বাংলা নিউজ > ঘরে বাইরে > রাজ্যপালরা ক্ষমতার অপব্যবহার করছেন, বৈঠকের ডাক দিয়ে স্টালিনকে ফোন মমতার

রাজ্যপালরা ক্ষমতার অপব্যবহার করছেন, বৈঠকের ডাক দিয়ে স্টালিনকে ফোন মমতার

এম কে স্টালিন। ফাইল ছবি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের আহবানে সাড়া দিয়ে দ্রুতই অ-বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের বৈঠক হবে বলে মমতা বন্দ্যোপাধ্যায়কে আশ্বস্ত করেছেন এমকে স্টালিন।

রাজ্যপাল ইস্যু নিয়ে বিজেপি বিরোধী রাজ্যের মুখ্যমন্ত্রীদের একত্রিত হওয়ার আহ্বান জানালেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবারই তিনি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিনকে ফোন করে একথা জানিয়েছেন। পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড় রাজ্য বিধানসভার অধিবেশন স্থগিত করে দেওয়ার পরেই এ নিয়ে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্টালিনকেউ সেই লক্ষ্যেই রবিবার মমতা বন্দোপাধ্যায় ফোন করেন। টুইট করে এদিন একথা জানিয়েছেন এম কে স্টালিন।

তিনি লিখেছেন, ‘দিদি আমাকে ফোন করে অ-বিজেপি শাসিত রাজ্যগুলোতে রাজ্যপালরা যেভাবে ক্ষমতার অপব্যবহার করছেন তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। এর জন্য বিরোধী মুখ্যমন্ত্রীর একত্রিত হয়ে বৈঠক করার পরামর্শ দিয়েছেন।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের আহবানে সাড়া দিয়ে দ্রুতই অ-বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের বৈঠক হবে বলে মমতা বন্দ্যোপাধ্যায়কে আশ্বস্ত করেছেন এমকে স্টালিন। দিল্লিতে এই বৈঠক হবে বলে তিনি জানিয়েছেন।

সমস্ত বিজেপি বিরোধী রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক তৃতীয় ফ্রন্ট গঠনের জন্য আরও একধাপ এগিয়ে যাওয়া বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। আগামী ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কংগ্রেসের বিকল্প হিসেবে তৃতীয় ফ্রন্ট করার জন্য এই বৈঠকে আলোচনা করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, রাজ্যের সঙ্গে রাজ্যপাল বিবাদ শুধুমাত্র পশ্চিমবঙ্গের নেই, তামিলনাড়ুর রাজ্যপালের সঙ্গে ডিএমকে সরকারের বিবাদ বহুবার সংবাদের শিরোনামে এসেছে। তামিলনাড়ুর গভর্নর আরএন রবি এনইইটি বিরোধী বিল ফিরিয়ে দেওয়ার সেই বিরোধ আরও প্রকাশ্যে আসে। যার ফলে তামিলনাড়ুর রাজ্যপালকে সরানোর দাবি জানায় ডিএমকে। পাশাপাশি, কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, ঝাড়খণ্ডের হেমন্ত সোরেন, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলও রাজ্যপালরা তাদের ক্ষমতার অপব্যবহার করছেন বলে অভিযোগ করেছেন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

TMC বারবার মাঠে নামার চ্যালেঞ্জ ছুড়েছে, এবার......, বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায় আউট দিতেই অশ্লীলতা, গালাগালাজ, খুনেরও হুমকি আম্পায়ারকে, বিস্ফোরক অভিযোগ ময়দানে বিয়ের জন্য চাপ? আত্মহত্য়া যুবকের, গ্রেফতার অসমের রূপান্তরকামী বিচারপতি ত্রিগ্রহী যোগে এই ৩ রাশি পাবে শুভ ফলাফল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘‌আমার অন্তর বলছে সময় শেষ হয়েছে’‌, পদত্যাগের কারণ জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় 'আমারও চাই!' অনন্তের ১৪ কোটির ঘড়ি দেখেই বায়না জুড়লেন মার্ক জুকারবার্গ! তারপর? কম টিআরপি! বারবার স্লট হারা, অসময়ে শেষ স্টার জলসার জনপ্রিয় মেগা, কাঁদালেন নায়িকা '২০২৬-তে মুখ্যমন্ত্রী হওয়াই লক্ষ্য জাস্টিস গঙ্গোপাধ্যায়ের', আয়নায়…, দাবি বাবুলের ‘ওদের জঙ্গি বলব না, ওরা দেশপ্রেমিক,’ প্রাক্তন আলফা ক্যাডারদের পাশে অসমের সিএম 'এখনও নিইনি, তবে...' সন্তানের নামে কুমন্তব্য, এবার কি আইনি পদক্ষেপ নিচ্ছেন জোজো?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.