বাংলা নিউজ > ঘরে বাইরে > Mamata Banerjee: গুয়াহাটি থেকে পরিচালিত হচ্ছে উত্তর-পূর্ব, নাম না করে হিমন্তকে তোপ মমতার

Mamata Banerjee: গুয়াহাটি থেকে পরিচালিত হচ্ছে উত্তর-পূর্ব, নাম না করে হিমন্তকে তোপ মমতার

মেঘালয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (ফেসবুক)

বুধবার আলিপুরদুয়ার থেকে কপ্টারে মেঘালয়ে যান। মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে দলীয় সভায় কেন আলিপুরদুয়ার থেকে এসেছেন তার ব্যাখ্যা করেন।

মেঘালয় এনপিপি সরকারকে ‘প্রক্সি সরকার’ বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।  যে প্রক্সি সরকার চলছে গুয়াহাটি থেকে। মেঘালয়ের গারো হিলের মেন্দিপাথারে জনসভা থেকে কার্যত অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার দিকেই আঙুল তুললেন। 

বুধবার আলিপুরদুয়ার থেকে কপ্টারে মেঘালয়ে যান। মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে দলীয় সভায় কেন আলিপুরদুয়ার থেকে এসেছেন তার ব্যাখ্যা করেন। তৃণমূল নেত্রী বলেন, ‘আমি গুয়াহাটি থেকে আসিনি। আলিপুরদুয়ার থেকে এসেছি। হেলিকপ্টারে ৪৫ মিনিট লেগেছে। আসলে বাংলা হল গেটওয়ে। এই সুবিধার জন্য বাংলার সঙ্গে মেঘালয়ের গেটওয়ে করা উচিত।’ 

এই প্রসঙ্গে তিনি প্রসঙ্গে তিনি এপিপি সরকারকে ‘প্রক্সি সরকার’ বলেন। সেই ‘প্রক্সি সরকার’ চালক হিসাবে না করে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার দিকে আঙুল তোলেন। তাঁর কথায়, ‘এখানে গুয়াহাটি থেকে ডিফেক্টো চিফ মিনিস্টার আছে। তিনি উত্তর-পূর্বের রাজ্যগুলোকে পরিচালনা করেন। তাঁরা কেন জমি নিয়ে বিবাদের মীমাংসা করছে না। প্রসঙ্গক্রমে তিনি আরও বলেন, ‘এখানে প্রক্সি সরকার চলছে। রাজ্যে অধিকাংশ জায়গায় বিদ্যুৎ নেই। আমরা আপনাদের ভালো সরকার উপহার দেবো’।

মমতা-অভিষেক যখন মেঘালয়ে সে সময়ই উত্তর-পূর্বের তিন রাজ্যের বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা করছে নির্বাচন কমিশন। এর মধ্যে মেঘালয়ে নির্বাচন হবে ২৭ ফেব্রয়ারি। নাগাল্যান্ডের সঙ্গে। ফল ঘোষণা ২ মার্চ। 

মেন্দিপাথারের সভায় মমতা বিজেপি সমর্থিত এনপিপিকে নিশানা করে বলেন, ‘গত পাঁচ বছরের এখানকার সরকার কী কাজ করেছে? তার রিপোর্ট কার্ড কই? আমরা চ্যালেঞ্জ জানাচ্ছি আগে রিপোর্ট কার্ড দেখান তার পর কথা বলবেন।’ তিনি বলেন, ‘তৃণমূল কংগ্রসেই একমাত্র দল যারা রাজ্যে সুশাসন আনতে পারে।’ এই প্রসঙ্গ মমতা তিনি  বিজেপির সমালোচনা করে বলেন, ‘বিজেপির দুটি মুখ রয়েছে। যারা নির্বাচনের সময় এক রকম কথা বলেন, নির্বাচনের পরে আর একরকম।’ তিনি পরের বার এসে ভাষা শেখারও আশ্বাস দেন।

বন্ধ করুন