বাংলা নিউজ > ঘরে বাইরে > এয়ার ইন্ডিয়ার বিমানে সিগারেট খেয়ে জেলে গেলেন যাত্রী, বললেন, জরিমানা দেব না…

এয়ার ইন্ডিয়ার বিমানে সিগারেট খেয়ে জেলে গেলেন যাত্রী, বললেন, জরিমানা দেব না…

এয়ার ইন্ডিয়ার বিমান প্রতীকী ছবি (ANI Photo) (ANI)

ইন্ডিগোর ফ্লাইটে এক তরুণী গত ৫ মার্চ রাতে টয়লেটে ধূমপান করছিলেন। বিষয়টি জানাজানি হয়ে যায়। ওই মহিলার নাম প্রিয়াঙ্কা চক্রবর্তী।তিনি পশ্চিমবঙ্গের বাসিন্দা। এদিকে ফ্লাইটটি ল্যান্ড করার পরেই তাকে গ্রেফতার করা হয়। এরপর তাকে অথরিটির হাতে তুলে দেওয়া হয়েছিল।

এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে ধূমপান করেছিলেন এক যাত্রী। রত্নাকর দ্বিবেদী নামে ওই যাত্রীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছিল আদালত। কিন্তু তিনি জরিমানা দিতে চাননি। এর সঙ্গেই তিনি জানিয়ে দেন তিনি জেলে যাওয়ার জন্য় তৈরি। এরপরই আদালত তাকে জেলে পাঠিয়েছে। সেকশন ৩৩৬ অনুসারে তাকে অভিযুক্ত করা হয়েছে। এয়ার ইন্ডিয়ার লন্ডন-মুম্বই ফ্লাইটের শৌচাগারে তিনি ধূমপান করেছিলেন বলে অভিযোগ। এরপর তিনি অভব্য ব্য়বহারও করেছিলেন বলে অভিযোগ। তাকে জরিমানা করে আদালত। কিন্তু সেই জরিমানা দিতেও অস্বীকার করলেন তিনি। 

এর সঙ্গেই তিনি আদালতে জানান, অনলাইনের মাধ্যমে তিনি জানতে পেরেছেন ৩৩৬ ধারা অনুসারে তার ২৫০ টাকা জরিমানা হওয়ার কথা। সেটা তিনি মিটিয়ে দিতে তৈরি। কিন্তু এত টাকা জরিমানা তিনি দেবেন না। 

এরপরই আন্ধেরি  মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট তাকে ১৩ মার্চ জেলে পাঠিয়েছে। 

এদিকে এয়ার ইন্ডিয়ার তরফে আগেই জানানো হয়েছিল ফ্লাইটের শৌচাগারে ওই যাত্রীকে ধূমপান করতে দেখা গিয়েছিল। ধরা পড়ার পরেও তিনি মেজাজ দেখাচ্ছিলেন। বার বার তাকে সতর্ক করা হয়েছিল। কিন্তু তিনি শোনেননি। 

এদিকে মুম্বই পুলিশ সূত্রে খবর, ওই যাত্রী বিমানে নানাভাবে ডিসটার্ব করা শুরু করেছিলেন। এর জেরে সমস্যা তৈরি হচ্ছিল। এমনকী পাইলটের কোনও বারণ তিনি শুনতে চাননি। কোনওভাবেই তিনি শান্ত হতে চাননি। তবে এবার তিনি জরিমানাও দিতে চাননি। 

এদিকে এবারই প্রথম নয়। এর আগেও বিভিন্ন বিমানে সিগারেট খেয়ে নিয়ম ভঙ্গ করেছেন অনেকে। তবে এটা অত্যন্ত ঝুঁকির বলেই মনে করা হয়। ইন্ডিগোর ফ্লাইটে এক তরুণী গত ৫ মার্চ রাতে টয়লেটে ধূমপান করছিলেন। বিষয়টি জানাজানি হয়ে যায়। ওই মহিলার নাম প্রিয়াঙ্কা চক্রবর্তী।তিনি পশ্চিমবঙ্গের বাসিন্দা। এদিকে ফ্লাইটটি ল্যান্ড করার পরেই তাকে গ্রেফতার করা হয়। এরপর তাকে অথরিটির হাতে তুলে দেওয়া হয়েছিল। তবে পরে তিনি জামিনে ছাড়া পান।

এদিকে টয়লেট থেকে সিগারেটের টুকরোটাও পাওয়া গিয়েছিল। কেবিন ক্রু দ্রুত গিয়ে তাতে জল ঢেলে নিভিয়ে দেন। কিন্তু কীভাবে ব্যাপারটি জানাজানি হল। সূত্রের খবর বাথরুমের দরজা বন্ধ ছিল। আচমকাই সিগারেটের গন্ধ পান এক কেবিন ক্রু। তিনি এরপর বাথরুমের দরজা খোলার জন্য় অনুরোধ করেন। তারপর তিনি দ্রুত দরজা জোর করে খুলতে বাধ্য হন। এরপর দেখা যায় ওই মহিলা ধূমপান করছেন। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

হিমাচলে কংগ্রেসকে ঝটকা দিয়ে পদত্যাগ বীরভদ্র-পুত্রর, সাসপেন্ড ১৫ BJP বিধায়ক মার্চে ৯ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে বাংলায়! শিবরাত্রি, দোলে কী হবে? রইল ছুটির তালিকা কয়েক রাত পরে তৃতীয় বিয়ে! অনুপমের ‘গোপন’ প্রেমিকার প্রেমপত্র ফাঁস ফেসবুকে, কে সে? সালকিয়া বড়ো শীতলা মায়ের মন্দিরে ইমন চক্রবর্তী, গাইলেন ‘মন রে কৃষিকাজ জানো না' আধার বিতর্কের মাঝে বঙ্গ BJP-তে অক্সিজেন, বঙ্গে মোদীর আগমনের সঙ্গেই চালু হবে CAA? এ বার সাজিদের ছবিতে সুপারস্টার রজনীকান্ত, ঘোষণা সারলেন নতুন প্রোজেক্টের ৫ গোল হালান্ডের, লুটন টাউনকে হারিয়ে FA কাপের কোয়ার্টারে ম্যাঞ্চেস্টার সিটি এবার অন্তত কাউন্টিতে আরও বেশি সুযোগ পাবেন হার্টলি-বশির! আশা প্রকাশ ম্যাকালামের ধরমশালা টেস্টের আগে ছুটির মেজাজে, চন্ডীগড়-বেঙ্গালুরুতে সময় কাটাবেন ইংরেজরা মাতৃত্বকালীন ছুটি নিয়ে স্থায়ী-অস্থায়ী কর্মীতে তফাত করা যায় না, বলল হাইকোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.