বাড়ি > ঘরে বাইরে > অবাধে শপিং মল, রিসর্ট ও অনুষ্ঠানে ঘোরার পরে তরুণের শরীরে মিলল করোনাভাইরাস
করোনাভাইরাসে একজনের থেকে সংক্রামিত হওয়ার আশঙ্কা রয়েছে ৩৫৫ জনের।  (AP)
করোনাভাইরাসে একজনের থেকে সংক্রামিত হওয়ার আশঙ্কা রয়েছে ৩৫৫ জনের। (AP)

অবাধে শপিং মল, রিসর্ট ও অনুষ্ঠানে ঘোরার পরে তরুণের শরীরে মিলল করোনাভাইরাস

  • করোনাভাইরােস আক্রান্ত সহযাত্রীর সুবাদে সংক্রামিত হতে পারেন ৩৫৫ জন

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার মাত্র কয়েক দিন আগে শপিং মল, বিয়েবাড়ি ও রিসর্টে সময় কাটিয়েছিলেন ত্রিসূরের তরুণ। তার জেরে বিপন্ন হল ৩৫৫ জনের প্রাণ।

সম্প্রতি কেরালার ত্রিসূর জেলায় নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভরতি হয়েছেন বছর একুশের তরুণ। পুলিশ জানিয়েছে, গত ২৯ ফেব্রুয়ারি কাতার থেকে কোচি আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান থেকে তিনি নামেন।

বিমানে তাঁর সহযাত্রী ছিলেন পাঠনমথিট্টাবাসী পরিবার, কিছু দিন আগে করোনাভাইরাস পরীক্ষায় যার সব সদস্যের শরীরে এই ভাইরাসের সন্ধান পাওয়া যায়।

২৯ ফেব্রুয়ারিতেই তিনি কোদাঙ্গাল্লুরের অলউইন রেস্তোরাঁয় তিনি নৈশভোজ সারেন। পরের দিন, ১ মার্চ তিনি চেত্তুয়াতে পিসির বাড়ি বেড়াতে যান। ওই দিন তিনি পোইক্কাভুতে আর এক আত্মীয়ের বাড়িত দেখা করতে যান।

২ মার্চ এস এন পুরমে এক বেকারির দোকানে সপরিবারে তিনি প্রবেশ করেন ও কিছু সময় কাটান।

৩ মার্চ ওই তরুণ কোদুংগাল্লুর এক মুঘল মলে কার্নিভ্যাল সিনেমায় একটি ছবি দেখেন। এরপর ৪ মার্চ তিনি ভেলাঙ্গালুরের চিপুচিরা রিসর্টে সপরিবারে ভ্রমণে যান।৫ মার্চ প্রথম গলার ভিতরে জ্বালা অনুভব করেন ওই তরুণ।

৬ মার্চ আত্মীয়-বন্ধুদের সঙ্গে তিনি শোভা সিটি মল, লিনেন ক্লাব ও ওয়েস্টফোর্য়-এর শোরুম দর্শন করেন। ওই দিন বিকেলে তিনি একটি বেসরকারি ক্লিনিকে চিকিত্সক দেখাতে হাজির হন। সেখান থেকে বেরিয়ে মালওয়া রেস্তোরাঁয় নৈশভোজ সেরে হোটেলে ফেরেন। ৭ মার্চ ভেন্মানাদের এক বাড়িতে বাগদানের অনুষ্ঠানে যোগ দিতে তিনি উপস্থিত হন।

করোনাভাইক্রাসের সাধারণ লক্ষণ দেখা দিলে বিকেল ৬.৩০ তাঁকে ত্রিসূর জেলা হাসপাতালে ভরতি করা হয়।বর্তমানে তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিত্সা করা হচ্ছে।

বন্ধ করুন