বাংলা নিউজ > ঘরে বাইরে > উদ্ধব-পুত্রের পর আজ পাওয়ারের সঙ্গে সাক্ষাৎ মমতার, কংগ্রেসকে ছাড়াই পরিকল্পনা?
মুম্বইয়ে উদ্ধব ঠাকরের ছেলে আদিত্যের সঙ্গে দেখা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য পিটিআই)
মুম্বইয়ে উদ্ধব ঠাকরের ছেলে আদিত্যের সঙ্গে দেখা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য পিটিআই)

উদ্ধব-পুত্রের পর আজ পাওয়ারের সঙ্গে সাক্ষাৎ মমতার, কংগ্রেসকে ছাড়াই পরিকল্পনা?

  • আদিত্য জানান, উদ্ধব এবং মমতার সঙ্গে সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে চায় শিবসেনা।

মুম্বইয়ে উদ্ধব ঠাকরের ছেলে আদিত্যের সঙ্গে দেখা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের সঙ্গেও আলোচনা হয়েছে তাঁর। আজ (বুধবার) দুপুরে এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে দেখা করবেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো।

মঙ্গলবার সন্ধ্যায় মহারাষ্ট্র পরিবেশমন্ত্রী তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ছেলে আদিত্য এবং সাংদ রাউতের সঙ্গে ৩০ মিনিটের মতো মমতার বৈঠক হয়। বৈঠকের পর আদিত্য দাবি করেন, কোনও রাজনৈতিক বিষয়ে আলোচনা হয়নি। বরং মুম্বই এলেই তাঁদের সঙ্গে দেখা করেন মমতা। ২০১৭ সালের মুম্বই সফরেও উদ্ধবের সঙ্গে দেখা করেছিলেন তিনি। এবার করোনাভাইরাস সংক্রান্ত জৈব সুরক্ষা বলয়ের কারণে দুই মুখ্যমন্ত্রীর দেখা হয়নি। তবে উদ্ধবের দ্রুত আরোগ্য কামনা করেছেন মমতা। আদিত্য বলেন, 'বছর দুই-তিনেক আগে যখন তিনি মুম্বইয়ে এসেছিলেন, তখন আমি এবং উদ্ধব সাহেব দেখা করতে এসেছিলেন। উদ্ধবজি এবং মমতাজির মধ্যে সম্পর্ক ভালো। করোনা হোক বা অন্য কিছু - দু'জনই যোগাযোগ রেখে চলেন। তাঁদের মধ্যে ভালো সমন্বয় আছে। ভালো বৈঠক হয়েছে। তাঁদের মধ্যে সম্পর্ক এগিয়ে নিতে চাই আমরা।'

আদিত্যদের সঙ্গে বৈঠকের আগে সিদ্ধি বিনায়ক মন্দিরে যান মমতা। মুম্বই পৌঁছেই মন্দিরে যান এবং পুজো দেন। তারপর পুলিশ মেমোরিয়ালে শ্রদ্ধা জানাতে যান মমতা। ২৬/১১ মুম্বই হামলায় নিহত তুকারাম ওম্বলেকে শ্রদ্ধাজ্ঞাপন করেন। তারইমধ্যে 'জয় মহারাষ্ট্র', 'জয় বাংলা' স্লোগান তোলেন মমতা। যিনি বুধবার দুপুর তিনটেয় এনসিপি সুপ্রিমো পাওয়ারের বাসভবনে 'সিলভার ওকে' যাবেন। তবে কংগ্রেসের সঙ্গে কোনওরকম বৈঠকের পথে হাঁটেননি মমতা। তার জেরে স্বভাবতই রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে, তাহলে কি কংগ্রেসকে এড়িয়েই জাতীয় রাজনীতিতে কৌশল তৈরি করছেন তৃণমূল সুপ্রিমো?

বন্ধ করুন