বাংলা নিউজ > ঘরে বাইরে > জামিনে মুক্ত লালকেল্লা তাণ্ডব কাণ্ডে মূল অভিযুক্ত দীপ সিধু
দীপ সিধুকে শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করল দিল্লির এক আদালত (ছবি পিটিআই)
দীপ সিধুকে শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করল দিল্লির এক আদালত (ছবি পিটিআই)

জামিনে মুক্ত লালকেল্লা তাণ্ডব কাণ্ডে মূল অভিযুক্ত দীপ সিধু

  • শর্তসাপেক্ষে দীপ সিধুর  জামিন মঞ্জুর করল দিল্লির এক আদালত।

চলতি বছরের প্রজাতন্ত্র দিবসের দিন দিল্লির লালকেল্লায় তাণ্ডবের সাক্ষী ছিল গোটা দেশ। সেই ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিলেন পঞ্জাবি অভিনেতা দীপ সিধু। তবে ঘটনার পর তাঁকে খুঁজে পেতে বেগ পেতে হয়েছিল তদন্তকারী সংস্থাকে। পরে গত ৯ ফেব্রুয়ারি হরিয়ানার কার্নালে গ্রেফতার হন দীপ। এহেন দীপকে শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করল দিল্লির এক আদালত।

এদিন ৬০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে দীপের জামিনের আবেদন মঞ্জুর করে দিল্লির একটি আদালত। পাশাপাশি, দীপ যাতে দেশ ছেড়ে পালাতে না পারেন, তার জন্য অভিনেতাকে তাঁর পাসপোর্ট পুলিশের কাছে জমা রাখার নির্দেশ দেন জামিন মঞ্জুরকারী বিচারক। পাশাপাশি দীপকে তদন্তে সম্পূর্ণ সহযোগিতার নির্দেশ দেয় আদালত।

প্রসঙ্গত, গত ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে কেন্দ্রীয় সরকারের তিন কৃষি আইনের বিরোধিতায় দিল্লিতে ট্র্যাক্টর ব়্যালি করেন আন্দোলনরত কৃষকরা। দিল্লি পুলিশের সঙ্গে আলোচনার মাধ্যমে স্থির হয়, নির্দিষ্ট পথ ধরে ট্র্যাক্টর ব়্যালি করবে কৃষকরা। তবে বেলা বাড়তেই ঝামেলা বাধে। দুপুর নাগাদ হঠাৎই নির্ধারিত রুট ছেড়ে লালাকেল্লার দিকে ট্র্যাক্টর নিয়ে এগোতে শুরু করেন কৃষকরা। পুলিশ তাদের থামাতে গেলে সংঘর্ষ বাধে। ট্র্যাক্টর উল্টে প্রাণ হারায় এক কৃষক।

এরপরই দিল্লি পুলিশের তরফে অভিযোগ করা হয়, ঝামেলা পাকানোর জন্য কৃষকদের প্ররোচনা দেওয়া হয়েছিল। অভিনেতা তথা সমাজকর্মী দীপ সাধুর বিরুদ্ধেও আন্দোলনরত কৃষকদের উস্কানি দেওয়ার অভিযোগ ওঠে। তাঁর সঙ্গে বিজেপি যোগের অভিযোগও তোলে বিরোধীরা। এরপর গ্রেপ্তার করা হয় তাঁকে। আর এদিন শর্তসাপেক্ষে জামিন পেলেন তিনি। 

 

বন্ধ করুন