বাংলা নিউজ > ঘরে বাইরে > ছিল না শরীরে কোনও রোগ, জিম সেশনের পরই আচমকা লুটিয়ে পড়লেন ব্যক্তি! এরপর কী ঘটল? বাকরুদ্ধ পরিবার
জিম সেশনে ব্যক্তির মৃত্যু। প্রতীকী ছবি।

ছিল না শরীরে কোনও রোগ, জিম সেশনের পরই আচমকা লুটিয়ে পড়লেন ব্যক্তি! এরপর কী ঘটল? বাকরুদ্ধ পরিবার

  • ২০ কেজির ওয়েট রোজই যেমন তোলেন এদিনও তাই করেছিলেন। গত ২ বছর ধরে তিনি তা করছিলেন। এরপরই আচমকা লুটিয়ে পড়ে যান তিনি। মুহূর্তে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

সদ্য সঙ্গীতশিল্পী কেকের মৃত্যুর ঘটনা হতবাক করেছে তাঁর অসংখ্য গুণমুগ্ধকে। শিল্পীর অকাল প্রয়াণের আকস্মিক ঘটনা কার্যত কেউ মেনে নিতে পারছেন না। কেকের আগেও দেশে একাধিক কলাকুশলীর অকাল মৃত্যুর ঘটনা উঠে এসেছে। ৪৬ বছর বয়সে পুনীত রাজকুমারের মৃত্যুও তেমনই একটি ঘটনা। এরপর তামিলাড়ুর মাদুরাইয়ের একটি ঘটনা রীতিমতো অবাক করেছে স্থানীয়দের।

বছর ২৭ এর শ্রীবিষ্ণু তামিলনাড়ুর মাদুরাইয়ের একটি জিমে রোজের মতোই গিয়েছিলেন ওয়ার্কআউটের জন্য। রোজের রুটিনে তিনি তা করেন। ২০ কেজির ওয়েট রোজই যেমন তোলেন এদিনও তাই করেছিলেন। গত ২ বছর ধরে তিনি তা করছিলেন। এরপরই আচমকা লুটিয়ে পড়ে যান তিনি। মুহূর্তে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। হাসপাতাল জানিয়েছে, ততক্ষণে তিনি মৃত। বিষ্ণুর পরিবার বলছে, আলাদা করে কোনও রোগ ছিল না তাঁর শরীরে। রোজের মতোই খাওয়া দাওয়া করছিলেন। শুধু জিম সেশনের মাঝে তিনি খেয়েছিলেন কলা। যা জিম ইনস্ট্রাক্টার খেতে বারণ করেছিলেন। এরপরই মৃত্যু হয় ব্যক্তির।

হৃদরোগ বিশেষজ্ঞরা বলছেন, যাঁরা জিমে যান, তাঁরা যেন নিয়মিত পুষ্টিকর খাবার খান তা দেখতে হবে। মেদ ঝরানোর লক্ষ্যে খাবার বা পুষ্টিতে ঘাটতি হয়ে গেলেই হতে পার সমস্যা। এছাড়াও ডায়েট, বিশ্রাম, সাময়িক আরাম সব কিছুই দরকার একজন মানুষের শরীরে। বহু চিকিৎসক বলছেন, কোভিডের পরবর্তী সময় থেকে সাধারণ জীবনধারণের সংজ্ঞা পাল্টেছে। বিশেষজ্ঞদের মতে, এক মাসে ৩ কেজির বেশি ওজন কমানো ঠিক নয়। ফলে তাড়াতাড়ি ওজন কমাতে গিয়ে বহু সময়ই শরীরের দিক থেকে সমস্যায় পড়ে যান অনেকে।

 

বন্ধ করুন