বাংলা নিউজ > ঘরে বাইরে > জামাই হিন্দু, টাকার টোপে ধর্ম বদলানোর চেষ্টার অভিযোগ শ্বশুর সহ ৩জনের বিরুদ্ধে
সম্প্রীতির বার্তা দেওয়া হচ্ছে বিভিন্ন মহল থেকেই। (AP Photo) (AP)
সম্প্রীতির বার্তা দেওয়া হচ্ছে বিভিন্ন মহল থেকেই। (AP Photo) (AP)

জামাই হিন্দু, টাকার টোপে ধর্ম বদলানোর চেষ্টার অভিযোগ শ্বশুর সহ ৩জনের বিরুদ্ধে

  • অগস্ট মাসে স্ত্রী স্বপ্না বাবার বাড়ি চলে আসেন। এদিকে স্বামী ডাকার পরেও তিনি যেতে চাননি।

হিন্দু ধর্মাবলম্বী এক ব্যক্তিকে জোর করে ধর্মান্তকরণ করে খ্রীষ্টান করার চেষ্টার অভিযোগ। মধ্যপ্রদেশের সাগর জেলায় তিনজনের বিরুদ্ধে এই অভিযোগ। হিন্দু ধর্মের ওই ব্যক্তি এক অভিযুক্তের মেয়েকে বিয়ে করেছিলেন। অর্থাৎ জামাইকে জোর করে ধর্মান্তকরণের চেষ্টার অভিযোগ উঠেছে শ্বশুরের বিরুদ্ধেও। কাকা শ্বশুর রমেশ মাসি, তার স্ত্রী ও ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। 

সাগরের অতিরিক্ত পুলিশ সুপার বিক্রম সিং খুশওয়া জানিয়েছেন, ১৯ বছর বয়সী অভিষেক আহিরওয়ারের সঙ্গে স্বপ্নার বিয়ে হয়েছিল গত জুলাই মাসে। এদিকে অগস্ট মাসে স্বপ্না বাবার বাড়ি চলে আসেন। এদিকে স্বামী ডাকার পরেও তিনি যেতে চাননি। পরে তার কাকার সঙ্গে কথা বলার জন্য বলেন। এরপর বধূর কাকা অভিষেককে বলেন, ধর্ম পরিবর্তন করলে তিনি প্রতি মাসে ২০ হাজার টাকা করে পাবেন। অভিষেক তা করতে অস্বীকার করেন। এরপরই তাকে নানাভাবে হুমকি দেওয়া শুরু হয়। এরপরই পুলিশের কাছে অভিযোগ জানান অভিষেক।

অভিষেকের দাবি, স্ত্রীর কাকা রমেশ ২০০১ সালে ধর্ম পরিবর্তন করেছেন। এটা আমি জানতাম না। আমার স্ত্রীকে রমেশ ভুল বোঝাচ্ছে। আমাকেও ধর্ম বদলানোর জন্য চাপ দিচ্ছে। এদিকে শ্বশুরের বিরুদ্ধে এই মামলাকে ঘিরে ব্যাপক শোরগোল পড়েছে। তবে মধ্যপ্রদেশে Freedom of religion Act চলতি বছরের জানুয়ারি থেকে লাগু হয়েছে। সংখ্যালঘুদের দাবি, এই আইনের অপব্যবহার করছে সরকার। 

 

 

বন্ধ করুন