বাংলা নিউজ > ঘরে বাইরে > খুনের অভিযুক্তকে জামিন দিয়ে এলাকায় শান্তি স্থাপনের দায়িত্ব দিল দিল্লির আদালত!

খুনের অভিযুক্তকে জামিন দিয়ে এলাকায় শান্তি স্থাপনের দায়িত্ব দিল দিল্লির আদালত!

বিয়ের প্রতিশ্রুতিকে কখনই দীর্ঘ সময় ধরে যৌন সম্পর্কে লিপ্ত থাকার টোপ হিসেবে প্রতিষ্ঠা করা যায় না, রায় দিল আদালত।

দিল্লি হিংসার সময় খুন করার অভিযোগে অভিযুক্ত ব্যক্তিকে জামিন দিয়ে আদালত নির্দেশ দেয় যাতে এলাকায় শান্তি বজায় রাখার দায়িত্ব পালন করে সেই ব্যক্তি।

দিল্লি হিংসার সময় খুন করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। সেরকমই এক ব্যক্তিকে জামিন দিয়ে তাঁর উপর এক গুরুদায়িত্ব দিল আদালত। এলাকায় শান্তি এবং সম্প্রীতি স্থাপনের দায়িত্ব এখন সেই খুনের অভিযুক্তের ঘাড়ে। এমনই এক রায় শোনাল দিল্লির এক দায়রা আদালত। জামিন পাওয়া ব্যক্তির নাম ইরশাদ। ২৪ বছর বয়সী সালমান নামক এখ যউবককে খুন করার অভিযোগ তাঁর বিরুদ্ধে। সেই ইরশাদকে শর্ত সাপেক্ষ জামিন মঞ্জুর করেন দিল্লির অতিরিক্ত দায়রা বিচারক বিনোদ যাদব।

গতবছরের ২৪ ফেব্রুয়ারি মাসে দিল্লির শিবসাগর এলাকায় সালমান নামক এক যুবক গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান। সেখানেই নাকি উপস্থিত ছিলেন অভিযুক্ত ইরশাদ। পুলিশের দাবি, দাঙ্গাবাজ জনগণকে নেতৃত্ব দিচ্ছিলেন ইরশাদ। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন ইরশাদ। এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে মহম্মদ ফুকরান নামক আরও এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল পুলিশ। গত ১৫ জুন ফুকরানের জামিনও মঞ্জুর হয়েছিল।

এদিন ইরশাদকে ব্যক্তিগত ১০ হাজার টাকার বন্ডের বিনিয়মে জামিন দেন বিচারক। ইরশাদকে আধালত নির্দেশ দিয়েছে যাতে কোনও ভাবে তথ্য লোপাট বা প্রমাণ নষ্টের চেষ্টা তিনি না করেন। তাছাড়া ইরশাদকে এলাকায় শান্তি এবং সম্প্রীতি স্থাপন করতে হবে বলে নির্দেশ দেন বিচারক।

উল্লেখ্য, এর আগে দুই বার ইরশাদের জামিনের আবেদন খারিজ হয়েছিল আদালতে। ২০২০ সালের ১৯ নভেম্বর এবং চলতি বছরের ৮ এপ্রিল জামিনের আবেদন জানিয়েছিলেন ইরশাদ। তবে তাঁর সেই আবেদন খারিজ করে দেয় আদালক। গতবছরের ২ এপ্রিল থেকে হেফাজতে রয়েছেন ইরশাদ। এদিকে পুলিশ পক্ষের আইনজীবীর দাবি, সালমানের উপর হামলা চালানো হয়েছিল এটা ভেবে যে তিনি অন্য সম্প্রদায়ের যুবক। তাই তাঁর উপর হামলা চালিয়ে তাঁকে খুন করা হয়েছিল।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.