বাংলা নিউজ > ঘরে বাইরে > যোগী রাজ্যের বিজ্ঞাপনে মমতার ‘‌মা উড়ালপুল’‌, কড়া টুইট করলেন অভিষেক
সেই বিতর্কিত বিজ্ঞাপন
সেই বিতর্কিত বিজ্ঞাপন

যোগী রাজ্যের বিজ্ঞাপনে মমতার ‘‌মা উড়ালপুল’‌, কড়া টুইট করলেন অভিষেক

  • উন্নয়নের বিজ্ঞাপনে জায়গা করে নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের গড় কলকাতা!

আবার সংবাদ শিরোনামে যোগী আদিত্যনাথের রাজ্য। না, সেটা গণধর্ষণের জন্য নয়। নিজের রাজ্যের উন্নয়নের ফিরিস্তি দিতে বিজ্ঞাপন দিয়েছেন উত্তরপ্রদেশ সরকার। আর সেখানেই উঠে এলো কলকাতার মা উড়ালপুলের ছবি। যোগী আদিত্যনাথ সরকার ড্যামেজ কন্ট্রোল করার আগেই কড়া ভাষায় বিঁধলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। জাতীয় রাজনীতির অলিন্দে এখন এটাই চর্চার বিষয় হয়ে উঠেছে।

ঠিক কী ঘটেছে?‌ আগামী ২০২২ সালে যোগী–রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে উন্নয়নের ফিরিস্তিতে দেওয়াল সাজিয়ে তুলতে পাতা জোড়া বিজ্ঞাপন প্রকাশিত হবে। এটাই স্বাভাবিক। কিন্তু সেই উন্নয়নের বিজ্ঞাপনে জায়গা করে নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের গড় কলকাতা! যোগী আদিত্যনাথের কর্মযজ্ঞের বিজ্ঞাপনে ব্যবহৃত ছবিটি মা উড়ালপুলের। এমনকী ছবিতে দেখা যাচ্ছে কলকাতার সিগনেচার হলুদ ট্যাক্সি। দুটি বিখ্যাত হোটেলও। এই ছবিকে আবার যোগী–রাজ্যের বলেই দাবি করা হয়েছে বিজ্ঞাপনে। আর এই কাণ্ডকেই তুলোধনা করা হয়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে।

আজ ১২ সেপ্টেম্বর একটি দৈনিক সংবাদপত্রের পাতায় যোগী আদিত্যনাথের একটি বিশাল বিজ্ঞাপনী কাটআউট প্রকাশিত হয়েছে। তার সঙ্গে যে উন্নয়নমূলক কর্মকাণ্ডের ছবি রয়েছে সেটা আসলে কলকাতার। এই বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘‌দেখে মনে হচ্ছে ডবল ইঞ্জিন মডেলের ভরাডুবি হয়েছে বিজেপির সবথেকে শক্তিশালী রাজ্যেই। এখন এটাই সবার সামনে চলে এলো।’‌ রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায় বলেন, ‘‌ইউপি সরকার জালিয়াতি করেছে সেটা পরিষ্কার। এক জায়গার দাঙ্গায় ছবি অন্য জায়গায় দিয়ে থাকে। এবার উন্নয়নের ছবি দিয়েছে। ভোট আসছে তাই কলকাতার উন্নয়নটা নিজেদের বলে চালানোর চেষ্টা করছেন।’‌

উল্লেখ্য, এই মা উড়ালপুল ৬ বছর আগে উদ্বোধন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেতুর নামও তাঁর দেওয়া। এমনকী নীল সাদায় সেতুটি রাঙানো। সেই সেতু উত্তরপ্রদেশের হয়ে গেল কী করে! এই নিয়ে সবাই এখন খোরাক করছেন। সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপনটি ভাইরাল হয়েছে। তারপর থেকেই খোঁচা খেতে হচ্ছে যোগী সরকারকেই।

বন্ধ করুন