বাংলা নিউজ > ঘরে বাইরে > অনলাইনে কেনা মূর্তিকে স্বপ্নাদেশে পাওয়া বলে ঘোষণা করেছিল পরিবার, ভেস্তে গেল ছক
অনলাইনে কেনা মূর্তিকে স্বপ্নাদেশে পাওয়া প্রাচীন মূর্তি বলে ঘোষণা করছিল পরিবার। প্রতীকী ছবি

অনলাইনে কেনা মূর্তিকে স্বপ্নাদেশে পাওয়া বলে ঘোষণা করেছিল পরিবার, ভেস্তে গেল ছক

  • স্থানীয় সূত্রে খবর, অশোক কুমার এলাকায় রটিয়ে দিয়েছিলেন স্বপ্নাদেশে তিনি দেবী সরস্বতীর দর্শন পেয়েছেন। এরপরই জমি খুঁড়তেই বেরিয়ে এসেছে ওই মূর্তি। ওই মূর্তি প্রতিষ্ঠা করার জন্য দেবী জানিয়েছেন বলেও ঘোষণা করে দেন। সেই মতোই কাজ এগোচ্ছিল। এমনকী ৫০০ বছরের প্রাচীন মূর্তি বলেও তাঁরা ঘোষণা করে দেন।

হায়দার এ নকভি

একেবারে নাটকীয় ঘটনা উত্তরপ্রদেশের উন্নাওতে। এক ব্যক্তি ও তার পুত্র অনলাইনে দেবতার মূর্তি অর্ডার করেছিলেন। ১৬৯ টাকার সেই মূর্তি বাড়িতে আসার পরে সেটিকে মেহমুদ গ্রামের জমিতে পুঁতে দেন। তারপর থেকেই তারা রটিয়ে দেন প্রাচীন মূর্তি পাওয়া গিয়েছে জমি থেকে। দলে দলে লোকজন ওখানে জড়ো হয়ে যান। কিছুক্ষণের মধ্যে ৭০ হাজার টাকা প্রণামীও পড়ে যায় ওখানে।

এদিকে ওই ব্যক্তি ওখানে মন্দির তৈরিরও পরিকল্পনা করেছিলেন। আর তখনই ঝুলি থেকে বেড়াল বের করে ফেললেন আমাজনের ডেলিভারি ম্যান। হাটে হাড়ি ভেঙে দিলেন তিনি। এরপরই পুলিশ অশোক কুমার, তার ছেলে রবি কুমার ও কপিলকে গ্রেফতার করেছে।

সার্কেল অফিসার পঙ্কজ সিং জানিয়েছেন, গ্রামবাসীদের বোকা বানিয়ে টাকা উপায়ের ছক কষেছিল ওই তিনজন। আমরা গ্রামবাসীদের বিষয়টি বুঝিয়েছি। অনলাইনে কেনা হয়েছিল ওই মূর্তিটি।

স্থানীয় সূত্রে খবর, অশোক কুমার এলাকায় রটিয়ে দিয়েছিলেন স্বপ্নাদেশে তিনি দেবী সরস্বতীর দর্শন পেয়েছেন। এরপরই জমি খুঁড়তেই বেরিয়ে এসেছে ওই মূর্তি। ওই মূর্তি প্রতিষ্ঠা করার জন্য দেবী জানিয়েছেন বলেও ঘোষণা করে দেন। সেই মতোই কাজ এগোচ্ছিল। এমনকী ৫০০ বছরের প্রাচীন মূর্তি বলেও তাঁরা ঘোষণা করে দেন। সরস্বতী, লক্ষ্মী, রূদ্রাক্ষ ও বড় একটা চাবি ও একটি হলুদ রঙের ধাতুর খণ্ড মাটির নীচ থেকে তারা বের করেছিলেন। এরপরই লোকে লোকারণ্য এলাকা। 

এদিকে পরে জানা যায় ওই সবগুলিই অনলাইনে কেনা। আমাজনের এক ডেলিভারি ম্যান বিষয়টি পুলিশকে জানান। এরপরই পুলিশ সাধারণ মানুষকে বহু কষ্টে বুঝিয়ে ওই তিনজনকে গ্রেফতার করে।

 

 

বন্ধ করুন