বাংলা নিউজ > ঘরে বাইরে > Manipur Assembly Election: মণিপুরে বড় ধাক্কা খেল কংগ্রেস,BJP-ত্যাগী বিধায়ক হাত ছেড়ে যোগ দিলেন নীতিশের দলে
বিধায়ক খুমুকচাম জয়কিশান সিং  (HT_PRINT)

Manipur Assembly Election: মণিপুরে বড় ধাক্কা খেল কংগ্রেস,BJP-ত্যাগী বিধায়ক হাত ছেড়ে যোগ দিলেন নীতিশের দলে

  • জয়কিশান ২০১৬ সালে মণিপুর বিধানসভায় বিজেপির পরিষদীয় দলনেতা ছিলেন। সেই সময় তিনি এক লাইনের পদত্যাগ পত্র লিখে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। 

মণিপুরে বিধানসভা নির্বাচনের আর মাত্র এক মাসও বাকি নেই। এর আগেই উত্তর-পূর্বের এই রাজ্যে কংগ্রেসে বড় ভাঙন ধরাল বিহারে বিজেপির শরিক দল জেডিইউ। কংগ্রেস থেকে বহিষ্কৃত হওয়ার মাত্র নয় দিনের মাথায় মণিপুরের কংগ্রেস বিধায়ক খুমুকচাম জয়কিশান সিং জনতা দল (ইউনাইটেড)-এ যোগ দিলেন গণতন্ত্র দিবসে। ইম্ফালে এক অনুষ্ঠানে জেডিইউতে যোগ দেন জয়কিশান। তাঁর সঙ্গে তাঁর অনুগামীরাও যোগ দেন নীতিশ কুমারের দলে। যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেডিইউ-র লোকসভা সাংসদ রামপ্রীত মণ্ডল।

জেডিইউ-তে যোগদান প্রসঙ্গে বহিষ্কৃত কংগ্রেস বিধায়ক জয়কিশান বলেন, ‘মণিপুরে আমরা এমন এক বিকল্প চাই যারা জাতীয় দল এবং রাজ্যের মানুষকে তারা নয়া দিশা দেখাতে পারবে। নীতীশজি ভারতের একজন সম্মানিত রাজনীতিবিদ এবং এই অঞ্চলের জন্য তাঁর স্বপ্নও রয়েছে। তাই আমার সমর্থকদের থেকে পরামর্শ নিয়ে আমি জেডিইউতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে জয়কিশানের যোগদান ঘিরে মণিপুরে নয়া উদ্যম পেয়েছে জেডিইউ। আজ ইম্ফালে পৌঁছানোর কথা জেডিইউ-র জাতীয় সভাপতি রাজীব রঞ্জন ওরফে লালন সিংয়ের। উল্লেখ্য, জয়কিশান ২০১৬ সালে মণিপুর বিধানসভায় বিজেপির পরিষদীয় দলনেতা ছিলেন। সেই সময় তিনি এক লাইনের পদত্যাগ পত্র লিখে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। উত্তর-পূর্ব ভারতের এই রাজ্যে বিজেপি সেই ধাক্কা সামলে উঠে ২০১৭ সালে সরকার গঠন করে সেখানে। এখন সেই জয়কিশানই বিজেপির শরিক দল জেডিইউ-তে নাম লেখাচ্ছেন।

 

বন্ধ করুন