বাংলা নিউজ > ঘরে বাইরে > Mamata Banerjee: রাজ্যপালের বাড়ির অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে চেন্নাইয়ে ছেন্দা বাজালেন মমতা

Mamata Banerjee: রাজ্যপালের বাড়ির অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে চেন্নাইয়ে ছেন্দা বাজালেন মমতা

ঢাক বাজাচ্ছেন মমতা। ছবি, ANI

পশ্চিমবঙ্গের অস্থায়ী রাজ্যপাল লা গণেশনের দাদার জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে দুদিনের জন্য চেন্নাই গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সফরের শেষ দিনে মুখ্যমন্ত্রী ঢাক বাজান। গতকাল বুধবার তিনি চেন্নাই পৌঁছেছেন। আজই ছিল রাজ্যপালের বাড়িতে অনুষ্ঠান। সকাল দশটা নাগাদ তিনি সেখানে পৌঁছন।

দুর্গাপুজো, কালী পুজো থেকে শুরু করে বিভিন্ন উৎসব পার্বণে মুখ্যমন্ত্রীকে ঢাক, কাঁসর সহ বিভিন্ন বাদ্যযন্ত্র বাজাতে অনেকবার দেখা গিয়েছে। চেন্নাই শহরে গিয়েও সেই চেনা মেজাজেই দেখা গেল মুখ্যমন্ত্রীকে। পশ্চিমবঙ্গের রাজ্যপাল লা গনেশনের বাড়ির বাইরে ঢাক বাজালেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা দেখে বেশ উপভোগও করলেন সেখানে থাকা মানুষজন। এই বাদ্যযন্ত্রের নাম হল ছেন্দা।

পশ্চিমবঙ্গের অস্থায়ী রাজ্যপাল লা গণেশনের দাদার জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে দুদিনের জন্য চেন্নাই গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সফরের শেষ দিনে মুখ্যমন্ত্রী ঢাক বাজান। গতকাল বুধবার তিনি চেন্নাই পৌঁছেছেন। আজই ছিল রাজ্যপালের বাড়িতে অনুষ্ঠান। সকাল দশটা নাগাদ তিনি সেখানে পৌঁছন। বাড়ির বাইরের গেটে সুসজ্জিত ছিল দক্ষিণ ভারতের ঐতিহ্যবাহী এই বাদ্যযন্ত্র ছেন্দা। গাড়ি থেকে নামার পরে গেটের মুখে আচমকা দাঁড়িয়ে পড়েন মুখ্যমন্ত্রী। এরপরে নিজের হাতে থাকা মোবাইলটি নিরাপত্তারক্ষীকে দেন। তারপর হাত বাড়িয়ে শিল্পীর কাছ থেকে কাঠি নিয়ে বাদ্যযন্ত্র বাজাতে শুরু করেন। তার সঙ্গে অন্যান্য শিল্পীরা তাল মিলিয়ে বাদ্যযন্ত্র বাজাতে থাকেন।

গতকাল চেন্নাই সফরে গিয়েই তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা ডিএমকে নেতা এমকে স্ট্যালিনের সঙ্গে বৈঠক করেন মমতা। তিনি ধুতি, শাড়ি এবং তাঁর বাড়িতে বানানো নারকেল নাড়ু স্ট্যালিনকে উপহার দেন। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীও তাঁকে উপহার দেন।বৈঠক শেষে দুজনেই জানান, এটি তাদের সৌজন্যমূলক সাক্ষাৎ ছিল। যদিও এনিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা। বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ এ নিয়ে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের কথা মনে করিয়ে আক্রমণ করেন।

বন্ধ করুন