বাংলা নিউজ > ঘরে বাইরে > Mallikarjun Kharge: রাষ্ট্রপতির শপথগ্রহণ অুষ্ঠানে ‘অসম্মান’ খাড়গেকে! বেঙ্কাইয়াকে চিঠি বিরোধীদের
রাষ্ট্রপতির শপথগ্রহণ অুষ্ঠানে ‘অসম্মান’ খাড়গেকে (PTI)

Mallikarjun Kharge: রাষ্ট্রপতির শপথগ্রহণ অুষ্ঠানে ‘অসম্মান’ খাড়গেকে! বেঙ্কাইয়াকে চিঠি বিরোধীদের

  • Mallikarjun Kharge: বিরোধীরা অভিযোগ করলেন, অনুষ্ঠানে রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গেকে যথাযথ সম্মান দেওয়া হয়নি। সমস্ত বিরোধী দলগুলি রাজ্যসভার চেয়ারম্যানের কাছে একটি চিঠি জমা দিয়েছেন এই নিয়ে।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর শপথগ্রহণ অনুষ্ঠান ঘিরে আজ সাজো সাজো রব ছিল সংসদের সেন্ট্রাল হলে। শাসকদল, বিরোধী দলের তাবড় নেতারা আজ উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। কেন্দ্রীয় মন্ত্রী থেকে শুরু করে এনডিএ শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরাও এসেছিলেন অনুষ্ঠানে যোগ দিতে। বিভিন্ন রাজ্যের রাজ্যপালরাও ছিলেন। এই আবহে এবার বিরোধীরা অভিযোগ করলেন, অনুষ্ঠানে রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গেকে যথাযথ সম্মান দেওয়া হয়নি। সমস্ত বিরোধী দলগুলি রাজ্যসভার চেয়ারম্যানের কাছে একটি চিঠি জমা দিয়ে দাবি করেছে যে রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গেকে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর শপথ গ্রহণ অনুষ্ঠানে যেখানে বসতে দেওয়া হয়েছিল, তা তাঁর পদের সঙ্গে ‘সামঞ্জস্যপূর্ণ নয়’।

উল্লেখ্য, রাজ্যসভার বিরোধী দলনেতা হিসেবে মল্লিকার্জুন খাড়গে ক্যাবিনেট মন্ত্রীর পদমর্যাদার নেতা। তবে তাঁকে সামনের সারিতে বসতে দেওয়া হয়নি বলে অভিযোগ। যা নিয়ে বিরোধীরা সরকারকে তোপ দেগেছে। উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইড়ুকে এই নিয়ে একটি চিঠি দিয়েছেন বিরোধীরা। এদিকে খাড়গে এই অভিযোগ করলেও এদিন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে অনুষ্ঠানের সময় দেখা যায় সামনের সারিতেই।

এদিকে বাদল অধিবেশন শুরুর পর থেকে সংসদ অচল থাকার প্রসঙ্গে মল্লিকার্জুন খাড়গে এদিন সরকার পক্ষকে দোষারোপ করেন। কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে সোমবার অভিযোগ করেন যে ১৮ জুলাই থেকে বাদল অধিবেশন শুরু হওয়ার পর থেকে কোনও কক্ষেই কোনও অর্থপূর্ণ আলোচনা হয়নি এবং সংসদের পাঁচ দিন নষ্ট হয়েছে। কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে এএনআই-কে বলেন, ‘সরকার এখনও বিরোধীদের আলোচনার জন্য ডাকেনি। যা স্পষ্ট করে দেয় যে সরকার সংসদে আলোচনার জন্য প্রস্তুত নয়।’

বন্ধ করুন