বাংলা নিউজ > ঘরে বাইরে > Mainpuri bypoll: প্রয়াত মুলায়মের বউমাই এবার শ্বশুরের আসনে, মান রক্ষা হবে?

Mainpuri bypoll: প্রয়াত মুলায়মের বউমাই এবার শ্বশুরের আসনে, মান রক্ষা হবে?

ডিম্পল যাদব, সমাজবাদী পার্টির প্রার্থী (ANI Photo) (ANI pic service)

কার্যত ২০০৪ সাল থেকে এই আসনটিই রয়েছে মুলায়মের পরিবারের দখলে। তবে ডিম্পল যাদব এই আসনে প্রথমবার লড়বেন। তিনি যদি এই আসন থেকে জেতেন তবে তিনি মৈনপুরী আসন থেকে প্রথম মহিলা এমপি হবেন।

পঙ্কজ জয়সওয়াল

সমস্ত জল্পনার অবসান। বৃহস্পতিবার সমাজবাদী পার্টি মৈনপুরী লোকসভা আসনের উপনির্বাচনে প্রার্থী হিসাবে ডিম্পল যাদবের নাম ঘোষণা করল। মুলায়ম সিংয়ের পুত্রবধূ। অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদব। তিনি কৌনজের প্রাক্তন এমপি। কার্যত শ্বশুরের আসনেই এবার ভোটে লড়বেন ডিম্পল। তিনি কি শ্বশুরের ফেলে যাওয়া আসনের মর্যাদা রক্ষা করতে পারবেন?

১৯৯২ সালে সমাজবাদী পার্টি তৈরি করেছিলেন মুলায়ম সিং যাদব। গত ১০ অক্টোবর দীর্ঘ অসুস্থতার পরে মৃত্যু হয় তাঁর। আর তাঁর প্রয়াণের পরে এই আসনটি শূন্য হয়ে যায়।

এদিকে শেষ পর্যন্ত মৈনপুরী আসনে কে প্রতিদ্বন্দ্বিতা করবেন তা নিয়ে নানা জল্পনা ছড়িয়েছিল। সেখানকার প্রাক্তন এমপি তেজ প্রতাপ সিং যাদব, অখিলেশের ভাইপো ধর্মেন্দ্র যাদব আর ডিম্পলের নাম নিয়ে নানা জল্পনা ছড়়িয়েছিল। প্রাথমিকভাবে অনেকের ধারণা হয়েছিল তেজ প্রতাপই হয়তো এই আসনে টিকিট পাবেন। তিনি মুলায়মের আত্মীয় ও লালু প্রসাদ যাদবের জামাই।

এই আসনে ৯বার জয়ী হয়েছিল সমাজবাদী পার্টি। দুবার উপনির্বাচনে জয়ী হয়েছিল সমাজবাদী পার্টি। মুলায়ম সিং ওই আসনে জয়ী হয়েছিলেন পাঁচবার। ১৯৫২ সাল থেকে বিজেপি বা তার আগে জনসঙ্ঘ এই আসনে একবারও জয়ী হতে পারেনি। কার্যত ২০০৪ সাল থেকে এই আসনটিই রয়েছে মুলায়মের পরিবারের দখলে। তবে ডিম্পল যাদব এই আসনে প্রথমবার লড়বেন। তিনি যদি এই আসন থেকে জেতেন তবে তিনি মৈনপুরী আসন থেকে প্রথম মহিলা এমপি হবেন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

নির্দেশ অনুযায়ী কাজ করতে না পারলে বদলি, কড়া বার্তা দিল নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ নতুন করে ৪% DA বাড়ছে এই রাজ্য সরকারি কর্মীদের! টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী স্বর্ণেন্দুকে রেজিস্ট্রি, নতুন ফ্ল্যাট! এবার ৫ বছরের জন্মদিন পালন ‘পাখি’ শ্রুতির ফ্রান্সই প্রথম গর্ভপাতের অধিকারকে দিল সাংবিধানিক বৈধতা, নারীর অধিকারে নয়া নজির ছবিতে লুকিয়ে আছে একটি বাঁদর ছানা, ৫ সেকেন্ডে খুঁজতে পারবেন? রইল অপটিক্যাল ইলিউশন টাকার জন্য পড়ুয়াদের দিয়ে পা চাটাল স্কুল, তুমুল ভাইরাল স্কুলের 'জঘন্য' ভিডিয়ো WPL 2024: ছক্কা মেরে ভেঙে দিলেন গাড়ির জানলার কাঁচ! দেখেছেন কি পেরির এই ভিডিয়ো ঘরের মাঠে ওয়াংখেড়েতে রঞ্জির ফাইনাল খেলবে মুম্বই, প্রতিপক্ষ কে- বিদর্ভ না এমপি? IND vs ENG 5th Test: ধরমশালার পিচে থাকতে পারে চমক, সুবিধা পাবে না ইংল্যান্ড প্রেমের বিষয়ে বাধা আসতে পারে আজ? বাবা-মা রাগ করবেন? দেখুন আজকের প্রেম রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.