বাংলা নিউজ > ঘরে বাইরে > আলোচনায় ফল না মিললে পেট্রোল পাম্প, শপিং মল বন্ধ করে দেওয়ার হুমকি দিল চাষীরা
সিঙ্ঘু সীমান্তের ছবি (PTI)
সিঙ্ঘু সীমান্তের ছবি (PTI)

আলোচনায় ফল না মিললে পেট্রোল পাম্প, শপিং মল বন্ধ করে দেওয়ার হুমকি দিল চাষীরা

শাহিনবাগের মতো এখানে বিক্ষোভকারীদের উঠিয়ে দেওয়া যাবে না, সাফ করলেন কৃষক নেতারা। 

আগামী পর্যায়ের বৈঠকের আগে সুর চড়ালো চাষীরা। কৃষি আইন বাতিল করার দাবি সরকার না মানলে হরিয়ানায় শপিং মল ও পেট্রল পাম্প বন্ধ করে দেওয়ার হুমকি দিল বিক্ষোভকারীরা। প্রসঙ্গত, আগামী চার জানুয়ারি চাষীদের সঙ্গে কেন্দ্রীয় সরকারের পরবর্তী পর্যায়ের বৈঠক হওয়ার কথা। 

গত বৈঠকে চাষীদের দুটি দাবি মেনে নিয়েছেন কৃষকরা। কৃষিক্ষেত্রে বিদ্যুতের ভরতুকি ও খড় পোড়ানোর ক্ষেত্রে আইনি শাস্তির ধারা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। কিন্তু কৃষকদের মূল যে দুটি দাবি, কৃষি আইন বাতিল ও ন্যূনতম সহায়ক মূল্যের আইনি মর্যাদা, সেই নিয়ে এখনও আলোচনা চলছে। 

সিঙ্ঘু সীমান্তে শুক্রবার সাংবাদিক সম্মেলনে কৃষকদের পক্ষে বলা হয় যে তাদের মাত্র পাঁচ শতাংশ দাবি মানা হয়েছে। তাদের কথা না শোনা হলে প্রজাতন্ত্র দিবসের আগে আন্দোলনের তীব্রতা বৃদ্ধি করা হবে বলে জানায় চাষীরা। কৃষিনেতা যুদ্ধবীর সিং বলেন যে সরকার যদি ভেবে থাকে শাহিনবাগের মতো এখানে বিক্ষোভকারীদের উঠিয়ে দিতে পারবে, তাহলে ভুল ভাবছে। কৃষক নেতা বিকাশ বলেন চার তারিখের বৈঠকে সমাধানসূত্র না পাওয়া গেলে হরিয়ানার সমস্ত মল ও পেট্রল পাম্প তারা বন্ধ করে দেবেন। 

অন্যদিকে সংযুক্ত কিষান মোর্চার তরফে বলা হয়েছে যে তাদের দাবি না মানলে এক্সপ্রেসওয়ের ওপর ট্র্যাকটর নিয়ে মোর্চা করা হবে। একই সঙ্গে যে সব চাষীরা সাহজাহানপুরে প্রতিবাদ করছেন, তাদের দিল্লিতে আসতে বলা হবে। 

 

বন্ধ করুন