বাংলা নিউজ > ঘরে বাইরে > তিনতলা বেয়ে উঠে অ্যাসিড হামলা ঘুমন্ত তিন দলিত বোনের ওপর
ফাইল ছবি
ফাইল ছবি

তিনতলা বেয়ে উঠে অ্যাসিড হামলা ঘুমন্ত তিন দলিত বোনের ওপর

যোগীর রাজ্য উত্তরপ্রদেশে অপরাধ কমছে না। বরং বেড়েই চলেছে।

যোগীর রাজ্য উত্তরপ্রদেশে অপরাধ কমছে না। বরং বেড়েই চলেছে। বিশেষ করে নারীদের ওপর অপরাধ ঘটেই চলেছে প্রতিনিয়ত। আর প্রশাসন ঠুটো জগন্নাথ হয়ে বসে রয়েছে। এবার হাথরসের পর গোন্ডা জেলা সংবাদে জায়গা করে নিল। উত্তরপ্রদেশের গোন্ডা জেলার পসকা গ্রামে এক অজ্ঞাতপরিচয় যুবক রাতের অন্ধকারে তিন বোনের উপর অ্যাসিড ছুঁড়ে মেরেছে বলে অভিযোগ। এই তিন বোনই দলিত পরিবারের। বয়স যথাক্রমে ৮, ১২, ১৭। তবে এখনও কেউ গ্রেপ্তার হয়নি।

এই ঘটনায় ফের এলাকা জুড়ে চাঞ্চল্য দেখা দিয়েছে। আতঙ্কে কাঁপছে গোটা গ্রাম। পুলিশের প্রাথমিক অনুমান, জ্বলনীয় তরল বাড়ির খোলা জানালা দিয়ে ছোঁড়া হয়েছিল। যার জেরে তিন বোনের মধ্যে সবচেয়ে বড় বোন গুরুতর জখম হয়েছেন। মুখ ও ছাতি পুড়ে গিয়েছে। বাকি দুই বোন তুলনামূলক কম জখম হয়েছেন। গোন্ডা জেলা হাসপাতালে তাঁদের ভর্তি করা হয়েছে। তদন্তে নেমেছে পুলিশ।

জানা গিয়েছে, বড় বোন অবস্থা আশঙ্কাজনক। বাকি দু’‌জনেরও চোট গুরুতর। লখনৌয়ের ডিজিপি জানান, গোন্ডা জেলার পরশপুর থানার অন্তর্গত পসকা গ্রামে ঘটনাটি ঘটেছে। যখন তিন বোন রাতে ঘুমোচ্ছিল তখন আততায়ী বেয়ে উঠে খোলা জানালা দিয়ে অ্যাসিড হামলা করে।

তিনি আরও জানান, আততায়ী এই পরিবার সম্পর্কে ওয়াকিবহাল এবং তিন বোন বাড়ির তিনতলায় ঘুমায় বলেও জানে। পুলিশ এই আততায়ীকে খুঁজে বেড়াচ্ছে। আর এই হামলার কারণ জানার চেষ্টা করছে। তবে এভাবে ঘটা ঘটনা থেকে স্পষ্ট আততায়ী এই পরিবার সম্পর্কে ওয়াকিবহাল। তবে বাড়ির বড় মেয়ে এই তদন্তে সাহায্য করতে পারবে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন