বাংলা নিউজ > ঘরে বাইরে > ট্রেনের মাথায় উঠে পাতাকা ওড়ানোর উদ্যোগ! নিমেষে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কী পরিণতি ঘটল ব্যক্তির?
ট্রেনের মাথায় চড়ে পতাকা ওড়ানোর উদ্যেগে মৃত্যু, প্রতীকী ছবি। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ভারতীয় রেল)

ট্রেনের মাথায় উঠে পাতাকা ওড়ানোর উদ্যোগ! নিমেষে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কী পরিণতি ঘটল ব্যক্তির?

  • তামিলনাড়ুর দেবকোট্টির বাসিন্দা মুকেশের এই পরিণতি ঘিরে রীতিমতো স্তম্ভিত প্রত্যক্ষদর্শীরা। তাঁরা বলছেন, ট্রেনের মাথায় চড়ে পতাকা ওড়াতে যাওয়ার সময়ই দুর্ঘটনা ঘটে। মুহূর্তে আগ্নিদগ্ধ হতে শুরু করেন মুকেশ। কারণ ততক্ষণে তিনি বিদ্যুৎস্পৃষ্ট। ভয়াবহ দৃশ্যে চিৎকার, কান্নার রোল তখন স্টেন চত্বর জুড়ে। মুহূর্তে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এই ঘটনা তামিলনাড়ুর পরামকুড়ির। সেখানে ট্রেনের মাথায় উঠে এক ব্যক্তি পতাকা ওড়ানোর উদ্যোগ নিতে যাচ্ছিলেন। তবে তার আগেই নিমেষে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় তাঁর। ২২ বছরের মুকেশের এই মর্মান্তিক পরিণতি নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। দলিত নেতা ইমান্যুয়েল সেকারামকে সম্মান জানাতে গিয়ে ট্রেনের মাথায় চড়ে পতাকা ওড়ানোর উদ্যোগ নেন মুকেশ।

কী ঘটেছে?

তামিলনাড়ুর দেবকোট্টির বাসিন্দা মুকেশের এই পরিণতি ঘিরে রীতিমতো স্তম্ভিত প্রত্যক্ষদর্শীরা। তাঁরা বলছেন, ট্রেনের মাথায় চড়ে পতাকা ওড়াতে যাওয়ার সময়ই দুর্ঘটনা ঘটে। মুহূর্তে আগ্নিদগ্ধ হতে শুরু করেন মুকেশ। কারণ ততক্ষণে তিনি বিদ্যুৎস্পৃষ্ট। ভয়াবহ দৃশ্যে চিৎকার, কান্নার রোল তখন স্টেন চত্বর জুড়ে। মুহূর্তে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এই মর্মান্তিক ভিডিয়ো নিমেষে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। উল্লেখ্য, সদ্য দলিত নেতা ইম্যানুয়েল সেকারানের প্রতি শ্রদ্ধার্ঘ জানান তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন। শ্রদ্ধা জানান এআইএডিএমকে নেতারাও।  এই কয়েকটি লক্ষণ বলে দেয় হার্টের অবস্থা ভালো নয়, অজান্তে ঘটতে পারে বিপদ!

বাড়ছে বিদ্যুৎসপৃষ্ট হওয়ার ঘটনা-

প্রশ্ন উঠছে, স্টেশন চত্বরে এমন এক ভয়াবহ ঘটনার সময় কোনও সতর্কতামূলক পদক্ষেপ কেন নেয়নি প্রশাসন? কীভাবে প্রশাসন এতটা উদাসীন হতে পারে তা নিয়েও রয়েছে প্রশ্ন। তবে সচেতনতার অভাবে এমন বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার ঘটনা নতুন নয়। এদিকে, কয়েকদিন আগে বেঙ্গালুরুর জলমগ্ন পরিস্থিতিতে হোয়াইটফিল্ডে এক তরুণী বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাঝ রাস্তাতেই মারা যান। তারপর এই ঘটনা ঘিরে নতুন করে উদ্বেগ তৈরি হয়েছে।

বন্ধ করুন