বাংলা নিউজ > ঘরে বাইরে > ভাইকে কোলে নিয়ে ক্লাস করছে দিদি, ছবি দেখেই মন গলল মন্ত্রীর, এরপর যা হল…
এই ছবি দেখেই ছাত্রীর পরিবারকে ডেকে পাঠান মণিপুরের মন্ত্রী। (twitter/ Biswajit Thongam)
এই ছবি দেখেই ছাত্রীর পরিবারকে ডেকে পাঠান মণিপুরের মন্ত্রী। (twitter/ Biswajit Thongam)

ভাইকে কোলে নিয়ে ক্লাস করছে দিদি, ছবি দেখেই মন গলল মন্ত্রীর, এরপর যা হল…

  • সোশ্যাল মিডিয়ায় ওই ছাত্রীর ছবি দেখেই গত ৬ এপ্রিল ওই মেয়েটি ও তার পরিবারকে তিনি ইম্ফলে তাঁর বাংলোতে ডেকে পাঠান। এরপর গ্র্য়াজুয়েশন পর্যন্ত তাঁর পড়াশোনার সব দায়িত্ব তিনি নেবেন বলে জানিয়ে দেন। তবে মন্ত্রীর সহায়তায় পড়াশোনা চালিয়ে নিয়ে যেতে আর কোনও সমস্যা হবে না ছোট্ট মেয়ের।

সভাপতি সামোম

মণিপুরের তামেংলং জেলায় দশ বছর বয়সী এক কন্যার ছবি ভাইরাল হয়েছে সম্প্রতি। সেই ছবিতে দেখা যায় গ্রামের একটি স্কুলে পড়তে গিয়েছে দশ বছরের মেয়ে। আর তার কোলে তারই ছোট্ট ভাই। সেই অবস্থাতেই সে ক্লাস করছে। যেহেতু তার বাবা মা মাঠে কাজ করতে গিয়েছেন সেকারণেই সে ভাইকে নিয়ে স্কুলে চলে এসেছে। তবে স্কুল কামাই সে করেনি। এই ছবি ভাইরাল হয় সোশ্য়াল মিডিয়ায়। আর সেই ছবিকে ঘিরে সাড়া পড়ে যায়। এবার ওই ছোট্ট মেয়েকে বোর্ডিংয়ে ভর্তির ব্যবস্থা করলেন মণিপুরের এক মন্ত্রী।

 ওই ছোট্ট মেয়েটির নাম মেইনিংসিলু পামেই। দাইলং গ্রামে তার বাড়ি। তাকে অবশেষে স্লোপল্যান্ড পাবলিক স্কুলের বোর্ডিংয়ে ভর্তি করেছেন মন্ত্রী। টুইটারে ওই মেয়েটির ছবিও শেয়ার করেছেন মন্ত্রী। মণিপুরের বন ও পরিবেশ মন্ত্রী থোংগাম বিশ্বজিৎ সিং জানিয়েছেন, তার আগামী দিনের জন্য শুভেচ্ছা রইল। প্রতিশ্রুতি মত তার জন্য বোর্ডিং স্কুলের ব্যবস্থা করেছি।

এদিকে সোশ্যাল মিডিয়ায় ওই ছাত্রীর ছবি দেখেই গত ৬ এপ্রিল ওই মেয়েটি ও তার পরিবারকে তিনি ইম্ফলে তাঁর বাংলোতে ডেকে পাঠান। এরপর গ্র্য়াজুয়েশন পর্যন্ত তাঁর পড়াশোনার সব দায়িত্ব তিনি নেবেন বলে জানিয়ে দেন। তবে মন্ত্রীর সহায়তায় পড়াশোনা চালিয়ে নিয়ে যেতে আর কোনও সমস্যা হবে না ছোট্ট মেয়ের।

বন্ধ করুন