বাংলা নিউজ > ঘরে বাইরে > Mahua Moitra on ' 2 Lakh' bag: ২০১৯ সাল থেকে একই ‘ঝোলা’! '২ লাখের' ব্যাগ লুকানো নিয়ে মোদীকে খোঁচা 'ফকির' মহুয়ার

Mahua Moitra on ' 2 Lakh' bag: ২০১৯ সাল থেকে একই ‘ঝোলা’! '২ লাখের' ব্যাগ লুকানো নিয়ে মোদীকে খোঁচা 'ফকির' মহুয়ার

মহুয়া মৈত্রের পোস্ট করা ছবি (বাঁদিকে), মহুয়া মৈত্রের সেই ব্যাগ সরানোর শুরু, যা নিয়ে তোপ একাংশের (ডানদিকে)

Mahua Moitra's reaction on ' 2 Lakh' bag: মূল্যবৃদ্ধি নিয়ে ভাষণ দিচ্ছেন সতীর্থ তৃণমূল কংগ্রেস সাংসদ। সেইসময় ২ লাখের ব্যাগ লুকিয়ে দিলেন মহুয়া মৈত্র। এমনই অভিযোগ  তুলেছিল নেটপাড়া। তা নিয়ে পালটা দিলেন মহুয়া।

'দু'লাখ টাকার' ব্যাগ-কাণ্ডে মুখ খুললেন মহুয়া মৈত্র। তৃণমূল কংগ্রেসের সাংসদ দাবি করলেন, ২০১৯ সাল থেকে একই ব্যাগ ব্যবহার করছেন। সেইসঙ্গে নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খোঁচা দিয়ে বললেন, ‘ঝোলা নিয়ে চলে যাব (ঝোলা লেকর আয়ে থে, ঝোলা লেকে চল পড়েঙ্গে।’

মঙ্গলবার দুপুরে সংসদ চত্বরে ব্যাগ হাতে নিজের একাধিক ছবির কোলাজ পোস্ট করেন মহুয়া। সঙ্গে লেখেন, ‘২০১৯ সাল থেকে সংসদে ঝোলাওয়ালা ফকির। ঝোলা নিয়ে এসেছিলাম, ঝোলা নিয়ে চলে যাব (ঝোলা লেকর আয়ে থে, ঝোলা লেকে চল পড়েঙ্গে)।

উল্লেখ্য, ২০১৬ সালে একটি জনসভা থেকে মোদী বলেছিলেন, ‘হাম তো ফকির আদমি থে, ঝোলা লেকে আয়ে থে, ঝোলা লেকর চল পড়েঙ্গে (আমি তো গরিব। ঝোলা নিয়ে এসেছিলাম, ঝোলা নিয়ে চলে যাব)।’ সেই মন্তব্যের রেশ ধরেই সম্ভবত নাম না করে মোদীকে খোঁচা দেন মহুয়া। যিনি মঙ্গলবার টুইটে অবশ্য ব্যাগ-কাণ্ড নিয়ে কোনও শব্দ খরচ করেননি।

কী মহুয়ার সেই ব্যাগ-কাণ্ড?

সোমবার লোকসভার বাদল অধিবেশনে মূল্যবৃদ্ধি বিতর্ক চলছিল। মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে আক্রমণ শানান তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদার। সেইসময় তাঁর পাশে বসেছিলেন মহুয়া। কাকলির ভাষণের মধ্যেই কৃষ্ণনগরের সাংসদকে নিজের পাশে রাখা একটি হ্যান্ডব্যাগ টেবিলের নিচে রাখতে দেখা যায়। কিছুক্ষণ পর মহুয়ার পাশেই বসেন আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার। মহুয়া এবং অপরূপা কার্যত গা ঘেঁষে বসেছিলেন।

আরও পড়ুন: মূল্যবৃদ্ধি নিয়ে ভাষণ কাকলির, ২ লাখের ব্যাগ লুকিয়ে দিলেন মহুয়া, অভিযোগ নেটপাড়ার

তারইমধ্যে মহুয়া কেন ব্যাগ সরিয়ে নিয়েছেন, তা নিয়ে কাটাছেঁড়া শুরু করেন নেটিজেনদের একাংশ। তেমনই একজন বলেন, 'মূল্যবৃদ্ধি নিয়ে বিতর্কের সময় ২০০,০০০ টাকার Louis Vuitton-র ব্যাগ লুকিয়ে দিচ্ছেন মহুয়া মৈত্র।' 'মূল্যবৃদ্ধির বিষয়টি যখন উত্থাপন করা হয়েছে, তখন কেউ একজন দ্রুত Louis Vuitton-র ব্যাগ বেঞ্চের নিচে ঢুকিয়ে দিলেন।'

কাকলির ভাষণ

সোমবার লোকসভার বাদল অধিবেশনে মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনা করা হয়। তাতে বক্তৃতা দেন কাকলি। সেইসময় তিনি বলেন, 'মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনার অনুমতি দেওয়ায় স্পিকারকে ধন্যবাদ জানাতে চাই। এই বিতর্কের জন্য দীর্ঘদিন অপেক্ষা করতে হয়েছে।' ১০ মিনিটের ভাষণে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ শানান কাকলি।

তবে কাকলির ভাষণের যাবতীয় নজর কেড়ে নেয় সেই বেগুন-কাণ্ড। ভাষণের শুরুর দিকেই বারাসতের তৃণমূল সাংসদ প্রশ্ন করেন, 'সরকার কি চায় যে আমরা কাঁচা আনাজপাতি খাই?' সেইসঙ্গে নিজেই কাঁচা বেগুনে কামড় বসিয়ে দেন কাকলি। বেগুনের একাংশ উঠে আসে। যে ঘটনায় নিজেও কিছুটা হেসে ফেলেন। তবে শেষপর্যন্ত কাঁচা বেগুন খাননি তিনি। বরং মূল্যবৃদ্ধি নিয়ে নিজের ভাষণ দিতে থাকেন।

আরও পড়ুন: TMC MP bites raw brinjal: দাম বাড়ছে! লোকসভায় দাঁড়িয়ে কাঁচা বেগুনে কামড় তৃণমূল সাংসদের, দেখুন ভিডিয়ো

সোমবার কাকলির ভাষণে রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রসঙ্গও উঠে আসে। তিনি বলেন, 'গত কয়েক মাসে এলপিজি সিলিন্ডারের দাম চারগুণ বৃদ্ধি পেয়েছে। ৬০০ টাকা থেকে রান্নার গ্যাসের দাম ১,০০০ টাকার গণ্ডি ছাড়িয়ে গিয়েছে।' সেই পরিস্থিতিতে গত কয়েক মাসে রান্নার গ্যাসের দাম কমানোর দাবি তোলেন কাকলি। শুধু তাই নয়, যে অঙ্কটা বাড়ানো হয়েছে, তা পুরোটাই প্রত্যাহারের দাবি জানান।

বন্ধ করুন