বাংলা নিউজ > ঘরে বাইরে > লটারি জিতেই ২০০ কোটি টাকার বাড়ি কিনলেন পাওয়ার বল বিজেতা!

লটারি জিতেই ২০০ কোটি টাকার বাড়ি কিনলেন পাওয়ার বল বিজেতা!

ফাইল ছবি: টুইটার (Twitter)

১৬,০০০ কোটি টাকারও বেশি অঙ্কের জ্যাকপট জেতার সঙ্গে সঙ্গেই ক্যালিফোর্নিয়ার ওই ব্যক্তি বিশ্বের অন্যতম ব্যয়বহুল অঞ্চলে একটি বিশাল প্রাসাদ কিনে নিয়েছেন। যার দাম শুনলেই চোখ কপালে উঠবে সকলের। প্রায় ২০০ কোটি টাকারও বেশি দামে সেই বাড়ি কিনে নিয়েছেন তিনি।

ক্যালিফোর্নিয়ার ইতিহাসের সর্বোচ্চ লটারি জ্যাকপট। প্রায় ১৬,০০০ কোটি টাকা। বলাই বাহুল্য, এক লহমায় জীবন বদলে গিয়েছিল বিজয়ীর। খাতায় কলমে, এই একদিনেই রতন টাটার মতো শিল্পপতির চেয়েও বেশি ধনী হয়ে যান ওই ব্যক্তি। আর ইতিমধ্যেই নতুন জীবনের স্বাদ নিতে শুরু করে দিয়েছেন লটারি বিজয়ী।

কিংবদন্তি শিল্পপতি রতন টাটার মোট ব্যক্তিগত সম্পদের অঙ্ক প্রায় ৪,০০০ কোটি টাকা। এদিকে লটারি বিজয়ী ডুইন কাস্ত্রো গত নভেম্বরে ২ বিলিয়ন ডলার (১৬,৪০৭ কোটি টাকা) অঙ্কের মেগা লটারি জেতেন। তবে নিজের মুখ কখনই সংবাদমাধ্যমের সামনে আনেননি তিনি। আরও পড়ুন: Largest Jackpot In History: লটারিতে ১৬,৮৮৬ কোটি টাকা! ২ মাসে বদলে গেল জীবন

১৬,০০০ কোটি টাকারও বেশি অঙ্কের জ্যাকপট জেতার সঙ্গে সঙ্গেই ক্যালিফোর্নিয়ার ওই ব্যক্তি বিশ্বের অন্যতম ব্যয়বহুল অঞ্চলে একটি বিশাল প্রাসাদ কিনে নিয়েছেন। যার দাম শুনলেই চোখ কপালে উঠবে সকলের। প্রায় ২০০ কোটি টাকারও বেশি দামে সেই বাড়ি কিনে নিয়েছেন তিনি।

ব্রিটিশ সংবাদপত্র ইন্ডিপেনডেন্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এই প্রাসাদের জন্য ৩০ বছর বয়সী ওই ব্যক্তি প্রায় ২৫ মিলিয়ন মার্কিন ডলার খরচ করেছেন বলে জানা গিয়েছে।

ক্যালিফোর্নিয়ার এই অঞ্চলে কারা থাকে জানেন? বিশ্বখ্যাত হলিউড অভিনেতা, পপ গায়ক, প্রযুক্তি সংস্থার মালিক, শিল্পপতিদের বাস এখানে। পর পর বিলাসবহুল বাড়ি তাঁদের। আর সেখানেই বাড়ি কিনলেন এই লটারিজয়ী ধনকুবের।

ডুইন কাস্ত্রো লটারির পুরো টাকাটাই একসঙ্গে নেন। কর এবং অন্যান্য ডিডাকশনের পর মোট ৯৯৭ মিলিয়ন মার্কিন ডলার বা ৮,১৮০ কোটি টাকা পান তিনি। এরপরেই প্রাসাদ কিনে নেন তিনি। রিয়েল এস্টেট ওয়েবসাইট ডার্টের প্রতিবেদন অনুযায়ী, কাস্ত্রো ক্যালিফোর্নিয়ার হলিউড হিলস এলাকায় একটি সম্পত্তি কিনেছেন।

অনেকেই বলছেন, শুরুতেই ২০০ কোটি টাকা খরচ করাটা বুদ্ধিমানের কাজ নয়। তবে বিনিয়োগ বিশেষজ্ঞদের মতে, বড় অঙ্কের রিয়েল এস্টেটে খরচ করা খুবই ভাল সিদ্ধান্ত। এটি একটি বর্ধীয়মান সম্পদ। অর্থাত্, সময়ের সঙ্গে এই ২০০ কোটি টাকার প্রাসাদেরই দাম ২৫০-৩০০ কোটি টাকায় পৌঁছে যাবে। গাড়ি, বিমান ইত্যাদিতে খরচ করার তুলনায় এটি তাই সঠিক সিদ্ধান্ত। তবে এত বড় বাড়ি রক্ষণাবেক্ষণের খরচও নেহাত্ কম নয়।

প্রতিবেদন অনুসারে সব মিলিয়ে সম্পত্তি মোট ১৩,৫৭৮ বর্গফুটের। এতে দু'টি সাজঘর, ছয়টি টয়লেট/বাথরুম এবং পাঁচটি বেডরুম রয়েছে।

তিনতলা প্রাসাদের থেকে বাইরের দৃশ্যও দারুণ। একটি জিম, প্রাইভেট সিনেমা হল, ওয়াইন সেলার, সুইমিং পুলও রয়েছে। ছাদে ডেক এবং নিজস্ব ব্যালকনি রয়েছে। সেই সঙ্গে সাতটি গাড়ি রাখার মতো দুইটি গ্যারাজ রয়েছে। আরও পড়ুন: অনুব্রত ছাড়াও রাজ্যের ১২জন প্রভাবশালী লটারি জিতেছেন!‌ কী দাবি ইডির?‌

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

মমতার প্ররোচনাতেই রেজিনগরে হামলা, মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো: শমীক আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…' ‘দরকার নতুনের…’! ৫৬ লাখ খোরপোশ, ২য় বিয়ের জল্পনা! কী লিখল কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি জেলে জোর করে আম, মিষ্টি খাচ্ছেন কেজরি! দাবি করে কোর্টে কী বলল ED? হয়ে ওঠেন সকলের প্রিয় Angry Rantman, কেন নিজের এই নাম রেখেছিলেন অভ্রদীপ নয়া UPI ID-তে মাইগ্রেশন শুরু করল পেটিএম, এতে গ্রাহকদের ওপর পড়বে কী প্রভাব? মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য প্রবল গরম উপেক্ষা করেই ভোটপ্রচার, ভিড়ের চাপে ভেঙে পড়ল দেব-এর মঞ্চ, তারপর? গুজরাটের ম্যাচে স্প্যানিশ অভিনেত্রী আনা দে আরমাসের হামসকলকে দেখে একি হাল শুভমনের

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.