বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা আবহে খোলা রাস্তায় তলোয়ার উঁচিয়ে কাটা হল বার্থ ডে কেক! এরপর আসরে পুলিশ
মুম্বই পুলিশ। প্রতীকী ছবি।  ( ছবি সৌজন্য এএনআই।) (Deepak Salvi  )
মুম্বই পুলিশ। প্রতীকী ছবি।  ( ছবি সৌজন্য এএনআই।) (Deepak Salvi )

করোনা আবহে খোলা রাস্তায় তলোয়ার উঁচিয়ে কাটা হল বার্থ ডে কেক! এরপর আসরে পুলিশ

  • কান্দিভালির এক মল-এর কাছে এই ঘটনা সোমবার ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। এদিকে, সোশ্যাল মিডিয়ায় ততক্ষণে একটি ভিডিও ভাইরাল হতে থাকে।

ছুরি নয়। তলোয়ার দিয়ে কোপ বসানো হল জন্মদিনের কেকে। উচ্ছ্বাসের এই ঘটনা কোনও চার দেওয়ালের মধ্যে ঘটেনি, ঘটেছে খোলা রাস্তায়। ঘটনাস্থল মুম্বই। কোভিডের ক্রমবর্ধমান সংখ্যা নিয়ে যে শহর এই মুহূর্তে কার্যত বিধ্বস্ত। এদিকে, খোলা রাস্তার ওই জন্মদিন পালনের আসরে এরপর পৌঁছে যায় মুম্বই পুলিশ। আর পুলিশ আসতেই ২ জনকে গ্রেফতার করা হয়।

একদিকে করোনা পরিস্থিতির জেরে কার্যত ত্রস্ত গোটা মুম্বই। সেখানে করোনার উর্ধমুখী গ্রাফ ভয় ধরাচ্ছে বাসিন্দাদের মনে। এদিকে, সেই শহরেই কান্দিভালিতে খোলাখুলি রাস্তায় বসে জন্মদিনের আসরে মাতলেন কয়েকজন। সেখানে ছুরি দিয়ে কেক কাটা হয় খোলা রাস্তায়। কান্দিভালির এক মল-এর কাছে এই ঘটনা সোমবার ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। এদিকে, সোশ্যাল মিডিয়ায় ততক্ষণে একটি ভিডিও ভাইরাল হতে থাকে। যেখানে দেখা গিয়েছে, কয়েকজন মিলে, জন্মদিনের আসরে তলোয়ার নিয়ে কেক কাটাকে কেন্দ্র করে হই হুল্লোড়ে ব্যস্ত। জানা গিয়েছে, ওই ঘটনায় পুলিশ ২ জনকে গ্রেফতার করেছে। ২২ বছরের সলিম সিলম সুব্রহ্মমণ্যম ও ২৩ বছরের কৌসর খান এই ঘটনায় গ্রেফতার হয়েছে। উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই প্রশ্ন ওঠে যে, কোভিড পরিস্থিতির মাঝে এমনভাবে জন্মদিন উদযাপনের ভাবনা কীভাবে ভাবতে পারেন কেউ? যেখানে মুম্বই জুড়ে বিভিন্ন হাসপাতালে কোভিড রোগীর ভিড় বাড়ছে, শহরে লাগু করা হয়েছে একাধিক কোভিড বিধি সেখানে এভাবে খোলা রাস্তায় জন্মদিন পালনের ঘটনায় দায়িত্ববোধ নিয়ে নানান প্রশ্ন উঠেছে।

এদিকে, পুলিশ জানিয়েছে, ধৃতদের বিরুদ্ধে কোভিড বিধি ভঙ্গের অভিযোগ উঠেছে। এছাড়াও অস্ত্র আইনেও মামলা রুজু হয়েছে। এদিকে, পরিসংখ্যান বলছে, শুধু মাত্র মুম্বই শহরেই করোনা আক্রান্তের সংখ্যা দৈনিক হিসাবে ১৫,০১৪ ছিল বুধবারের রিপোর্টে। একদিনের নিরিখে এই মুহূর্তে শহর মুম্বই দেখে ফেলেছে সবচেয়ে বেশি সংখ্যক আক্রান্তের ছবিটা। এর আগে, ২০২১ সালের ৪ এপ্রিল সেখানে ১১,২০৬ জন করোনা আক্রান্ত হন। সেবার সেইটিই ছিল সবচেয়ে বেশি আক্রান্তের পরিসংখ্যান। এরপর ২০২২ সালে ওমিক্রন স্রোত আরও ভয়াবহ আকার নিয়েছে। সেই জায়গা থেকে এভাবে রাতের বেলা কোভিড বিধি ভেঙে জন্মদিনের আসর নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বন্ধ করুন