বাংলা নিউজ > ঘরে বাইরে > Mahua Moitra: 'কর্তব্য পথ' নিয়ে চর্চার মাঝেই মহুয়ার টুইট-বাণে উঠল 'কিংকর্তব্যবিমূঢ় মঠ' এর উল্লেখ! নিশানায় মোদী সরকার

Mahua Moitra: 'কর্তব্য পথ' নিয়ে চর্চার মাঝেই মহুয়ার টুইট-বাণে উঠল 'কিংকর্তব্যবিমূঢ় মঠ' এর উল্লেখ! নিশানায় মোদী সরকার

মহুয়া মৈত্র। (PTI Photo/Swapan Mahapatra) (PTI)

আলোচনায় যখনই উঠে এসেছে রাজপথের নাম বদলের সিদ্ধান্তের কথা,তখনই দেখা গিয়েছে, তৃণমূলের মহুয়া মৈত্রের তরফে উঠে আসা টুইট-বাণ। সুকুমার রায়ের লেখা লাইন টুইট করে মহুয়া মৈত্র বলেন, ‘আমি আশা করব নতুন প্রধানমন্ত্রীর বাসভবনের নাম হবে কিংকর্তব্যবিমূঢ় মঠ’।

নয়া টুইটে ফের একবার তোপ দেগে নরেন্দ্র মোদী সরকারকে নিশানা করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। দিল্লির রাজপথের নাম পাল্টে ‘কর্তব্য পথ’ রাখার কেন্দ্র সিদ্ধান্তের সম্ভাবনা আসতেই তা নিয়ে রীতিমতো তোপ দাগেন মহুয়া মৈত্র। তিনি সুকুমার রায়ের এক কবিতা উদ্ধৃত করে তাঁর টুইটে ‘কিংকর্তব্যবিমূঢ়’ শব্দ নিয়ে তোপ দাগেন। নিশানায় মোদী সরকার।

  • দিল্লির রাজপথের নাম পরিবর্তন-

জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত, দিল্লির সেন্ট্রাল ভিস্তা লন ও রাজপথের নাম পাল্টে রাখা হবে ‘কর্তব্য পথ’। সূত্রের দাবি, ভারতের বুকে ব্রিটিশ ঔপনিবেশিক সমস্ত চিহ্ন সরিয়ে ফেলতে উদ্যত হয়েছে মোদী সরকার। সেই জায়গা থেকে নেতাির মূর্তি থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত জায়গার নামে পরিবর্তন আনতে চাইছে সরকার।

  • মহুয়া মৈত্রের টুইট

কেন্দ্রের সিদ্ধান্তে ঘিরে আলোচনায় যখনই উঠে এসেছে রাজপথের নাম বদলের সিদ্ধান্তের কথা,তখনই দেখা গিয়েছে, তৃণমূলের মহুয়া মৈত্রের তরফে উঠে আসা টুইট-বাণ। সুকুমার রায়ের কয়েকটি লাইন উদ্ধৃত করে তৃণমূল সাংসদ পোস্ট করেছেন, ‘একজনের মাথার ব্যারাম হয়েছিল সে সব জিনিসের নামকরণ করত। তার জুতোর নাম ছিল অবিমৃষ্যকারিতা, তার ছাতার নাম ছিল প্রত্যুৎপন্নমতিত্ব। তার গাড়ুর নাম ছিল পরমকল্যাণবরেষু…কিন্তু যেই তার বাড়ির নাম দিয়েছে কিংকর্তব্যবিমূঢ় .. এমনি ভূমিকম্প হয়ে বাড়িটারি সব পড়ে গিয়েছে।’ এই লাইনগুলি টুইট করে মহুয়া মৈত্র বলেন, ‘ আমি আশা করব নতুন প্রধানমন্ত্রীর বাসভবনের নাম হবে কিংকর্তব্যবিমূঢ় মঠ’।

উল্লেখ্য, সেন্ট্রাল ভিস্তা প্রজেক্টের আওতায় প্রধানমন্ত্রীর আবাসকে নতুন করে সাউথব্লকের পিছনে সরিয়ে দেওয়া হবে। এর আগে ২০১৫ সালে  ঔরাঙ্গজেব রোজের নাম পাল্টে তা এপিজে আবদুল কালাম রোডের নামে নাম করণ করা হয়।  ২০১৭ সালে ডালহাউজি রোজের নাম পাল্টে তা শিকোহ রোড করা হয়।

ঘরে বাইরে খবর

Latest News

আইন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে যৌন হেনস্থার অভিযোগ, CJI-কে চিঠি পড়ুয়াদের ভারতে রোহিঙ্গা ও বাংলাদেশিদের ঢোকাত, ত্রিপুরা থেকে মূল চক্রীকে ধরল NIA T20 WC খেলতে আমেরিকায় রোহিত, ইনস্টায় 'বিতর্কে' জড়ালেন স্ত্রী! পরে মুছলেন পোস্ট কাজের ফাঁকে ছুটির প্রবণতা কেন বাড়ছে, কী বলছেন গবেষকরা বিশ্বকাপের আগেই সুখবর পেল আমেরিকা, ICC-র লিস্ট-এ স্ট্যাটাস পেল মেজর লিগ ক্রিকেট পড়াশুনা শেষ হলেই হস্টেল ছাড়তে হবে, কত দিনে? জানিয়ে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয় ষষ্ঠীতে 'জয়ী' নারীশক্তি, বাংলার কোন কোন আসনে মহিলা ভোটেরাররা ঘোরালেন ভোট অঙ্ক? বৃষ রাশিতে হতে চলেছে বুধাদিত্য রাজযোগ, ৩ রাশির বাড়বে মান সম্মান, হবে অর্থ লাভ জাহির খানের বউ সাগরিকা-র সঙ্গে ডিনারে বিরাট, ছেলে-মেয়ে নিয়ে অনুষ্কা একা বাড়িতে? আইরিশদের বিরুদ্ধে অভিযান শুরু, তার পরেই ভারত-পাক ম্যাচ, রোহিতদের বিশ্বকাপ সূচি

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.