বাংলা নিউজ > ঘরে বাইরে > Tiger attack: গরম থেকে বাঁচতে খোলা জায়গায় শুয়েছিলেন মহিলা, টেনে নিয়ে গেল বাঘে

Tiger attack: গরম থেকে বাঁচতে খোলা জায়গায় শুয়েছিলেন মহিলা, টেনে নিয়ে গেল বাঘে

বাঘের হানায় মহিলার মৃত্যু প্রতীকী ছবি (WII Dehradun)

স্থানীয়দের দাবি প্রচন্ড গরমের হাত থেকে বাঁচার জন্য ওই এলাকায় অনেকেই বাইরে ঘুমোন। সেই সময়ই বাঘটি তাকে তুলে নিয়ে চলে যায়। আধিকারিকদের মতে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত এখনও পর্যন্ত প্রায় ৮জনের মৃত্যু হয়েছিল বাঘের হানায়।

ভয়াবহ ঘটনা মহারাষ্ট্রে। মহারাষ্ট্রের চন্দরপুর গ্রামে অনেক সময়ই প্রবল গরমের হাত থেকে বাঁচতে অনেকেই খোলা জায়গায় রাতে শোন। তেমনই ৫৩ বছর বয়সী এক মহিলা সাওলি এলাকায় ঘরের বাইরে শুয়েছিলেন। গরমের হাত থেকে বাঁচার জন্য। গরম থেকে বাঁচলেও বাঘের হাত থেকে বাঁচতে পারলেন না তিনি। মর্মান্তিক ঘটনা।

তাদোবা টাইগার রিজার্ভ সংলগ্ন ওই গ্রামে মহিলা রাতে বাইরেই শুয়েছিলেন। সেই সময় একটি বাঘ তাঁকে তুলে নিয়ে যায় বলে খবর। সোমবার রাতে তিনি যখন বাইরে শুয়েছিলেন সেই সময় একটি বাঘ তাকে তুলে নিয়ে চলে যায়। বনদফতরের আধিকারিকরা এমনটাই জানিয়েছেন।

চন্দ্রপুর সার্কেলের চিফ কনসার্ভেটর অফ ফরেস্ট জিতেন্দ্র রামগাঁওকর জানিয়েছেন, মৃত মহিলার নাম মান্ডাবাই সিদাম। একটি বাঘ তাকে তুলে নিয়ে গিয়েছিল। সেই সময় মহিলা তীব্র চিৎকার শুরু করে দেন। তার জেরে বাঘটি তাকে ছেড়়ে পালিয়ে যায়। এরপর বাঘটি বনে চলে যায়। কিন্তু ঘটনাস্থলেই মহিলার মৃত্য়ু হয়।

তিনি জানিয়েছেন ঘটনার খবর পেয়েই বনদফতর ও পুলিশ ঘটনাস্থলে যায়। ওই মহিলার পরিবারের জন্য প্রাথমিক কিছু ক্ষতিপূরণের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে স্থানীয়দের দাবি প্রচন্ড গরমের হাত থেকে বাঁচার জন্য ওই এলাকায় অনেকেই বাইরে ঘুমোন। সেই সময়ই বাঘটি তাকে তুলে নিয়ে চলে যায়। আধিকারিকদের মতে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত এখনও পর্যন্ত প্রায় ৮জনের মৃত্যু হয়েছিল বাঘের হানায়। গত বছর ৫৩জনের মৃত্যু হয়েছিল বাঘের হানায়। চিতাবাঘও হামলা চালায় এলাকায়। আর ওই সময়ের মধ্যে ১৪টি বাঘের মৃত্য়ু হয়েছিল।

তবে দেশের বিভিন্ন বনাঞ্চল সংলগ্ন এলাকায় বাঘের হানায় একের পর এক ব্যক্তির মৃত্যুর নজির রয়েছে। পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গে চিতাবাঘের হানায় একাধিক ব্যক্তি জখম হওয়ার নজির রয়েছে। চা বাগানে কাজ করার সময় চিতাবাঘের হামলায় অনেক সময় জখম হয়েছেন শ্রমিকরা। এমনকী চা বাগান সংলগ্ন এলাকা দিয়ে যাওয়ার সময় অনেক সময় ঝাঁপিয়ে পড়ে চিতাবাঘ। সেই নিরিখে জখম হন অনেকেই। এবার মহারাষ্ট্রে বাঘের হানা। রাতে বাড়ির বাইরে শোয়াটাই কাল হল বাসিন্দাদের।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

ঘরে বাইরে খবর

Latest News

চেসের সামনে কাজে এল না ডি'কক-হেন্ডরিক্সের ব্যাটিং ঝড়! সিরিজ দখল করল উইন্ডিজ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর পুদিনা চা খেয়ে দিন শুরু হলে পাবেন অতিরিক্ত সতেজতা বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি!

Latest IPL News

IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.