বাংলা নিউজ > ঘরে বাইরে > কম বিক্রি, ঋণের বোঝায় জেরবার, দেউলিয়া বিখ্যাত্ কসমেটিক্স সংস্থা Revlon
ফাইল ছবি: রেভলন (Revlon)

কম বিক্রি, ঋণের বোঝায় জেরবার, দেউলিয়া বিখ্যাত্ কসমেটিক্স সংস্থা Revlon

রেভলনের অধীনে এলিজাবেথ আরডেন এবং এলিজাবেথ টেলর-সহ ১৫টিরও বেশি ব্র্যান্ড রয়েছে। বিশ্বের ১৫০টি দেশের বাজারে বিক্রি হত রেভলনের প্রসাধনী।

দেউলিয়া নামী কসমেটিক্স সংস্থা Revlon Inc.। আগামী সপ্তাহেই চ্যাপ্টার 11 দেউলিয়া ঘোষণা ফাইল করার প্রস্তুতি নিচ্ছে সংস্থা। সাপ্লাই চেনের সমস্যা এবং পাহাড়প্রমাণ ঋণের বোঝায় জর্জরিত সংস্থা।

সম্ভাব্য ফাইলিংয়ের বিষয়ে যদিও আলোচনা চূড়ান্ত হয়নি। কিছু পরিবর্তনও হতে পারে। এ বিষয়েও নাম না প্রকাশের শর্তে জানিয়েছে ওয়াকিবহাল মহল। রেভলনের একজন প্রতিনিধি এ বিষয়ে কোনও মন্তব্য করতে অস্বীকার করেছেন।

ঋণ বিপর্যয়ের রিপোর্ট সবার প্রথম মেলে Reorg-এর সূত্রে। খবর প্রকাশের সঙ্গে সঙ্গেই রেভলনের শেয়ার ৫৩% পড়েছে। শুক্রবার রেভলনের শেয়ার ২.০৫ ডলারে ক্লোজ হয়েছে।

বিলিয়নেয়ার রন পেরেলম্যানের সংস্থা ম্যাকঅ্যান্ড্রুজ অ্যান্ড ফোর্বস। তার মালিকানাধীন সংস্থা রেভলন। এর মূল অফিস নিউ ইয়র্কে।

সাম্প্রতিক সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইনফ্লুয়েন্সার মার্কেটিংয়ের যুগে এগিয়ে আসছে বহু ছোটa কসমেটিক্স সংস্থা। তাদের সঙ্গে প্রতিযোগিতায় এঁটে উঠতে পারছিল না রেভলন। বিক্রি কমছিল উত্তরোত্তর।

ব্র্যান্ডটি পাওনাদারদের সঙ্গে ঋণ চুক্তি হ্রাস করে একাধিক বার ঋণখেলাপি এড়িয়েছে। আপাতত তারা ঋণদাতাদের সঙ্গে কথা বলছে। ফার্মের ইক্যুইটি মালিকানা পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে।

রেভলনের অধীনে এলিজাবেথ আরডেন এবং এলিজাবেথ টেলর-সহ ১৫টিরও বেশি ব্র্যান্ড রয়েছে। বিশ্বের ১৫০টি দেশের বাজারে বিক্রি হত রেভলনের প্রসাধনী।

বন্ধ করুন