বাংলা নিউজ > ঘরে বাইরে > লাগামছাড়া হস্তমৈথুন, স্ট্রোক হয়ে হাসপাতালে ভর্তি এক ব্যক্তি
সিটি স্ক্যানের ছবি। সৌজন্যে : টুইটার  (Twitter)
সিটি স্ক্যানের ছবি। সৌজন্যে : টুইটার  (Twitter)

লাগামছাড়া হস্তমৈথুন, স্ট্রোক হয়ে হাসপাতালে ভর্তি এক ব্যক্তি

  • চিকিত্সার পর এখন সুস্থ আছেন ওই ব্যক্তি। চিকিত্সকদের প্রশ্নে তিনি জানিয়েছেন, প্রতিদিনই অগুনতিবার হস্তমৈথুন করতেন।

হস্তমৈথুন স্বাভাবিক প্রক্রিয়া। ক্ষতিকর নয়। কিন্তু যে কোনও কাজই অতিরিক্ত হলে তার পরিণতি খারাপ হতে পারে। সেই প্রমাণই মিলল আরও একবার। মাত্রারিক্ত হস্তমৈথুনের ফলে স্ট্রোক হয়ে হাসপাতালে ভর্তি হলেন ৫১ বছরের এক ব্যক্তি।

জাপানের নাগোয়ার বাসিন্দা এই ব্যক্তি বারবার হস্তমৈথুনের পরেই হঠাত্ দুর্বল হয়ে পড়েন। শুরু হয় মাথা ঘোরা, বমি। সঙ্গে সঙ্গে কোনওমতে স্বাস্থ্য পরিষেবায় খবর দেন তিনি। তাঁকে নাগোয়া সিটি ইউনিভার্সিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে দেখা যায় তাঁর রক্তচাপ তলানিতে। সেই সঙ্গে প্রলাপ বকছেন ওই ব্যক্তি। ব্রেন স্ট্রোকের বিষয়ে বুঝতে বেশি সময় লাগেনি চিকিত্সকদের।

সিটি স্ক্যানে দেখা গিয়েছে, ওই ব্যক্তির subarachnoid hemorrhage (SAH) হয়েছে। মস্তিস্কের রক্তবাহিকা ছিঁড়ে গেলে এমনটা হয়। অনেকক্ষেত্রেই দ্রুত চিকিত্সা না হলে রোগীর মৃত্যু অবশ্যসম্ভাবী।

চিকিত্সার পর এখন সুস্থ আছেন ওই ব্যক্তি। চিকিত্সকদের প্রশ্নে তিনি জানিয়েছেন, প্রতিদিনই অগুনতিবার হস্তমৈথুন করতেন। এমনটাই করার সময়ে এই ঘটনা ঘটে।

নিউরোসাইকোলজিস্ট ডঃ এইমি বাইর্ড-এর কথায়, 'রাপচার্ড অ্যানিউরিজম-এর ঘটনাগুলির মধ্যে ১৪ শতাংশ ক্ষেত্রেই দেখা যায় রোগী তত্ক্ষণাত্ আগে যৌনতায় লিপ্ত ছিলেন। এর মধ্যে হস্তমৈথুনও পড়ে।'

 

বন্ধ করুন