বাংলা নিউজ > ঘরে বাইরে > বিস্ফোরণের জেরে ভয়াবহ আগুন বিশাখাপট্টনমে HPCL-এর শোধনাগারে
বিশাখাপট্টনমে HPCL-এর শোধনাগারে আগুন
বিশাখাপট্টনমে HPCL-এর শোধনাগারে আগুন

বিস্ফোরণের জেরে ভয়াবহ আগুন বিশাখাপট্টনমে HPCL-এর শোধনাগারে

  • অন্ধ্রপ্রদেশের বিশাখাপট্টনমে অবস্থিত হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের এক শোধনাগারে ভয়াবহ আগুন।

অন্ধ্রপ্রদেশের বিশাখাপট্টনমে অবস্থিত হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের এক শোধনাগারে ভয়াবহ আগুন। জানা গিয়েছে, বিস্ফোরণের জেরে সেখানে আগুন লাগে। যদিও বিস্ফোরণের আসল কারণ এখনও জানা যায়নি। এদিন তিনটে নাগাদ বিস্ফোরণটি হয়। এরপরই আগুন লাগে সেখানে। আগুন নেভাতে ঘটনাস্থলে সঙ্গে সঙ্গে পৌঁছে যায় দমকলের দশটি ইঞ্জিন।

এই ঘটনা প্রসঙ্গে হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের এক মুখপাত্র বলেন, '৩টে নাগাদ ঘটনা ঘটে। সঙ্গে সঙ্গে সুরক্ষা ব্যবস্থা এবং অগ্নি নির্বাপক ব্যবস্থা চালু করা হয়। আগুন নেভানো হয়েছে। এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। যেই শোধনাগরে আগুন লাগে, সেটি ছাড়া বাকি শোধনাগারে কাজ স্বাভাবিক গতিতেই চলছে। যথেষ্ট গুরুতর আগুন লাগলেও দ্রুতই তা আয়ত্ত্বে এসেছে। গোটা ঘটনায় কেউ হতাহত হননি।'

বিশাখাপট্টনম পুলিশের ডেপুটি কমিশনার ঐশ্বর্য রস্তোগি সংবাদমাধ্যমকে বলেন, বিস্ফোরণটি হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের শোধনাগারের তিন নম্বর ইউনিটে হয়। এটি পুরোনো টার্মিনাল বিল্ডিংয়ে অবস্থিত। বিস্ফোরণের পরই ঘটনাস্থলে পৌঁছায় দমকলের পাঁচটি ইঞ্জিন। এরপরই সেখানে পৌঁছায় দমকলের আরও পাাঁচটি ইঞ্জিন। গোটা এলাকা ঘন কালো ধোঁয়ায় ভরে গিয়েছে। যদিও দমকল, পুলিশ ও সেনার তৎপরতায় পরিস্থিতি দ্রুত আয়ত্ত্বে আনা সম্ভব হয়। তবে ঠিক কী কারণে আগুন লেগেছে তা এখনই জানা যায়নি।

 

বন্ধ করুন