বাংলা নিউজ > ঘরে বাইরে > বিস্ফোরণে গুরুতর আহত মালদ্বীপের স্পিকার, ভর্তি হাসপাতালে
বিস্ফোরণের পর ঘটনাস্থলের ছবি।
বিস্ফোরণের পর ঘটনাস্থলের ছবি।

বিস্ফোরণে গুরুতর আহত মালদ্বীপের স্পিকার, ভর্তি হাসপাতালে

  • আপাতশান্ত ছোট্ট দ্বীপরাষ্ট্রটিতে এহেন হামলার ঘটনা বিরল। হামলায় নাসেদের আহত হওয়ার খবর স্বীকার করেছে সেদেশের পুলিশ।

বোমা বিস্ফোরণে গুরুতর আহত হলেন মালদ্বীপের স্পিকার মহম্মদ নাসিদ। বৃহস্পতিবার সন্ধ্যায় মালদ্বীপের রাজধানী মালের রাজধানী মালের জনবহুল এলাকায় স্পিকারের বাসভবনের সামনে বিস্ফোরণটি ঘটে। মালের একটি হাসপাতালে চিকিৎসা চলছে মহম্মদ নাসিদের। ঘটনার তীব্র নিন্দা করেছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। সঙ্গে দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ির সামনে গাড়িটি দাঁড় করাতেই শক্তিশালী বিস্ফোরণ হয়। প্রত্যক্ষদর্শীদের দাবি, সেখানে দাঁড় করানো একটি মোটরসাইকেলে বিস্ফোরক রাখা ছিল। বিস্ফোরণে তাঁর দেহরক্ষীরাও আহত হয়েছেন। ঘটনায় মুহূর্তে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। সঙ্গে সঙ্গে স্পিকারকে উদ্ধার করে ভর্তি করা হয় মালের একটি হাসপাতালে।

আপাতশান্ত ছোট্ট দ্বীপরাষ্ট্রটিতে এহেন হামলার ঘটনা বিরল। হামলায় নাসেদের আহত হওয়ার খবর স্বীকার করেছে সেদেশের পুলিশ। ঘটনার তীব্র নিন্দা করে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর নাসেদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। 

ভারতের সঙ্গে দীর্ঘ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে মালদ্বীপের। সেদেশের একাধিক পরিকাঠামো নির্মাণে নিযুক্ত একাধিক ভারতীয় সংস্থা। বিস্ফোরণের পর এলাকা ঘিরে ফেলেছেন পুলিশকর্মীরা। 

 

বন্ধ করুন