বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘BJP কাকে বোকা বানাচ্ছে?’, হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য নিয়ে তোপ মহুয়ার
সংসদের বাইরে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (PTI)

‘BJP কাকে বোকা বানাচ্ছে?’, হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য নিয়ে তোপ মহুয়ার

  • Mahua Moitra on Nupur Sharma: মহুয়ার অভিযোগ, নূপূর শর্মা এর আগেও উস্কানিমূলক কাজ করেছেন। বিজেপির তাঁকে বহিষ্কার করার বিষয়টি লোক দেখানো বলেও ইঙ্গিত করেন মহুয়া।

নবি হজরত মহম্মদের বিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্য করে দল থেকে বহিষ্কৃত হয়েছেন বিজেপির মুখপাত্র নূপূর শর্মা। তবে তাঁর সেই মন্তব্যের প্রেক্ষিতে এবার মধ্যপ্রাচ্যের দেশগুলিতে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করা হচ্ছে। এই আবহে কেন্দ্রের বিজেপি সরকারকে তোপ দেগে টুইট করলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র। মহুয়ার অভিযোগ, নূপূর শর্মা এর আগেও উস্কানিমূলক কাজ করেছেন। বিজেপির তাঁকে বহিষ্কার করার বিষয়টি লোক দেখানো বলেও ইঙ্গিত করেন মহুয়া।

মহুয়া মৈত্র এদিন এক টুইট করে লেখেন, ‘বিজেপি কাকে বোকা বানাচ্ছে? এর আগে এই মুখপাত্রই ২০০২ সালের গুরৃজরাট দাঙ্গার ছবিকে পশ্চিমবঙ্গের দাঙ্গা বলে ছবি পোস্ট করেছিলেন ২০১৭ সালে। এর জেরে কলকাতা পুলিশ তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামবা রুজু করেথিল। তিনি ধারাবাবিক ভাবে ঘৃণী ছড়ান এবং তা তাঁর দল সমর্থন করে। তবে বর্তমানে মধ্যপ্রাচ্যের থেকে আসা চাপ বিদেশ মন্ত্রকের জন্য খুব বেশি বলে প্রমাণিত হচ্ছে।’

উল্লেখ্য, সম্প্রতি একটি তথ্যযাচাইকারী ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়ের বিজেপির প্রাক্তন মুখপাত্র নুপূর শর্মার একটি ভিডিয়ো টুইট করেছিলেন। জ্ঞানবাপী মসজিদ সংক্রান্ত একটি আলোচনাসভায় নুপূর বিতর্কিত মন্তব্য করেছেন বলে দাবি করা হয়। সেই ঘটনা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। সেই মন্তব্য নিয়ে সরব হয় পশ্চিম এশিয়ার একাধিক মহলও।

সেই পরিস্থিতিতে রবিবার নুপূরকে সাসপেন্ড করে দেয় বিজেপি। সেই ঘটনায় নাম উঠে আসা অপর বিজেপি মুখপাত্র নবীনকুমার জিন্দলকে বহিষ্কার করে দেওয়া হয়। সেই প্রেক্ষিতে নুপূর ক্ষমা চেয়ে নিয়েছেন। নিজের মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন নুপূর। তারইমধ্যে কাতারের তরফে ভারতীয় দূতকে তলব করা হয়। সেইসঙ্গে ভারত সরকারকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার বার্তা দেয় দোহা। এরপর আরও বেশ কয়েকটি দেশ ভারতের রাষ্ট্রদূতকে তলব করে এই ঘটনার ব্যাখ্যা দাবি করে।

বন্ধ করুন