বাংলা নিউজ > ঘরে বাইরে > মুম্বই থেকে হেঁটে বারাণসী পৌঁছলেও যুবককে বাড়িতে ঢুকতে দিল না পরিবার

মুম্বই থেকে হেঁটে বারাণসী পৌঁছলেও যুবককে বাড়িতে ঢুকতে দিল না পরিবার

মুম্বই থেকে ১,৬০০ কিমি হেঁটে বারাণসীতে বাড়ি পৌঁছলেন যুবক।

মুম্বই থেকে রওনা হওয়ার আগে নিজের পরিকল্পনার কথা বাড়িতে ফোন করে জানিয়েছিলেন অশোক। সে কথা পাড়ায় জানালে হইচই শুরু হয়ে যায়।

লকডাউনের মাঝে মুম্বই থেকে ১,৬০০ কিমি হেঁটে বারাণসীতে বাড়ি পৌঁছলেন যুবক। কিন্তু তবু দরজা খুললেন মা, দাদা ও বৌদি।

মধ্য মুম্বইয়ের নাগপাড়া এলাকায় এক হোটেলে কাজ করতেন বারাণসীর বাসিন্দা অশোক কেশরী। করোনা সংক্রমণের জেরে দেশজুড়ে লকডাউন ঘোষণা হওয়ার পরে ৬ বন্ধুর সঙ্গে বাড়ি ফেরার উদ্যোগ নেন অশোক।

এ দিকে লকডাউনের ফলে পরিবহণ ব্যবস্থা স্তব্ধ হয়ে যাওয়ায় ট্রেন বা বাস কিছুই না পেয়ে শেষে ১,৬০০ কিমি হেঁটে বারাণসী পৌঁছবেন বলে ঠিক করেন তাঁরা। পকেটে কিছু টাকা সম্বল করে জাতীয় সড়ক ও রেললাইন ধরে তাঁরা হাঁটা শুরু করেন।

পথে বিশ্রাম নিতে কখনও থেমে যাওয়া রেলকামরা অথবা গাছের নীচে তাঁরা রাত কাটান। শেষে ১৪ দিন হেঁটে পৌঁছন বারাণসী। শহরের সপ্তসাগর, দাওয়া মন্ডি অঞ্চলে নিজের বাড়ি পৌঁছলেও ভিতরে ঢুকতে পারেননি অশোক। অনেক ডাকাডাকিতেও সংক্রমণের আশঙ্কায় দরজা খুলতে চাননি তাঁর মা, দাদা অথবা বৌদি।

পরিবারের দাবি, ভিনরাজ্য থেকে ফিরে ১৪ দিনের কোয়ারেন্টাইন বাস সম্পূর্ণ না করলে তাঁকে বাড়িতে ঢুকতে দেওয়া হবে না। শহরে প্রবেশের পরে অবশ্য প্রথমেই হাসপাতালে গিয়ে নিজেদের পরীক্ষা করিয়েছিলেন অশোক ও তাঁর বন্ধুরা। রিপোর্ট নেগেটিভ মেলায় তাঁদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়ে ছেড়ে দেওয়া হয়।

মুম্বই থেকে রওনা হওয়ার আগে নিজের পরিকল্পনার কথা বাড়িতে ফোন করে জানিয়েছিলেন অশোক। সে কথা পাড়ায় জানালে হইচই শুরু হয়ে যায়। বাড়ি পৌঁছলেও তাঁকে ঢুকতে না দিতে তাঁর পরিবারকে কড়া নির্দেশ দেন স্থানীয়রা। এই কারণে পরিবার তাঁকে দরজা খুলে দেয়নি। সারাদিন বাড়ির বাইরে বসে থেকেও কোনও উপায় খুঁজে পাননি বিপন্ন যুবক।

এই অবস্থায় অশোককে সাহায্য করতে এগিয়ে আসে পুলিশ। তাদের সাহায্যেই শহরের বাইরে অস্থায়ী পুলিশ হাসপাতালে তাঁর ঠাঁই হয়। আপাতত সেখানে কোয়ারেন্টাইন রয়েছেন অশোক। তবে তাঁর নমুনায় করোনা সংক্রমণের চিহ্ন খুঁজে পাওয়া যায়নি বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ঘরে বাইরে খবর

Latest News

সিকিম যাওয়ার বিকল্প রুটও বন্ধ করা হল, একের পর এক ধস, সাবধান পর্যটকরা রাতে নৌকায় ঘুমিয়ে থাকার সময় ভয়ঙ্কর কাণ্ড, মৎস্যজীবীকে টেনে নিয়ে গেল বাঘ খুলে গেল নতুন দিগন্ত, এবার বিবাহিত, বিবাহবিচ্ছেদ হওয়া মেয়েরাও হবেন মিস সিঙ্গাপুর বিধায়ককে খুনের চেষ্টা, প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন সহ ৫ জনের বিরুদ্ধে মামলা বিরল ‘রংকাট’ শাড়িতে নীতাকে সাজিয়ে তুললেন মণীশ মালহোত্রা, কী বৈশিষ্ট্য এই শাড়ির হার্দিকের পাশে প্রাচীকে দেখে ‘ভাবি ২’ তকমা, নাতাশা বলছেন- শক্রুর সামনে মাথানত….' জন সিনা থেকে কার্দাশিয়ান সিস্টার্স, মহেশ বাবু: অনন্ত-রাধিকার বিয়েতে এলেন কারা? ৫০ টাকার পেঁয়াজ একলাফে কমবে, সুখসাগর কিনতে বলাগড়ের গ্রামে গ্রামে ঘুরছেন বিডিও মগের মুলুক! ইচ্ছামতো সবজির দাম হাঁকছেন, শ্যামবাজার বাজারে অভিযান প্রশাসন ১৩ জুলাই এই রেডিক্সের মানুষ সুখবর পাবেন, হঠাৎ করে বড় অর্থ লাভ হবে

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.