বাড়ি > ঘরে বাইরে > দশ কোটি টাকার মাসিক বিদ্যুৎ বিল! চোখ কপালে গৃহস্থের
মে মাসের বিদ্যুৎ বিলে ১০ কোটি টাকা ধার্য করল পাওয়ার ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট (PDD)।
মে মাসের বিদ্যুৎ বিলে ১০ কোটি টাকা ধার্য করল পাওয়ার ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট (PDD)।

দশ কোটি টাকার মাসিক বিদ্যুৎ বিল! চোখ কপালে গৃহস্থের

  • মে মাসের বিদ্যুৎ বিল পেয়ে চোখে অন্ধকার দেখছেন পুঞ্চের মেন্ধার মহকুমার প্রান্তিক গ্রাম গুহরিয়াঁ শেখলিয়াঁর বাসিন্দা মহম্মদ হানিফ।

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় এক মধ্যবিত্ত বাসিন্দার মাসিক বিদ্যুৎ বিলে ১০ কোটি টাকা ধার্য করল পাওয়ার ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট (PDD)।

মে মাসের বিদ্যুৎ বিল পেয়ে চোখে অন্ধকার দেখছেন পুঞ্চের মেন্ধার মহকুমার প্রান্তিক গ্রাম গুহরিয়াঁ শেখলিয়াঁর বাসিন্দা মহম্মদ হানিফ। ওই বিলের হিসেব অনুযায়ী, ওই মাসে তিনি মোট ১০,০৮,৩৮,১৩৮ টাকার বিদ্যুৎ খরচ করেছেন। 

বিল দেখার পরে তিনি না কি প্রতিবেশীদের বলেছেন, ঈশ্বরের কৃপায় এত টাকা থাকলে গোটা জম্মু ও কাশ্মীরের উন্নয়নের কাজে তা দান করতেন। যাই হোক, বিদ্যুৎ বিলের সমস্যা নিয়ে এবার গ্রাম পঞ্চায়েত প্রধানের দ্বারস্থ হয়েছেন হানিফ।

বিদ্যুতের বিলে যখন তখন বড় মাপের সংখ্যা বসিয়ে এর আগেও একাধিক রেকর্ড গড়ার কৃতিত্ব রয়েছে PDD-র। হানিফের বিল প্রসঙ্গে পুঞ্চের জেলা কমিশনার রাহুল যাদব বলেছেন, ‘ওটা করণিকের ভুলে হয়েছে। সংশোধন করে দেওয়া হবে। তবে আসল কারণ বলতে পারবে PDD, যদিও দেখে মনে হচ্ছে কম্পিউটারজনিত ভুল। দুই বার মিটার রিডিং পাঞ্চ হওয়ার ফলে এই বিপত্তি ঘটেছে।’ 

জানা গিয়েছে, বিতর্কিত বিদ্যুৎ বিলটি পাঠানো হয়েছিল মেন্ধার মহকুমার PDD-র অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারের দফতর থেকে। 

 

বন্ধ করুন