢুকে এই কাণ্ড ঘটানো হয় বলে অভিযোগ।

এদিকে সূত্রের খবর, অভিযুক্ত যুবক এক ট্রান্সজেন্ডারের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেছিল। এরপর অপর একজন ট্রান্সজেন্ডার এলাকায় এসে তাকে বাঁচাতে আসে। তখন অভিযুক্ত যুবক তাকেও মারধর করে বলে অভিযোগ। ধারালো অস্ত্র দিয়ে তাকে আঘাত করা হয় বলে অভিযোগ। এরপর পালিয়ে যায় অভিযুক্ত।

পরে তাকে আটক করা হয়। তাকে জেরা করা হচ্ছে। কেন সে এই ধরনের ঘটনা ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে ট্রান্সজেন্ডারদের সুরক্ষা নিয়ে বার বারই প্রশ্ন উঠছে। এখনও কেন তাদের নীচু নজরে দেখা হয়, কেন তারা সমাজে উপযুক্ত মর্যাদা পান না তা নিয়েও প্রশ্ন উঠছে। থানের এই ঘটনাকে ঘিরে ফের নানা চর্চা শুরু হয়েছে।

এদিকে সমস্ত ক্ষেত্রে ট্রান্সজেন্ডারদের দাবিয়ে রাখা হচ্ছে বলে বার বার অভিযোগ ওঠে। এনিয়ে রাস্তায় নেমে আন্দোলনও করেছেন তাঁরা। কিন্তু পরিস্থিতির বদল কি হয়েছে? এবার তাঁদের উপর ভয়াবহ যৌন হেনস্থার অভিযোগ। তবে এনিয়ে পুলিশ তদন্তে নেমেছে। আর কেউ এই ঘটনার সঙ্গে যুক্ত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

 

বন্ধ করুন