বাংলা নিউজ > ঘরে বাইরে > Mallikarjun Kharge: আপনারা আমাদের ক্ষমতায় আনুন, আমরা আপনাদের মাসে ৫০০০ টাকা করে দেব, বড় ঘোষণা খাড়গের

Mallikarjun Kharge: আপনারা আমাদের ক্ষমতায় আনুন, আমরা আপনাদের মাসে ৫০০০ টাকা করে দেব, বড় ঘোষণা খাড়গের

মল্লিকার্জুন খাড়গে। কংগ্রেস সভাপতি (PTI)

মল্লিকার্জুন খাড়গে মুখ খুললেন অন্ধ্রপ্রদেশ ভোট নিয়ে। 

শ্রীনিবাসা রাও আপ্পারাসু

অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির (এআইসিসি) সভাপতি মল্লিকার্জুন খাড়গে সোমবার ঘোষণা করেছেন যে আসন্ন বিধানসভা নির্বাচনে কংগ্রেস ক্ষমতায় এলে রাজ্যের প্রতিটি দরিদ্র পরিবারকে প্রতি মাসে ৫,০০০ টাকা আর্থিক সহায়তা দেওয়া হবে।

অনন্তপুর শহরে একটি জনসভা – ন্যায় সাধনা সভা (জনগণের প্রতি ন্যায়বিচার অর্জনের সভা) – সেখানে দলের নির্বাচনী প্রচারের সূচনা করে খাড়গে বলেছিলেন যে, গ্যারান্টি, যার নাম দেওয়া হয়েছিল ইন্দিরাম্মা অভয়ম, অক্ষরে অক্ষরে কার্যকর করা হবে।

আমি এখানে ধনী ও পরাক্রমশালীদের তুষ্ট করতে আসিনি। আমি এখানে অন্ধ্রপ্রদেশের দরিদ্র মানুষের জন্য একটি নতুন প্রকল্প ঘোষণা করতে এসেছি এবং তাদের উন্নতির জন্য আগামী নির্বাচনে তাদের গ্যারান্টি দিতে এসেছি। জানিয়েছেন খাড়গে। 

কংগ্রেস যদি গ্যারান্টি দেয় তবে তারা অবশ্যই তা কার্যকর করবে বলে উল্লেখ করে তিনি বলেন, ইন্দিরাম্মা অভয়ম প্রকল্প মানুষের হৃদয়ে দীর্ঘস্থায়ী ছাপ ফেলবে। তিনি বলেন, আমরা এই প্রকল্পটি সর্বান্তকরণে বাস্তবায়ন করব।

কংগ্রেস ক্ষমতায় এলে প্রদেশ কংগ্রেস সভাপতি ওয়াইএস শর্মিলা মুখ্যমন্ত্রী হবেন বলেও ঘোষণা করেন এআইসিসি প্রধান। তিনি জানিয়েছেন, অন্ধ্রপ্রদেশ ওয়াইএস রাজশেখর রেড্ডির মতো সবচেয়ে জনপ্রিয় নেতা তৈরি করেছিল, যিনি তার কল্যাণমূলক প্রকল্পগুলির মাধ্যমে পুরো দেশকে গর্বিত করেছিলেন। তাঁর মেয়ে এখন প্রদেশ কংগ্রেসের প্রধান। একদিন না একদিন তিনি অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী হবেন।

তিনি অভিযোগ করেন, তেলুগু দেশম পার্টি এবং ওয়াইএসআর কংগ্রেস পার্টি উভয়ই রাজ্যের উন্নয়নের জন্য কোনও তহবিল পেতে ব্যর্থ হওয়ায় গত ১০ বছর ধরে অন্ধ্রপ্রদেশে অবিচার করা হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে খাড়গে বলেন, এমন একটা দিনও কাটেনি যেদিন প্রধানমন্ত্রী কংগ্রেসের নাম নেননি এবং সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীকে গালিগালাজ করেননি। তিনি বলেন, দেশে কংগ্রেস নেই। তাহলে কেন তিনি কংগ্রেস সরকারকে নড়বড়ে করছেন এবং আমাদের দলের বিধায়কদের নিজেদের দিকে টেনে নিচ্ছেন?

তিনি বলেন, মোদি ভারতের সংবিধান ও গণতন্ত্রের জন্য বড় হুমকি।

তিনি স্বৈরাচারী শাসক হয়ে দেশে ভীতিকর পরিবেশ সৃষ্টি করছেন। তাঁর দাবি, তিনি প্রধানমন্ত্রী হওয়ার পরেই দেশের উন্নয়ন হয়েছে। এটা হাস্যকর, বলেন খাড়গে।

এআইসিসি প্রধান বলেন, প্রধানমন্ত্রী সুবিধাজনকভাবে এপিকে বিশেষ বিভাগের মর্যাদা দেওয়ার বিষয়টি উপেক্ষা করেছেন এবং পোলাভারাম প্রকল্পকে অবহেলা করেছেন। কংগ্রেসের সমালোচনা করে বলা হয়, দুর্ভাগ্যবশত, টিডিপি বা ওয়াইএসআরসিপি কেউই মোদীকে প্রশ্ন করার সাহস পায়নি।

ঘরে বাইরে খবর

Latest News

ফিট থাকলে কাজে ফিরে আসুন, স্টেজ ৪ ক্যানসারে আক্রান্ত মহিলাকে অনুরোধ বসের পরিবারের কেউ সরকারি চাকরি না করলে নিয়োগ পরীক্ষায় ১০ মার্কস গ্রেস, ঘোষণা CM-এর ছেলেকে সাক্ষী রেখে আংটি বদল, বিয়েও করবেন,দ্বিতীয়বার আইবুড়োভাত খেলেন রূপাঞ্জনা ভোট চুরি কীভাবে রুখবেন? শিখুন হাতেনাতে, বাংলায় ট্রেনিং কোর্স করাচ্ছে বিজেপি সারা, কৃতি থেকে বরুণ, দিলজিতের কনসার্টে কেমন সেজে হাজির হয়েছেন সেলেবরা '২৩ বছরে প্রথম...' মুক্তির ২৫ সপ্তাহ পর কোন নতুন রেকর্ড গড়ল বিক্রান্তের ১২ ফেল? শরীরের ক্ষত চিহ্ন, ঘরে চাপ রক্ত, বরানগরে উদ্ধার একই পরিবারের ৩ প্রজন্মের মৃতদেহ স্বাস্থ্য বিমার নিয়মে বড় পরিবর্তন আনল IRDAI, কোন স্বস্তি পাবেন পলিসিধারকরা? বাড়ির অমতে বিয়ে! দুই পরিবারের খণ্ডযুদ্ধে মৃত ১, নতুন বর সহ আটক ৪ ৩টি নতুন বুলেট ট্রেন প্রকল্প, তিন ধরনের বন্দে ভারত, ইস্তেহারে মোদীর গ্যারান্টি!

Latest IPL News

CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.