বাংলা নিউজ > ঘরে বাইরে > Maldives Fire: মলদ্বীপের আবাসনে বিধ্বংসী আগুন, মৃত্যু ৮ ভারতীয়, ১ বাংলাদেশি-সহ ১১ জনের

Maldives Fire: মলদ্বীপের আবাসনে বিধ্বংসী আগুন, মৃত্যু ৮ ভারতীয়, ১ বাংলাদেশি-সহ ১১ জনের

মলদ্বীপে ভয়াবহ অগ্নিকাণ্ড।  (AFP)

Maldives Fire: রিপোর্ট অনুযায়ী, মলদ্বীপের রাজধানী মালের লজে অগ্নিকাণ্ডের জেরে মোট ১১ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ন'জন ভারতীয়। এক বাংলাদেশিও মারা গিয়েছেন।

মলদ্বীপের একটি আবাসনে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু হল একাধিক বিদেশি শ্রমিকের। রিপোর্ট অনুযায়ী, মলদ্বীপের রাজধানী মালের লজে অগ্নিকাণ্ডের জেরে মোট ১১ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে আটজন ভারতীয় এবং একজন বাংলাদেশি। ঘটনায় মলদ্বীপে অবস্থিত ভারতীয় হাইকমিশনের তরফে শোকপ্রকাশ করা হয়েছে।

সংবাদসংস্থা এফপির প্রতিবেদন অনুযায়ী, দমকল বাহিনী জানিয়েছে যে মলদ্বীপের রাজধানী মালের অত্যন্ত ঘনবসতিপূর্ণ এলাকায় একটি আবাসনে আগুন লাগে। ওই আবাসনের নীচের তলে গাড়ি সারাইয়ের গ্যারেজ আছে। সেখান থেকেই আগুন ছড়িয়ে পড়ে। ক্রমশ উপরের তলকে গ্রাস করতে থাকে আগুনের লেলিহান শিখা। উপরের তল থেকে কমপক্ষে ১০ জনের দেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন দমকলের আধিকারিকরা। অপর একটি রিপোর্ট অনুযায়ী, ১১ জন মারা গিয়েছেন।

আরও পড়ুন: Fire in Kolkata: একই দিন শহরে জোড়া অগ্নিকাণ্ড, ভস্মীভূত ৩টি বাইক, ৪টি ঝুপড়ি

এক দমকল আধিকারিক জানিয়েছেন, ওই আবাসনের আগুন নেভাতে প্রায় চার ঘণ্টা লেগেছে। ১১ জনের দেহ উদ্ধার করা হয়েছে। যে আবাসনে বিদেশি শ্রমিকরা ঠাসাঠাসি করে থাকতে বাধ্য হতেন। অপর এক দমকল আধিকারিককে উদ্ধৃত করে একটি রিপোর্টে জানানো হয়েছে, মৃতদের মধ্যে আটজন ভারতীয় নাগরিক। একজন বাংলাদেশের নাগরিক। তাঁদের পরিচয় নিয়ে আপাতত কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: Shalimar Express Fire: শালিমার এক্সপ্রেসে ভয়াবহ আগুন, জ্বলন্ত কামরাকে আলাদা করা হল ট্রেন থেকে

সেই বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনায় মলদ্বীপে ভারতীয় হাইকমিশনের তরফে শোকপ্রকাশ করা হয়েছে। হাইকমিশনের তরফে টুইটারে বলা হয়েছে, 'মালেতে বিধ্বংসী অগ্নিকাণ্ডে আমরা গভীরভাবে শোকাহত। যে ঘটনায় অনেকের প্রাণহানি হয়েছে। ভারতীয় নাগরিকদেরও মৃত্যু হয়েছে বলে শোনা যাচ্ছে। বিষয়টি নিয়ে আমরা মলদ্বীপের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ বজায় রেখে চলেছি। কোনও সহায়তার জন্য এই নম্বরগুলিতে ভারতীয় হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করা যাবে - (+9607361452  এবং +9607790701)।'

ঘরে বাইরে খবর

Latest News

'কর্মফল...' সর্বজিৎ হত্যাকারীকে গুলি করে খুন, কী প্রতিক্রিয়া দিলেন রণদীপ? ‘উস্তাদ ইয়ে ম্যাচ মুঝে দে দো’, ময়দানের ইতিহাস শোনালেন পিকে-কন্যা পলা T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে বাংলা 'প্ল্যান' করার আগেই কারখানার জায়গা বাছবে টেসলা? কী বলছেন কেন্দ্রীয় মন্ত্রী গাড়ি-বাড়ি কেনা, চাকরিতে প্রমোশনের সুযোগ! বিরল চতুর্গ্রহী যোগে লাভ পর পর রাশির বাইকে বসেই সলমনের বাড়িতে গুলি বিষ্ণোই গ্যাংয়ের! প্রকাশ্যে হাড়হিম করা ফুটেজ এদিক নেই, ওদিক আছে! কথায় কথায় ভারতকে 'তোপ' দাগা মুইজ্জুর নয়া আবদার দিল্লির কাছে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap সেলসের চাকরি ছেড়ে গানের জগতে শ্রীকান্ত,গায়কের গল্প শুনে সৌরভ বললেন 'এটা ভাগ্য…' ৩০০ মিসাইল হামলা সামলে এবার ইরানকে জবাব দেবে ইজরায়েল? নেওয়া হল কোন সিদ্ধান্ত?

Latest IPL News

T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.