বাংলা নিউজ > ঘরে বাইরে > Mamata Banerjee: ‘রাজনীতির কথা তো হবেই’, চেন্নাইয়ে স্ট্যালিনের বাড়ি থেকে বেরিয়ে বললেন মমতা

Mamata Banerjee: ‘রাজনীতির কথা তো হবেই’, চেন্নাইয়ে স্ট্যালিনের বাড়ি থেকে বেরিয়ে বললেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে এক শিল্পকর্ম তুলি দিচ্ছেন স্ট্যালিন। (টইটার)

২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে বিজেপি বিরোধিতার প্রশ্ন মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধান মুখ হিসাবে দেখতে চাইছে তৃণমূল কংগ্রেস। কিন্তু স্ট্যালিন চান বিজেপি-বিরোধিতায় এক সঙ্গে আসুক কংগ্রেস-সিপিএম-তৃণমূল। 

বিজেপির বিরোধী জোট জল্পনার আবহে আমিলনাডু পৌঁছেই সে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা ডিএমকে প্রধান এমকে স্টালিনের সঙ্গে দেখা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। চেন্নাইয়ে স্যালিনের বাড়িতে বৈঠকও হয় দু্'জনের মধ্যে। ডিএমকে সূত্রের খবর, বৈঠকে উপস্থিত ছিলেন, সাংসদ কানিমোজি (স্ট্যালিনের বোন), ছেলে উদয় এবং ডিএমকে নেতা টিআর বালু।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল লা গণেশনের একটি পারিবারিক বৈঠকে যোগ দিতে বুধবার বিকালে চেন্নাই পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাওয়ার আগে মমতা ইঙ্গিত দেন তামিলনাডুর মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হতে পারে তাঁর। এই বৈঠকের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন,'পশ্চিমবঙ্গের রাজ্যপালের এক পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে চেন্নাইয়ে এসেছি। স্ট্যালিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলাম। ও আমার ভাইযের মতো। চেন্নাইয়ে এসে ওর সঙ্গে দেখা করব না তা কি হয়! এখানকার চা বিখ্যাত, দু'জনে চা খেলাম।' এর পরে অবশ্য মমতা নিজেই স্পষ্ট করে দেন এ সাক্ষাৎ নিছক সৌজন্য সাক্ষাৎ নয়। তিনি বলেন,' এই বৈঠক আগে থেকে ঠিক ছিল না। দু'জন রাজনীতির মানুষ দেখা হলে তো রাজনীতির কথা হবেই। তবে কোনও রাজনৈতিক দল নিয়ে কোনও কথা বলব না। উন্নয়নের কথাও হল।' তবে তামিলনাডুর মুখ্যমন্ত্রী একে ‘সৌজন্য সাক্ষাৎকারই’ বলেছেন।

২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে বিজেপি বিরোধিতার প্রশ্ন মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধান মুখ হিসাবে দেখতে চাইছে তৃণমূল কংগ্রেস। কিন্তু স্ট্যালিন চাইছেন বিজেপি-বিরোধিতায় এক সঙ্গে আসুক কংগ্রেস-সিপিএম-তৃণমূল। যদিও গত বছরের অগস্টে করুণানিধির মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় স্ট্যালিনকে পাশে নিয়েই মমতা জানিয়েছিলেন, বিজেপি বিরোধিতার পথ ঠিক হবে নিজেদের মধ্যেই কথা বলে। তার পর এই সাক্ষাৎ। সে দিক থেকে এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

বন্ধ করুন