বাংলা নিউজ > ঘরে বাইরে > Man fights two Bears: মহুয়া সংগ্রহে গিয়ে দুই ভালুকের হামলার শিকার যুবক, খালি হাতে লড়ে বাঁচল প্রাণ

Man fights two Bears: মহুয়া সংগ্রহে গিয়ে দুই ভালুকের হামলার শিকার যুবক, খালি হাতে লড়ে বাঁচল প্রাণ

মহুয়া সংগ্রহে গিয়ে দুই ভালুকের হামলার শিকার যুবক, খালি হাতে লড়ে বাঁচল প্রাণ

স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর সন্দীপকে লাতেহার সদর হাসপাতালে রেফার করা হয়। কিন্তু সন্দীপের মুখে ও চোখে গভীর ক্ষত তৈরি হয়েছে। যার কারণে তাঁকে লাতেহার সদর হাসপাতাল থেকে রাঁচি ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে রেফার করা হয়।

দুই বন্য ভাবুকের সঙ্গে ২০ মিনিট ধরে লড়াই নিরস্ত্র যুবকের। ঘটনায় গুরুতর ভাবে আহত হয়েছেন সেই যুবক। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের মহুয়াদন্ড বনাঞ্চলে। জানা গিয়েছে, সাহসী সেই যুবকের নাম সন্দীপ টপ্পো। সেই এলাকার কেভারকি গ্রামের বাসিন্দা তিনি। ভালুকের সঙ্গে সংঘর্ষে গুরুতর আহত হয়েছেন সন্দীপ টপ্পো। এই আবহে চিকিৎসার জন্য তাঁকে রাঁচি ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে রেফার করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী, সন্দীপ টপ্পো একজন আইআরবি জওয়ান। কিন্তু গত ২ বছর ধরে তিনি চাকরিতে যাননি। তিনি তাঁর গ্রামে কৃষিকাজ করেন। এ প্রসঙ্গে সন্দীপের বাবা মিলিয়ানুস টপ্পো জানান, রবিবার মহুয়া সংগ্র করতে তাঁর ছেলে গ্রামের পাশের জঙ্গলে গিয়েছিলেন। এরই মধ্যে হঠাৎ দুটি ভালুক তাকে আক্রমণ করে।

রিপোর্টে জানানো হয়েছে, ভালুকের আক্রমণে সন্দীপ মাটিতে পড়ে যায় এবং তাঁর হাতে থাকা কুড়োলটি অনেকটা দূরে ছিটকে পড়ে। কিন্তু তিনি তাতে সাহস হারাননি। নিরস্ত্র অবস্থাতেই দুই ভালুকের সসঙ্গে লড়াই শুরু করেন সন্দীপ। তিনি প্রায় ১৫ মিনিট ধরে ভালুকের সঙ্গে খালি হাতে লড়াই করতে থাকেন। এরই মধ্যে তিনি কোনওরকমে তার কুড়োলের কাছে পৌঁছায়। এরপর নিজের জীবন রক্ষার্থে কুড়োল দিয়ে ভালুক দু'টির ওপর আক্রমণ করেন তিনি। এরপর ভয়ে ভালুক দু'টি তাকে ছেড়ে বনের দিকে ছুটে পালায়। এদিকে বনে আওয়াজ শুনতে পেয়ে সেখানে উপস্থিত হন স্থানীয়রা। পরে সন্দীপকে আহত অবস্থায় গ্রামে নিয়ে যান তাঁরা। পরে সন্দীপকে মহুয়াদন্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর সন্দীপকে লাতেহার সদর হাসপাতালে রেফার করা হয়। কিন্তু সন্দীপের মুখে ও চোখে গভীর ক্ষত তৈরি হয়েছে। যার কারণে তাঁকে লাতেহার সদর হাসপাতাল থেকে রাঁচি ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে রেফার করা হয়। এদিকে বন বিভাগের নিয়ম অনুযায়ী আহত সন্দীপের চিকিৎসার জন্য পরিবারের সদস্যদের ৫০০০ টাকা দিয়েছে সরকার। এদিকে সন্দীপের বাবা সংবাদমাধ্যমকে আরও জানিয়েছেন যে সন্দীপ আইআরবির জওয়ান। কিন্তু ২ বছর আগে হঠাৎ সন্দীপের স্ত্রী তাঁকে ছেড়ে অন্য একজনকে বিয়ে করেন। এই ঘটনার পর সন্দীপ ডিউটিতে না গিয়ে গ্রামেই কৃষিকাজ শুরু করেন।

ঘরে বাইরে খবর

Latest News

কোন দফতরে কত বকেয়া? মমতার দিল্লি সফরে আগেই প্রমাণ সহ রিপোর্ট তৈরির নির্দেশ TMC করায় ক্যানসারের রোগীকে শংসাপত্র না দেওয়ার অভিযোগ, সৌমিত্রকে তোপ আজাদের ডেঙ্গি - ম্যালেরিয়ার দোসর সোয়াইন ফ্লু, বসিরহাটের বাদুড়িয়ায় আক্রান্ত ৩ শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.